নির্বাচকরা কি নিজেদের ঈশ্বর মনে করেন? সরফরাজ খানকে সুযোগ না দেওয়া নিয়ে তোপ ডব্লু ভি রমনের

গত কয়েক মাস ধরেই ভারতের পুরুষদের সিনিয়র ক্রিকেট দল নির্বাচন নিয়ে নানা প্রশ্ন উঠছে। বারবার বিতর্কে জড়িয়েছেন নির্বাচকরা। ওয়েস্ট ইন্ডিজ সফরের দল নির্বাচন নিয়েও প্রশ্ন উঠেছে।

Soumya Gangully | Published : Jun 29, 2023 9:32 AM IST / Updated: Jun 29 2023, 03:54 PM IST

ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন। কিন্তু তারপরেও জাতীয় দলে সুযোগ পাচ্ছেন না মুম্বইয়ের ব্যাটার সরফরাজ খান। তাঁকে জাতীয় দলে সুযোগ দেওয়া হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন এক বিসিসিআই কর্তা। এই পরিস্থিতিতে নির্বাচকদের তোপ দাগলেন বাংলার প্রাক্তন কোচ ডব্লু ভি রমন। আকাশ চোপড়ার ইউটিউব চ্যানেলে তাঁর কড়া প্রতিক্রিয়া, 'সরফরাজকে দলে না নেওয়া নিয়ে মতপ্রকাশ করেছেন নির্বাচকরা। তার মধ্যে একটি মত হল, ওকে ফাস্ট বোলিং খেলার ক্ষেত্রে দক্ষতা বাড়াতে হবে।  অন্য একটি মত হল, ওর ফিটনেসের উন্নতি দরকার। ফিল্ডিংও ভালো করতে হবে। কেউ আমাকে বলুন, নির্বাচকরা কী বার্তা দিতে চাইছেন? তাঁরা কি নিজেদের ঈশ্বর মনে করেন? না, নির্বাচকরা ঈশ্বর নন। তাঁরা সত্যিই সরফরাজের কোনও ত্রুটি খুঁজে বের করার চেষ্টা করছেন না।'

রমন আরও বলেছেন, ‘নির্বাচকরা দল বাছাইয়ের সময় শুধু রানই দেখেন না, বিভিন্ন ইনিংস নিয়েও আলোচনা করেন। সংশ্লিষ্ট ক্রিকেটারের টেকনিক বা মানসিকতা নিয়েও আলোচনা করা হয়। বর্তমান নির্বাচকরা ঠিক সেটাই করেছেন। তাঁদের মনে হয়েছে, সরফরাজ খান হয়তো আন্তর্জাতিক স্তরের ফাস্ট বোলারদের বোলিং খেলতে পারবে না। দল নির্বাচনী বৈঠকে এই ধরনের অনেক বিষয় নিয়েই আলোচনা চলে। অতীতেও এটা হয়েছে, এখন হচ্ছে, ভবিষ্যতেও এটা চলবে।’

রঞ্জি ট্রফিতে ৩৭ ম্যাচ খেলে ৩,৫০৫ রান করেছেন সরফরাজ। তাঁর ব্যাটিংয়ের গড় ৭৯.৬৫। পরপর ৩ মরসুম দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন সরফরাজ। ২০১৯-২০ মরসুমে তিনি করেন ৯২৮ রান। ব্যাটিংয়ের গড় ছিল ১৫৪। এরপর ২০২১-২২ মরসুমে ১২২.৭৫ গড়ে করেন ৯২৮ রান। ২০২২-২৩ মরসুমে সরফরাজ করেন ৫৫৬ রান। কিন্তু ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখানোর পরেও জাতীয় দলে সুযোগ পাননি এই ব্যাটার। এবারও তাঁকে বাইরেই থাকতে হচ্ছে। দলে সুযোগ না পেয়ে ক্ষুব্ধ সরফরাজ। তিনি সোশ্যাল মিডিয়া পোস্টে ক্ষোভপ্রকাশ করেছেন।

এই নিয়ে গত ১ বছরের মধ্যে চতুর্থবার জাতীয় দলে সুযোগ পেলেন না সরফরাজ। গত বছর বাংলাদেশ সফরে তাঁকে সুযোগ দেওয়া হয়নি। বর্ডার-গাভাসকর ট্রফিতেও সুযোগ পাননি সরফরাজ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালেও তাঁকে ভারতীয় দলে নেওয়া হয়নি। এবার ওয়েস্ট ইন্ডিজ সফরেও সুযোগ দেওয়া হল না। ভবিষ্যতে এই ব্যাটারকে সুযোগ দেওয়া হবে না, এমনই ইঙ্গিত পাওয়া গিয়েছে। ফলে হতাশ সরফরাজ।

আরও পড়ুন-

Rishabh Pant: দ্বিতীয় জন্মতারিখ ০৫.০১.২০২৩, সোশ্যাল মিডিয়ায় লিখলেন ঋষভ পন্থ

১০০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলার পরেও নিজেকে শিক্ষার্থী ভাবি: প্রিয়াঙ্ক পাঞ্চাল

Mahendra Singh Dhoni: উড়ানে ক্যান্ডি ক্রাশ খেলছেন ধোনি, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Read more Articles on
Share this article
click me!