IPL 2023: ঝুঁকি না নিলে সাফল্য পাওয়া যায় না, লখনউকে জিতিয়ে বার্তা পুরাণের

শনিবার হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অসাধারণ লড়াই করে সানরাইজার্স হায়দরাবাদকে ৭ উইকেটে হারিয়ে দিল লখনউ সুপার জায়ান্টস। এই জয়ের ফলে পয়েন্ট তালিকায় ৪ নম্বরে উঠে এল লখনউ। প্লে-অফের যোগ্যতা অর্জন করার লড়াইয়েও টিকে থাকল।

Web Desk - ANB | Published : May 13, 2023 3:48 PM IST

110
সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে বিস্ফোরক ব্যাটিং নিকোলাস পুরাণের

শনিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে চাপের মুখে ১৩ বলে ৪৪ রানের বিস্ফোরক ইনিংস খেলেন নিকোলাস পুরাণ। তাঁর ইনিংসে ছিল ৩টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। এই ইনিংসের সুবাদেই জয় ছিনিয়ে নেয় লখনউ সুপার জায়ান্টস।

210
লখনউ সুপার জায়ান্টসের জয়ে অবদান থাকল প্রেরক মাঁকড়ের অসাধারণ ইনিংসেরও

নিকোলাস পুরাণের পাশাপাশি এদিন হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে লখনউ সুপার জায়ান্টসের হয়ে অসাধারণ ইনিংস খেলেন প্রেরক মাঁকড়ও। তিনি ৪৫ বলে ৬৪ রান করে অপরাজিত থাকেন।

310
ঝুঁকি না নিলে সাফল্য পাওয়া যায় না, দলকে জিতিয়ে বার্তা নিকোলাস পুরাণের

লখনউ সুপার জায়ান্টসকে জেতানোর পর নিকোলাস পুরাণ বলেছেন, 'আমরা জানতাম, ওদের দলের একজন স্পিনার বোলিং করবে। আমরা সেই ওভারে বেশি রান করার পরিকল্পনা করি। টি-২০ ম্যাচে ব্যাটারদেরই দাপট দেখা যায়। টি-২০ ফর্ম্যাটে ঝুঁকি নিতেই হয়। ঝুঁকি না নিলে সাফল্য পাওয়া যায় না।' 

410
ব্যক্তিগত স্কোর নয়, দলের কথা ভেবেই খেলেন, জয়ের পর বার্তা প্রেরক মাঁকড়ের

লখনউ সুপার জায়ান্টসকে জেতানোর পর প্রেরক মাঁকড় বলেছেন, 'এই ম্যাচ আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল। আমার স্কোর গুরুত্বপূর্ণ নয়। যে দলের হয়েই খেলি না কেন, আমি সবসময় অবদান রাখতে চাই।' 

510
জয়ের কৃতিত্ব সতীর্থ মার্কাস স্টোইনিস, নিকোলাস পুরাণকে দিচ্ছেন প্রেরক মাঁকড়

প্রেরক মাঁকড় বলেছেন, 'আমাকে এই সুযোগ দেওয়ার জন্য ম্যানেজমেন্টকে ধন্যবাদ। আমি ৩ নম্বরে বেশি ব্যাটিং করিনি। তবে ৪ নম্বরে অনেকবার ব্যাটিং করেছি। আমি নিজের দক্ষতা ও শক্তির উপর ভরসা রেখেছিলাম। সেটা কাজে লাগল। অন্য প্রান্তে কী হচ্ছে, তার প্রভাব আমার উপর পড়েনি। মার্কাস স্টোইনিস ও নিকোলাস পুরাণের জন্যই আমরা জয় পেলাম।' 

610
এই পর্যায়ের ক্রিকেটে যে কোনও ফলই সম্ভব, জয়ের পর বার্তা ক্রুণাল পান্ডিয়ার

লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক ক্রুণাল পান্ডিয়া বলেছেন, 'এই পর্যায়ের ক্রিকেটে যে কোনও ফল হতে পারে। মার্কাস স্টোইনিস, নিকোলাস পুরাণের মতো ক্রিকেটারদের উপর আমাদের বিশ্বাস ছিল। অভিষেকের (শর্মা) ওভারই ম্যাচের রং বদলে দেয়। প্রেরক মাঁকড় প্রথম মরসুমেই দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছে। ওর জন্য খুব ভালো লাগছে।' 

710
ভুবনেশ্বর কুমার খুব বেশি রান না দিলেও সানরাইজার্স হায়দরাবাদকে ডোবালেন অভিষেক শর্মা

লখনউ সুপার জায়ান্টসের ইনিংসের ১৬-তম ওভারে অভিষেক শর্মার বলে ৫টি ওভার-বাউন্ডারি হয়। এই ওভারে মোট ৩১ রান হয়। এরপর আর নিকোলাস পুরাণ, প্রেরক মাঁকড়দের থামাতে পারেননি সানরাইজার্স হায়দরাবাদের ব্যাটাররা।

810
এবারের আইপিএল-এ প্লে-অফের যোগ্যতা করতে হলে বাকি ম্যাচগুলিতেও জয় দরকার লখনউ সুপার জায়ান্টসের

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে অসাধারণ জয় পাওয়ার পর মঙ্গলবার মুম্বই ইন্ডিয়ানসের মুখোমুখি হবে লখনউ সুপার জায়ান্টস। ঘরের মাঠে সেই ম্যাচেও জয় দরকার ক্রুণাল পান্ডিয়া, মার্কাস স্টোইনিসদের। 

910
সানরাইজার্স হায়দরাবাদের হয়ে অসাধারণ ব্যাটিং করেও দলকে জেতাতে পারলেন না হেইনরিক ক্লাসেন

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ২৯ বলে ৪৭ রান করেন হেইনরিক ক্লাসেন। ২৫ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন আবদুল সামাদ। ৬ উইকেটে ১৮২ রান করে হায়দরাবাদ। কিন্তু তারপরেও জয় পেল না হায়দরাবাদ।

1010
অধিনায়ক কে এল রাহুল চোট পেয়ে ছিটকে গেলেও ভালো পারফরম্যান্স দেখাচ্ছে লখনউ সুপার জায়ান্টস

চোট পেয়ে এবারের আইপিএল থেকে ছিটকে গিয়েছেন লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক কে এল রাহুল। কিন্তু তারপরেও ভালো পারফরম্যান্স দেখাচ্ছে লখনউ।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos