IPL 2024: ডেল স্টেইনের পরিবর্তে সানরাইজার্স হায়দরাবাদের বোলিং কোচ জেমস ফ্র্যাঙ্কলিন

এবারের আইপিএল শুরু হতে ৩ সপ্তাহও বাকি নেই। ১০টি ফ্র্যাঞ্চাইজিই শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত। সবাই দল গুছিয়ে নেওয়ার চেষ্টা করছে।

Soumya Gangully | Published : Mar 2, 2024 3:39 PM IST / Updated: Mar 02 2024, 10:35 PM IST

এবারের আইপিএল-এ সানরাইজার্স হায়দরাবাদের বোলিং কোচ বদল করা হল। দক্ষিণ আফ্রিকার তারকা ডেল স্টেইনের পরিবর্তে হায়দরাবাদের নতুন বোলিং কোচ হলেন নিউজিল্যান্ডের প্রাক্তন অলরাউন্ডার জেমস ফ্র্যাঙ্কলিন। ২০২২ সালে সানরাইজার্স হায়দরাবাদের বোলিং কোচ হিসেবে দায়িত্ব নেন স্টেইন। এবার তিনি ব্যক্তিগত কারণে এই দায়িত্ব থেকে অব্যাহতি নিলেন। এবারই প্রথম আইপিএল-এ কোনও ফ্র্যাঞ্চাইজির কোচিং স্টাফের সঙ্গে যুক্ত হলেন ফ্র্যাঙ্কলিন। এর আগে ২০১১ ও ২০১২ সালের আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ানসের হয়ে খেলেন এই বাঁ হাতি পেসার। এবার তিনি জাতীয় দলের প্রাক্তন সতীর্থ ড্যানিয়েল ভেট্টোরির সঙ্গে কাজ করবেন। এবারের আইপিএল-এ সানরাইজার্স হায়দরাবাদের প্রধান কোচ হিসেবে আছেন ভেট্টোরি। এর আগেও নিউজিল্যান্ডের এই দুই প্রাক্তন ক্রিকেটার একসঙ্গে কোচ হিসেবে কাজ করেছেন। ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে মিডলসেক্স এবং দ্য হান্ড্রেডে বার্মিংহ্যাম ফিনিক্সের হয়ে একসঙ্গে কাজ করেছেন ভেট্টোরি ও ফ্র্যাঙ্কলিন। ইংল্যান্ডের কাউন্টি দল ডারহামের প্রধান কোচ হিসেবেও কাজ করেছেন ফ্র্যাঙ্কলিন। তিনি পাকিস্তান সুপার লিগের দল ইসলামাবাদ ইউনাইটেডের সহকারী কোচ হিসেবেও কাজ করেছেন।

শক্তিশালী পেস বোলিং আক্রমণ পাচ্ছেন ফ্র্যাঙ্কলিন

এবারের আইপিএল-এ সানরাইজার্স হায়দরাবাদে পেসার হিসেবে আছেন ভুবনেশ্বর কুমার, প্যাট কামিন্স, মার্কো জ্যানসেন, উমরান মালিক, টি নটরাজন, ফজলহক ফারুকি, জয়দেব উনাদকাট, আকাশ সিং। স্পিনার হিসেবে আছেন ওয়ানিন্দু হাসারঙ্গা, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ। এই বোলিং আক্রমণকে ম্যাচের জন্য তৈরি করার দায়িত্ব থাকছে ফ্র্যাঙ্কলিনের উপর।

ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে হায়দরাবাদ

গত কয়েকটি আইপিএল-এ একেবারেই ভালো পারফরম্যান্স দেখাতে পারেনি সানরাইজার্স হায়দরাবাদ। ২০২২ সালের আইপিএল-এ ৮ নম্বরে ছিলেন ভুবনেশ্বররা। ২০২৩ সালে তাঁরা ছিলেন ১০ নম্বরে। টম মুডি, ব্রায়ান লারা প্রধান কোচ হিসেবে সাফল্য পাননি। ফলে এবার ভেট্টোরি, ফ্র্যাঙ্কলিনের উপর বড় দায়িত্ব থাকছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Ishan Kishan: জাতীয় দলে ফেরাতে চেয়েছিল বিসিসিআই, প্রস্তাব প্রত্যাখ্যান ঈশান কিষানের!

MS Dhoni: এবারই কি ধোনির শেষ আইপিএল? কী জানালেন বন্ধু পরমজিৎ সিং?

Read more Articles on
Share this article
click me!