ঋষভ পন্থের অনুপস্থিতিতে আইপিএল-এ দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ডেভিড ওয়ার্নার

আর দু'সপ্তাহ পরে শুরু হচ্ছে আইপিএল। ভারত-অস্ট্রেলিয়া সিরিজের মধ্যেই আইপিএল-এর প্রস্তুতিতে ব্যস্ত ১০টি ফ্র্যাঞ্চাইজি। ক্রিকেটাররাও আইপিএল-এর জন্য তৈরি হচ্ছেন।

Web Desk - ANB | Published : Mar 16, 2023 1:28 PM IST / Updated: Mar 18 2023, 09:24 AM IST

মারাত্মক গাড়ি দুর্ঘটনায় জখম হয়ে আগেই আইপিএল থেকে ছিটকে গিয়েছেন নিয়মিত অধিনায়ক ঋষভ পন্থ। তাঁর পক্ষে এবারের আইপিএল-এ খেলা সম্ভব হবে না। এই অবস্থায় এবারের আইপিএল শুরু হওয়ার ঠিক আগে নতুন অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার ডেভিড ওয়ার্নারের নাম ঘোষণা করল দিল্লি ক্যাপিটালস। আন্তর্জাতিক ক্রিকেট তো বটেই, আইপিএল-এও যথেষ্ট অভিজ্ঞ ওয়ার্নার। তিনি দীর্ঘদিন ধরে আইপিএল-এ খেলছেন। অধিনায়ক হিসেবে আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার অভিজ্ঞতাও আছে ওয়ার্নারের। ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক হিসেবে আইপিএল চ্যাম্পিয়ন হন ওয়ার্নার। আইপিএল-এ খেলোয়াড় হিসেবেও বেশ সফল এই অস্ট্রেলিয়ান। সেই কারণেই এবার তাঁর উপর ভরসা রাখছে দিল্লি ক্যাপিটালস। এখনও পর্যন্ত একবারও আইপিএল চ্যাম্পিয়ন হতে পারেনি দিল্লি। এবার ওয়ার্নারের নেতৃত্বে প্রথমবার আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে খেলতে নামছে দিল্লি। সহ-অধিনায়ক হিসেবে ভারতীয় দলের অলরাউন্ডার অক্ষর প্যাটেলের নাম ঘোষণা করা হয়েছে। সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন অক্ষর। তিনি বোলিংয়ে তো বটেই, ব্যাট হাতেও অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন অক্ষর। আইপিএল-এও ভালো পারফরম্যান্স দেখাতে তৈরি তিনি।

ঋষভ এখন অনেকটা সুস্থ হয়ে উঠেছেন। তিনি হাঁটার চেষ্টা করছেন। তবে মাঠে ফিরতে তাঁর এখনও কয়েকমাস লাগবে। সতীর্থ শিখর ধাওয়ান জানিয়েছেন, ঋষভের মাঠে ফিরতে ৭ থেকে ৮ মাস লেগে যেতে পারে। ফলে দেশের মাটিতে ওডিআই বিশ্বকাপেও অনিশ্চিত ঋষভ। এই পরিস্থিতিতে নতুন কাউকে অধিনায়ক হিসেবে বেছে নিতেই হত দিল্লি ক্যাপিটালসকে। আইপিএল শুরু হওয়ার দু'সপ্তাহ আগে নতুন অধিনায়কের নাম ঘোষণা করা হল।

ভারত ও ভারতীয়দের সম্পর্কে যথেষ্ট শ্রদ্ধাশীল ওয়ার্নার। এখন ভারতেই আছেন এই ব্যাটার। ভারত-অস্ট্রেলিয়া ওডিআই সিরিজ শেষ হলে দিল্লি ক্যাপিটালসে যোগ দেবেন ওয়ার্নার। শুক্রবার ভারত-অস্ট্রেলিয়া ওডিআই সিরিজের প্রথম ম্যাচ মুম্বইয়ে। সেখানেই চলছে উইমেনস প্রিমিয়ার লিগ। জাতীয় দলের সতীর্থ মিচেল মার্শকে নিয়ে দিল্লি ক্যাপিটালস মহিলা দলের সদস্যদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন ওয়ার্নার। কিছুদিন পরেই তিনিও দিল্লি ক্যাপিটালস দলের সঙ্গে যোগ দেবেন এই ব্যাটার। অধিনায়ক হিসেবে এবার তাঁর বাড়তি দায়িত্ব রয়েছে। দলকে সাফল্য এনে দেওয়াই ওয়ার্নারের লক্ষ্য। 

১ এপ্রিল আইপিএল-এ প্রথম ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের মুখোমুখি হচ্ছে দিল্লি ক্যাপিটালস। প্রথম ম্যাচে জয়ের লক্ষ্যেই খেলতে নামবেন ওয়ার্নাররা। দিল্লির দল যথেষ্ট শক্তিশালী। ফলে আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন ওয়ার্নার।

আরও পড়ুন-

শুক্রবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ওডিআই, বিশ্বকাপের প্রস্তুতি শুরু ভারতের

সচিনকে স্লেজিং করতে গিয়ে মনে হয়েছিল চড় খেয়েছেন, স্মৃতিচারণায় প্রাক্তন পাক তারকা

কয়েকদিন পরেই শুরু হচ্ছে আইপিএল, বাড়িতেই প্রস্তুতিতে ব্যস্ত হার্দিক-ক্রুণাল

Read more Articles on
Share this article
click me!