Hardik Pandya: গোড়ালির চোটের জন্য আইপিএল-এ অনিশ্চিত হার্দিক পান্ডিয়া

ওডিআই বিশ্বকাপ চলাকালীন চোট পেয়ে ছিটকে যান ভারতীয় দলের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। তাঁর এই চোট গুরুতর বলেই জানা গিয়েছে। ফলে ভারতীয় ক্রিকেট মহলে উদ্বেগ তৈরি হয়েছে।

Soumya Gangully | Published : Dec 23, 2023 10:59 AM IST / Updated: Dec 23 2023, 05:42 PM IST

২০২৪ সালের আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ানসের অধিনায়ক নির্বাচিত হয়েছেন হার্দিক পান্ডিয়া। কিন্তু তিনি কি আইপিএল-এ খেলতে পারবেন? বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, হার্দিকের চোট সারাতে আরও কয়েক মাস লেগে যেতে পারে। ফলে আইপিএল-এ অনিশ্চিত এই অলরাউন্ডার। গুজরাট টাইটানস থেকে পুরনো দল মুম্বই ইন্ডিয়ানসে ফিরেছেন হার্দিক। তাঁকে রোহিত শর্মার পরিবর্তে মুম্বই ইন্ডিয়ানসের অধিনায়ক নির্বাচিত করা হয়েছে। কিন্তু হার্দিক যদি চোটের জন্য খেলতে না পারেন, তাহলে ফের অধিনায়ক বদল করতে হবে। সেক্ষেত্রে অধিনায়ক পদ ফিরে পেতে পারেন হার্দিক। যদিও এ বিষয়ে এখনও সরকারিভাবে কিছু জানানো হয়নি। হার্দিকের ফিটনেসের উপরেই সবকিছু নির্ভর করছে।

ওডিআই বিশ্বকাপে চোট হার্দিকের

পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ওডিআই বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে বোলিং করার সময় চোট পান হার্দিক। এরপর থেকেই তিনি মাঠের বাইরে। বিশ্বকাপের আর কোনও ম্যাচে খেলতে পারেননি এই অলরাউন্ডার। অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজেও ভারতীয় দলে তাঁকে রাখা হয়নি। আগামী মাসে দেশের মাটিতে আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজেও খেলতে পারবেন না হার্দিক। ফলে টি-২০ বিশ্বকাপের আগে এই অলরাউন্ডারকে নিয়ে চিন্তায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। আইপিএল-এ খেলতে পারলে টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি সেরে নিতে পারবেন হার্দিক। কিন্তু তাঁর পক্ষে যদি আইপিএল-এ খেলা সম্ভব না হয়, তাহলে টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি ধাক্কা খাবে।

একাধিক ক্রিকেটারের চোটে চিন্তায় বিসিসিআই

চোটের জন্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। সূর্যকুমার যাদবও চোট পেয়েছেন। ফেব্রুয়ারি পর্যন্ত মাঠের বাইরে থাকতে হচ্ছে ওডিআই র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা ব্যাটারকে। এরই মধ্যে হার্দিকের চোট গুরুতর বলে জানা গিয়েছে। ফলে টি-২০ বিশ্বকাপের আগে চিন্তায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট ও বিসিসিআই।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs South Africa: সরকারিভাবে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন রুতুরাজ, পরিবর্ত অভিমন্যু

Virat Kohli: 'টেস্ট ক্রিকেটই সেরা,' দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের আগে মন্তব্য বিরাটের

Suryakumar Yadav: গোড়ালির চোট, ফেব্রুয়ারি পর্যন্ত মাঠের বাইরে সূর্যকুমার যাদব

Read more Articles on
Share this article
click me!