শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিশতরান, সচিন-সেহবাগের রেকর্ড স্পর্শ কেন উইলিয়ামসনের

দেশের মাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক কেন উইলিয়ামসন। প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্টেও দুর্দান্ত ব্যাটিং করলেন উইলিয়ামসন।

Web Desk - ANB | Published : Mar 18, 2023 8:32 AM IST / Updated: Mar 18 2023, 02:49 PM IST

ক্রাইস্টচার্চ টেস্ট ম্যাচের দ্বিতীয় ইনিংসে অপরাজিত শতরান করে শেষ বলে নিউজিল্যান্ডকে জিতিয়ে দেন কেন উইলিয়ামসন। শনিবার দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে দ্বিশতরান করলেন উইলিয়ামসন। তিনি ২১৫ রান করলেন। উইলিয়ামসনের ২৯৬ বলের ইনিংসে ছিল ২৩টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। টেস্টে এটি তাঁর ষষ্ঠ দ্বিশতরান। সচিন তেন্ডুলকর, বীরেন্দ্র সেহবাগ, শ্রীলঙ্কার প্রাক্তন ব্যাটার মার্ভান আতাপাত্তু, পাকিস্তানের প্রাক্তন তারকা জাভেদ মিঁয়াদাদ, ইউনিস খান ও অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংয়ের রেকর্ড স্পর্শ করলেন উইলিয়ামসন। শুক্রবার ম্যাচের প্রথম দিনের শেষে ২৬ রানে অপরাজিত ছিলেন এই ব্যাটার। শনিবার দ্বিশতরান পূর্ণ করেন তিনি। শনিবার ম্যাচের দ্বিতীয় দিনের প্রথম সেশনে ১৭১ বলে শতরান পূর্ণ করেন উইলিয়ামসন। এরপর ২৮৫ বল খেলে দ্বিশতরান পূর্ণ করেন তিনি। এই ইনিংসে উইলিয়ামসনের পাশাপাশি দ্বিশতরান করেন হেনরি নিকোলসও। তিনি ২০০ রান করে অপরাজিত থাকেন। ৭৮ রান করেন নিউজিল্যান্ডের ওপেনার ডেভন কনওয়ে। প্রথম ইনিংসে ৪ উইকেটে ৫৮০ রান করে ইনিংস ডিক্লেয়ার করে দেয় নিউজিল্যান্ড। দ্বিতীয় দিনের শেষে ২ উইকেটে ২৬ রান করেছে শ্রীলঙ্কা।

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে নিকোলসের সঙ্গে ৩৬৩ রানের পার্টনারশিপ গড়ে তোলেন উইলিয়ামসন। টেস্টে তাঁর সর্বাধিক স্কোর ২৫১। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এই স্কোর করেন উইলিয়ামসন। তিনি এর আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে ২৪২ রান করে অপরাজিত থাকেন। পাকিস্তানের বিরুদ্ধে ২৩৮ রান করেন এই ব্যাটার। এরপর শনিবার টেস্টে নিজের চতুর্থ সর্বাধিক স্কোর করলেন উইলিয়ামসন। এই ইনিংসে তাঁর স্ট্রাইক রেট ছিল ৭২.৬৩।

দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার পর নিকোলস বলেছেন, ‘এই ইনিংসে ব্যাটিং করে দারুণ মজা লেগেছে।  কেন অসাধারণ ব্যাটিং করেছে। ও আমাকে নিজের কাজটা করে যেতে সাহায্য় করেছে। আমাদের দিনটা দুর্দান্ত কাটল। আমরা যতক্ষণ সম্ভব ব্যাটিং করতে চেয়েছিলাম। কেন যখন ১০০ রান করে, তারপর ও সহজেই ১৩০ রান করে ফেলে। আমরা একে অপরকে সাহায্য করছিলাম। আমরা দিনের শেষে শ্রীলঙ্কার দুই উইকেট পাওয়ায় সুবিধা হয়েছে। তৃতীয় দিনের খেলা শুরু হওয়ার অপেক্ষায় আমরা।’

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নিরিখে নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা সিরিজের আর কোনও গুরুত্ব নেই। তবে দেশের মাটিতে সম্মানরক্ষার লড়াই টিম সাউদির দলের। এই সিরিজের পর তাঁরা আইপিএল-এ খেলতে আসবেন। তার আগে উইলিয়ামসনদের ভালো ফর্ম ভারতের ক্রিকেটপ্রেমীদের উৎসাহ বাড়িয়ে দিচ্ছে।

আরও পড়ুন-

দলে ফিরলেন রোহিত, রবিবার বিশাখাপত্তনমেই ওডিআই সিরিজ দখলে মরিয়া ভারত

নিজের পারফরম্যান্সে খুশি, প্রতিটি ম্যাচ ধরে এগোতে চাইছেন মহম্মদ সামি

ম্যাচ জেতানোর পরেই উল্টো সুর! সমালোচনা ভুলে কে এল রাহুলের প্রশংসায় ভেঙ্কটেশ প্রসাদ

Share this article
click me!