Australia Vs Afghanistan: 'গ্লেন ম্যাক্সওয়েল কি সত্যিই মানুষ!', অতিমানবীয় ইনিংসের পর ইন্টারনেটে গ্লেন বন্দনা

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আফগানিস্তানের (Australia vs Afghanistan) বোলিং নিয়ে ছেলেখেলা করলেন গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell)। যদিও তাঁর ইনিংসের শুরুতে এমন কিছু কল্পনা করতে পারেননি কেউ।

Rajat Karmakar | Published : Nov 8, 2023 3:09 AM IST / Updated: Nov 08 2023, 08:54 AM IST

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আফগানিস্তানের (Australia vs Afghanistan) বোলিং নিয়ে ছেলেখেলা করলেন গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell)। যদিও তাঁর ইনিংসের শুরুতে এমন কিছু কল্পনা করতে পারেননি কেউ। তিনি তাঁর ইনিংসকে কোন অতিমানবীয় উচ্চতায় নিয়ে যাচ্ছেন তা বোঝা গেল খেলার শেষে। ক্র্যাম্পের যন্ত্রণায় এক পা নড়াতে পারছেন না, কিন্তু দাঁড়িয়ে থেকে পাওয়ার হিটিংয়ে কীভাবে ম্যাচ করে নিয়ে যেতে হয় তা দেখালেন 'ম্যাক্সি'।

তবে এর খানিকটা কৃতিত্ব অবশ্যই আফগান ফিল্ডারদের প্রাপ্য। বিশেষত মুজিব উর রহমান। শর্ট ফাইন লেগে দাঁড়িয়ে তিনি ম্যাক্সওয়েলের যে ক্যাচ মিস করেছেন তার কোনও ক্ষণা নেই। তবে দিনের শেষে এ সব লেখা থাকবে না, লেখা থাকবে এক অতিমানবীয় ইনিংসে (২০১ অপরাজিত) একার হাতে কীভাবে দলকে সেমিফাইনালের দরজায় পৌঁছে দিলেন গ্লেন ম্যাক্সওয়েল।

অজি ব্যাটার ১০টি ছক্কা এবং ২১টি চারের সাহায্যে ১২৮ বলে ১৫৭.০৩ এর বিস্ময়কর স্ট্রাইক রেট-সহ ২০১ রানে অপরাজিত থেকে যান। একটা সময় ৯১ রানে ৭ উইকেট হারিয়ে ধুঁকছিল অজি ব্যাটিং। রাশিদ-নুর-নবিদের স্পিনের জবাব খুঁজছিলেন তাঁরা। ম্যাক্সওয়েলও ২ বার ক্যাচ দিয়ে বেঁচে যান। কিন্তু তার পর শুরু হয় তাণ্ডব। ভয়ংকর ক্র্যাম্পের ব্যথা নিয়ে ম্যাক্সওয়েল আক্ষরিক অর্থেই মুম্বাইয়ে আফগানিস্তানের ভক্ত ও ক্রিকেটারদের কাঁদিয়ে ছেড়েছেন।

দেখে নিন ইন্টারনেট কী বলছে ম্যাক্সওয়েলকে নিয়ে:

 

 

 

গ্লেন ম্যাক্সওয়েলের দুর্দান্ত খেলায়, অস্ট্রেলিয়া সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে। শেষ চারের লড়াইয়ে প্রোটিয়াদের বিরুদ্ধে নামবে অস্ট্রেলিয়া। এর আগে, আফগানিস্তানের ওপেনিং ব্যাটসম্যান ইব্রাহিম জাদরান ইতিহাস তৈরি করেন। আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ইতিহাসে আফগানিস্তানের প্রথম সেঞ্চুরিয়ান হন তিনি। মঙ্গলবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ চলাকালীন এই রেকর্ডে পৌঁছান জাদরান। শেষ অবধি তিনি ১৪৩ বলে ৮টি চার ও ৩ ছক্কায় ১২৯ রান করেন। ৯০-এর বেশি স্ট্রাইক রেটে তিনি রান করেন।

তবে লড়াই কাজে আসেনি। এত সহজ সুযোগ হারালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ জেতা কঠিন হয়ে যায়, তা হাড়ে হাড়ে টের পাচ্ছেন মুজিব। একটা ক্যাচ ফস্কে যাওয়ায় সেমিফাইনালে ওঠার সুযোগ অনেকটাই ধাক্কা খেল আফগানিস্তানের। এই ম্যাচে জিতে গেলে সেমিতে যাওয়ার রাস্তা অনেকটা প্রশ্স্ত হত পড়শি দেশের। ভুল থেকেই শিক্ষা নেওয়া যায়। ভবিষ্যতে ক্যাচ ফস্কানোর আগে অবশ্যই ম্যাক্সওয়েলের ইনিংসের কথা স্মরণ করবেন যে কোনও ফিল্ডার।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!