Hardik Pandya: মুম্বইয়ের অধিনায়ক হয়েই প্রথম ম্যাচে পুরনো দলের সামনে হার্দিক

এবারের আইপিএল-এ গুজরাট টাইটানস ছেড়ে পুরনো দল মুম্বই ইন্ডিয়ানসে ফিরেছেন তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। তিনি এবার রোহিত শর্মার পরিবর্তে মুম্বই ইন্ডিয়ানসের অধিনায়ক নির্বাচিত হয়েছেন।

Soumya Gangully | Published : Feb 22, 2024 1:37 PM IST / Updated: Feb 22 2024, 08:52 PM IST

এবারের আইপিএল-এর সূচি প্রকাশিত হতেই এক সমাপতন দেখা গেল। ২৪ মার্চ আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে মুম্বই ইন্ডিয়ানসের মুখোমুখি হচ্ছে গতবারের রানার্স গুজরাট টাইটানস। এবারের আইপিএল-এর নিলামের আগে দল ছাড়েন গত ২ মরসুমে গুজরাটের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। তিনি এবার দল ছেড়ে পুরনো দল মুম্বই ইন্ডিয়ানসে ফিরেছেন। মুম্বইয়ে ফিরেই অধিনায়ক নির্বাচিত হয়েছেন হার্দিক। মুম্বইয়ের অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই তিনি পুরনো দলের বিরুদ্ধে খেলতে নামছেন। এই ম্যাচ আবার হচ্ছে আইপিএল-এর গত মরসুম পর্যন্ত হার্দিকের ঘরের মাঠ নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। এর চেয়ে বড় সমাপতন অন্য কিছু হতে পারে না।

শুবমান গিলের বিরুদ্ধে লড়াই হার্দিকের

আইপিএল-এ গত মরসুম পর্যন্ত হার্দিকের অধিনায়কত্বে খেলেছেন শুবমান গিল। এবার হার্দিক দল ছাড়ায় শুবমানকে অধিনায়ক নির্বাচিত করেছে গুজরাট টাইটানস ম্যানেজমেন্ট। ফলে ২৪ মার্চ শুবমানের বিরুদ্ধে লড়াই হার্দিকের। এই লড়াই ঘিরে এখন থেকেই উত্তেজনা তৈরি হচ্ছে। বর্তমানে ভারতীয় ক্রিকেটের দুই অন্যতম আকর্ষণীয় তারকা শুবমান ও হার্দিক। ফলে তাঁদের দলের পাশাপাশি ব্যক্তিগত পারফরম্যান্সের দিকেও ক্রিকেটপ্রেমীদের নজর থাকবে।

বিপুল অর্থের বিনিময়ে পুরনো দলে হার্দিক

এবারের আইপিএল-এ প্লেয়ার রিটেনশনের সময় পেরিয়ে যাওয়ার পর জানা যায় গুজরাট ছেড়ে মুম্বইয়ে ফিরছেন হার্দিক। তিনি ১৫ কোটি টাকার বিনিময়ে দল বদল করেছেন বলে জানা গিয়েছে। এর আগে মুম্বইয়ের হয়ে ৬ মরসুম খেলেছেন হার্দিক। ২০১৫ সালে প্রথমবার এই ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিয়েই দলকে ট্রফি জিততে সাহায্য করেন এই অলরাউন্ডার। এরপর ২০১৭, ২০১৯ ও ২০২০ সালেও আইপিএল চ্যাম্পিয়ন হয় মুম্বই ইন্ডিয়ানস। এবার অধিনায়ক হিসেবে দলকে চ্যাম্পিয়ন করাই হার্দিকের লক্ষ্য। সেই লক্ষ্যেই আইপিএল-এর শুরুটা ভালোভাবে করতে চান মুম্বইয়ের অধিনায়ক।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: ২২ মার্চই শুরু হচ্ছে আইপিএল, উদ্বোধনী ম্যাচে ধোনি-বিরাট লড়াই

Rohit Sharma-Hardik Pandya: অধিনায়কত্ব নিয়ে দ্বন্দ্ব, ইনস্টাগ্রামে একে অপরকে আনফলো রোহিত-হার্দিকের!

Read more Articles on
Share this article
click me!