Lucknow Super Giants: এবারের আইপিএল-এ লখনউ সুপার জায়ান্টসের সহ-অধিনায়ক নিকোলাস পুরাণ

৩ সপ্তাহ পরেই শুরু হতে চলেছে এবারের আইপিএল। ১০টি ফ্র্যাঞ্চাইজিই শেষমুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত। লখনউ সুপার জায়ান্টসও দল গুছিয়ে নেওয়ার চেষ্টা করছে।

Soumya Gangully | Published : Feb 29, 2024 9:37 AM IST / Updated: Feb 29 2024, 04:16 PM IST

এবারের আইপিএল-এ লখনউ সুপার জায়ান্টসের সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হল নিকোলাস পুরাণকে। ২০২৩ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে টি-২০ সিরিজে হেরে যায় ভারতীয় দল। পঞ্চম ম্যাচের পর ভারতীয় দলকে ব্যঙ্গ করেন পুরাণ। তিনি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেন। সেই ভিডিওতে দেখা যায়, সতীর্থ আকিল হোসেনকে পাশে নিয়ে মুখ বন্ধ করার ভঙ্গি করছেন পুরাণ। উড়ন্ত চুম্বনের ভঙ্গি করেন আকিল। এই ভিডিও দেখে ক্ষুব্ধ হন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। অনেকেই বলতে শুরু করেন, ভারতে আইপিএল-এ খেলেই বেশি অর্থ রোজগার করেন পুরাণ। অথচ ভারতকেই ব্যঙ্গ করছেন এই ক্রিকেটার। পুরাণকে আইপিএল থেকে বাদ দেওয়ার দাবিও জানান অনেকে। কিন্তু সঞ্জীব গোয়েঙ্কার দল পুরাণকে বাদ দেওয়ার বদলে সহ-অধিনায়ক করে দিল।

পদ হারলেন ক্রুণাল পান্ডিয়া

গত মরসুমের আইপিএল-এ লখনউ সুপার জায়ান্টসের সহ-অধিনায়ক ছিলেন ক্রুণাল পান্ডিয়া। অধিনায়ক কে এল রাহুল চোট পেয়ে ছিটকে যাওয়ার পর অধিনায়ক হিসেবে খেলেন ক্রুণাল। কিন্তু এবার তাঁকে সহ-অধিনায়ক পদ থেকে সরিয়ে দেওয়া হল। গত মরসুমে খারাপ পারফরম্যান্স দেখাননি ক্রুণাল। এরপরেও তাঁকে কেন সহ-অধিনায়ক পদ থেকে সরিয়ে দেওয়া হল, সেটা স্পষ্ট হল।

রাহুলের সহকারী নিকোলাস

বুধবার একটি অনুষ্ঠানে পুরাণের হাতে লখনউ সুপার জায়ান্টসের সহ-অধিনায়কের জার্সি তুলে দেন রাহুল। এর আগে আইপিএল-এ পাঞ্জাব কিংস, সানরাইজার্স হায়দরাবাদের মতো দলের হয়ে খেলেছেন পুরাণ। ত্রিনিদাদের এই ক্রিকেটার ঝোড়ো ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটকিপিংও করেন। ১৬ কোটি টাকার বিনিময়ে গত মরসুমের আইপিএল-এ লখনউ সুপার জায়ান্টসে যোগ দেন পুরাণ। তিনি ১৫ ম্যাচ খেলে ৩৫৮ রান করেন। এই ক্যারিবিয়ান ২টি ম্যাচে অর্ধশতরান করেন। তাঁর স্ট্রাইক রেট ছিল ১৭২.৯৪। এই কারণেই হয়তো পুরাণকে সহ-অধিনায়ক করা হল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Shubman Gill: বিমানবন্দরে নিরাপত্তারক্ষী সতীর্থর বাবা, শুভেচ্ছা বিনিময় শুবমানের

Hardik Pandya: মাঠে ফিরে ভালো বোলিং, আইপিএল-এর জন্য তৈরি হার্দিক পান্ডিয়া

Read more Articles on
Share this article
click me!