IPL 2024: ২২ মার্চই শুরু হচ্ছে আইপিএল, উদ্বোধনী ম্যাচে ধোনি-বিরাট লড়াই

এশিয়ানেট নিউজ বাংলায় আগেই জানানো হয়েছিল, ২২ মার্চ শুরু হতে চলেছে আইপিএল। এবার আইপিএল-এর সূচি ঘোষণা হয়ে গেল। চেন্নাইয়ে এবারের আইপিএল-এর প্রথম ম্যাচ হতে চলেছে।

Soumya Gangully | Published : Feb 22, 2024 12:13 PM IST / Updated: Feb 22 2024, 06:36 PM IST

২২ মার্চ এবারের আইপিএল-এর উদ্বোধনী ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হচ্ছে গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। ফলে প্রথম ম্যাচেই বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনির লড়াই দেখা যাবে। কলকাতা নাইট রাইডার্স প্রথম ম্যাচ খেলবে ২৩ মার্চ। প্রথম ম্যাচে কেকেআর-এর প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ। এই ম্যাচ হবে ইডেন গার্ডেন্সে। লোকসভা নির্বাচনের নির্ঘণ্টের কথা মাথায় রেখে আপাতত ৭ এপ্রিল পর্যন্ত আইপিএল-এর সূচি ঘোষণা করা হয়েছে। ২৯ মার্চ দ্বিতীয় ম্যাচে আরসিবি-র মুখোমুখি হবে কেকেআর। ৩ এপ্রিল তৃতীয় ম্যাচে কেকেআর-এর প্রতিপক্ষ দিল্লি ক্যাপিটালস। পরের ম্যাচগুলির সূচি এখনও ঘোষণা করা হয়নি।

আইপিএল-এর প্রথম পর্যায়ে ২১টি ম্যাচ

২২ মার্চ থেকে ৭ এপ্রিল পর্যন্ত আইপিএল-এর ২১টি ম্যাচের সূচি ঘোষণা করা হয়েছে। ২৬ মে আইপিএল ফাইনাল হতে পারে বলে জল্পনা চলছে। ১ জুন শুরু হচ্ছে টি-২০ বিশ্বকাপ। ফলে তার আগেই আইপিএল শেষ করতে হবে। ২৬ মে আইপিএল ফাইনাল হলে আইপিএল-এর শেষদিকে হয়তো প্রথমসারির বিদেশি ক্রিকেটারদের পাওয়া যাবে না। যে দলগুলি প্লে-অফে পৌঁছবে না, সেই দলগুলির যে ক্রিকেটাররা টি-২০ বিশ্বকাপের দলে থাকবেন, তাঁরা আইপিএল শেষ হওয়ার আগেই জাতীয় দলে যোগ দিতে পারেন।

 

 

নির্বাচন কমিশনের দিকে তাকিয়ে বিসিসিআই

নির্বাচন কমিশনের পক্ষ থেকে এখনও পর্যন্ত লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করা হয়নি। সেই কারণেই বৃহস্পতিবার আইপিএল-এর পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করা হয়নি। এপ্রিল মাসে শুরু হতে পারে লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ। দেশের সব শহরে একসঙ্গে ভোটগ্রহণ করা হবে না। যে শহরগুলিতে যে সময় ভোটগ্রহণ চলবে না, সেই সময় সংশ্লিষ্ট শহরগুলিতে আইপিএল-এর ম্যাচ দেওয়া হবে। নির্বাচন কমিশন লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করলেই আইপিএল-এর সম্পূর্ণ সূচি ঘোষণা করা হবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Mohammed Shami: অস্ত্রোপচার করাতে হবে, আইপিএল-এ খেলছেন না মহম্মদ শামি

IPL 2024: মার্ক উডের পরিবর্তে লখনউ সুপার জায়ান্টসে ক্যারিবিয়ান তারকা শামার জোশেফ

IPL 2024: আইপিএল-এ ধোনির দলের ব্র্যান্ড অ্যাম্বাসাডার ক্যাটরিনা কাইফ

Read more Articles on
Share this article
click me!