IPL 2023 SRH Vs KKR: রিঙ্কু-নীতীশের ভালো ইনিংস, লড়াই করার মতো স্কোর কেকেআর-এর

৯ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে পয়েন্ট তালিকায় ৮ নম্বরে কলকাতা নাইট রাইডার্স। পয়েন্ট তালিকায় উপরের দিকে যেতে হলে সানরাইজার্স হায়দরাবাদকে হারাতেই হবে।

Web Desk - ANB | Published : May 4, 2023 3:02 PM IST / Updated: May 04 2023, 10:15 PM IST

আইপিএল-এর গুরুত্বপূর্ণ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ১৭১ রান করল কলকাতা নাইট রাইডার্স। সর্বাধিক ৪৬ রান করলেন রিঙ্কু সিং। তাঁর ৩৫ বলের ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। কেকেআর অধিনায়ক নীতীশ রানা ৩১ বলে ৪২ রান করেন। তাঁর ইনিংসে ছিল ৩টি করে বাউন্ডারি, ওভার-বাউন্ডারি। ২০ রান করেন ওপেনার জেসন রয়। ২৪ রান করেন আন্দ্রে রাসেল। ১৩ রান করে অপরাজিত থাকেন অনুকূল রায়। তবে রান পাননি ওপেনার রহমানউল্লাহ গুরবাজ (০)। ভেঙ্কটেশ আইয়ার করেন ৭ রান। সুনীল নারিন করেন মাত্র ১ রান। শার্দুল ঠাকুর করেন ৮ রান। প্রথম বলেই রান আউট হয়ে যান হর্ষিত রানা (০)। ২ রান করে অপরাজিত থাকেন বৈভব অরোরা।

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ২৪ রান দিয়ে ২ উইকেট নেন মার্কো জ্যানসেন। ৩০ রান দিয়ে ২ উইকেট নেন টি নটরাজন। ৩৩ রান দিয়ে ১ উইকেট নেন ভুবনেশ্বর কুমার। ৩০ রান দিয়ে ১ উইকেট নেন কার্তিক ত্যাগী। ২৪ রান দিয়ে ১ উইকেট নেন এইডেন মার্করাম। ২৯ রান দিয়ে ১ উইকেট নেন ময়ঙ্ক মার্কণ্ডে।

এদিন পাওয়ার প্লে-তে ৩ উইকেটে ৪৯ রান করে কলকাতা নাইট রাইডার্স। ৭ থেকে ১৪ ওভারের মধ্যে যোগ হয় ৭৮ রান। এই সময় মাত্র একটি উইকেটের পতন হয়। এরপর ১৫ থেকে ২০ ওভারের মধ্যে যোগ হয় ৪৪ রান। এই সময় ৫ উইকেট হারায় কেকেআর। চলতি আইপিএল-এ ৭ থেকে ১৫ ওভারের মধ্যে ৮.৯ স্ট্রাইক রেটে ৮০১ রান করেছে কেকেআর। মাঝের ওভারগুলিতে কোনও দল কেকেআর-এর মতো এত বেশি রান করতে পারেনি। চলতি আইপিএল-এ এখনও পর্যন্ত সব ম্যাচ মিলিয়ে ১৭ থেকে ২০ ওভারের মধ্যে ১৬১ রান করেছেন রিঙ্কু। তাঁর স্ট্রাইক রেট ১৯৭.৫৩। ডেথ ওভারে রান করার ক্ষেত্রে সবার আগে রিঙ্কু।

কেকেআর-এর ইনিংস শেষ হওয়ার পর জ্যানসেন বলেছেন, ‘নো-বল ছাড়া নিজের পারফরম্যান্সে আমি খুব খুশি। উইকেটে একটু বাউন্স ছিল। উইকেট থেকে সুবিধা নেওয়ার চেষ্টা করছিলাম। আমি উইকেট নেওয়ার মানসিকতা গড়ে তুলতে চাই। পরিকল্পনা যতটা সম্ভব কার্যকর করাই আমার লক্ষ্য। আমাদের ফিল্ডিং কোচ রায়ান কুক সবসময় ক্যাচিং প্র্যাকটিস করান। তার ফলেই আমরা ভালো ক্যাচ নিতে পারছি।’

আরও পড়ুন-

IPL 2023: লিভিংস্টোনের পাল্টা ঈশানের বিস্ফোরক ইনিংস, বিশাল স্কোর তাড়া করে জয় মুম্বইয়ের

IPL 2023: 'আপনারা ঠিক করেছেন এটা আমার শেষ মরসুম', ইঙ্গিতপূর্ণ মন্তব্য ধোনির

Nicholas Pooran: ডাল মাখানি, পনির বাটার মশলা, বাটার চিকেনে মজে নিকোলাস পুরাণ

Read more Articles on
Share this article
click me!