IPL 2023: 'আপনারা ঠিক করেছেন এটা আমার শেষ মরসুম', ইঙ্গিতপূর্ণ মন্তব্য ধোনির

বুধবার বৃষ্টির জন্য লখনউ সুপার জায়ান্টস-চেন্নাই সুপার কিংস ম্যাচ ভেস্তে গেল। লখনউয়ের ইনিংস শেষ করা যায়নি। এরপরেই ম্যাচ বাতিলের কথা ঘোষণা করা হয়।

Web Desk - ANB | Published : May 3, 2023 3:38 PM IST / Updated: May 03 2023, 10:49 PM IST

মহেন্দ্র সিং ধোনি বরাবরই নিজে সিদ্ধান্ত নেন। কখনও কারও কথায় প্রভাবিত হয়ে তিনি সিদ্ধান্ত নেন না। আইপিএল থেকে অবসরের সিদ্ধান্তও তিনিই নেবেন। কারও চাপিয়ে দেওয়া সিদ্ধান্ত মেনে নেবেন না। বুধবার এ কথা স্পষ্ট করে দিয়েছেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক। এদিন ভারতরত্ন শ্রী অটবিহারী বাজপেয়ী একানা ক্রিকেট স্টেডিয়ামে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ম্যাচ শুরু হওয়ার আগে ধোনিকে নিউজিল্যান্ডের প্রাক্তন পেসার ড্যানি মরিসন প্রশ্ন করেন, 'তোমার শেষ আইপিএল কেমন উপভোগ করছো?' জবাবে ধোনি বলেন, 'আপনারা ঠিক করেছেন এটা আমার শেষ মরসুম।' ধোনির এই কথা শুনে উচ্ছ্বসিত হয়ে ওঠেন গ্যালারিতে থাকা দর্শকরা। সিএসকে অধিনায়ক এই মন্তব্য করার পর এখন ক্রিকেট মহলে নতুন জল্পনা শুরু হয়েছে, ধোনি হয়তো আরও কিছুদিন খেলবেন।

এবারের আইপিএল শুরু হওয়ার আগে থাকতেই আলোচনা শুরু হয়েছে, এটাই ধোনির শেষ মরসুম। ফলে দর্শকদের মধ্যে অন্যরকম আবেগ দেখা যাচ্ছে। সিএসকে-র হোম ম্যাচ তো বটেই, অ্যাওয়ে ম্যাচেও ধোনির জন্য গলা ফাটাচ্ছেন তাঁর অনুরাগীরা। ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্স-চেন্নাই সুপার কিংস ম্যাচেও ধোনিকে নিয়ে দর্শকদের আবেগের বিস্ফোরণ দেখা গিয়েছিল। সেই ম্যাচের পর ধোনি বলেন, 'দর্শকরা আমাকে বিদায় জানালেন'। বুধবার লখনউয়েও ধোনির সমর্থকদের আবেগ দেখা যায়। তবে ধোনির ইঙ্গিত যদি আসল ঘটনা হয়, তাহলে এটা তাঁর শেষ মরসুম। পরের আইপিএল-এও সিএসকে অধিনায়ককে দেখা যাবে। সেই সম্ভাবনার কথা ভেবে খুশি ধোনির অনুরাগীরা।

এর আগে একাধিকবার অবসরের ইঙ্গিত দেন ধোনি। তবে বুধবার তাঁর মন্তব্যের পর প্রতিক্রিয়া দিয়েছেন জাতীয় দলে ধোনির প্রাক্তন সতীর্থ বীরেন্দ্র সেহবাগ। তিনি বলেছেন, ‘আমি বুঝতে পারছি না ধোনিকে কেন বারবার অবসর নিয়ে প্রশ্ন করা হচ্ছে? এটা যদি আইপিএল-এ ধোনির শেষ মরসুম হয়, তাহলেও কেন এ ব্যাপারে প্রশ্ন করা হচ্ছে? এ ব্যাপারে ধোনিই সিদ্ধান্ত নেবে। ওকে সেই সিদ্ধান্ত নিতে দেওয়া হোক। মরিসন হয়তো ধোনির কাছ থেকে জবাব চাইছিলেন। তিনি চাইছিলেন, ধোনি বলে দিক এটাই ওর শেষ মরসুম। এটা শেষ মরসুম কি না, সেটা শুধু ধোনিই জানে।’

চেন্নাই সুপার কিংস সমর্থকরা চাইছেন ধোনি আরও কিছুদিন খেলা চালিয়ে যান। সিএসকে ম্যানেজেমন্টও চাইছে ধোনি দলে থাকুন। এখন ধোনির সিদ্ধান্তের উপরেই সবকিছু নির্ভর করছে।

আরও পড়ুন-

IPL 2023: বৃষ্টির জন্য পরিত্যক্ত লখনউ সুপার জায়ান্টস-চেন্নাই সুপার কিংস ম্যাচ

IPL 2023: উরুর চোট, আইপিএল থেকে ছিটকে গেলেন লখনউয়ের অধিনায়ক কে এল রাহুল

Nicholas Pooran: ডাল মাখানি, পনির বাটার মশলা, বাটার চিকেনে মজে নিকোলাস পুরাণ

Read more Articles on
Share this article
click me!