IPL 2024 Auction: ২৪.৭৫ কোটি টাকা! সবচেয়ে বেশি দরে মিচেল স্টার্ককে দলে নিয়ে চমক কলকাতার

মঙ্গলবার দুবাইয়ে আইপিএল নিলামে টাকা উড়ছে। বেশিরভাগ ফ্র্যাঞ্চাইজিই বিপুল অর্থ খরচ করছে। এরই মধ্যে চমক দিল কলকাতা নাইট রাইডার্স। সবচেয়ে বেশি অর্থ খরচ করল কেকেআর।

Soumya Gangully | Published : Dec 19, 2023 10:23 AM IST / Updated: Dec 19 2023, 05:10 PM IST

মঙ্গলবার আইপিএল নিলামে রেকর্ড তৈরি হল, আবার ভেঙেও গেল। এর আগে কোনওবার আইপিএল নিলামে এই ঘটনা দেখা যায়নি। এবার অভূতপূর্ব অর্থ খরচ করছে ফ্র্যাঞ্চাইজিগুলি। প্রথমে আইপিএল-এর ইতিহাসে সবচেয়ে দামী ক্রিকেটার হওয়ার রেকর্ড গড়েন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক প্যাট কামিন্স। এই অলরাউন্ডারকে ২০.৫০ কোটি টাকা দিয়ে দলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। কিন্তু সেই রেকর্ড ভেঙে দিলেন অস্ট্রেলিয়া দলে কামিন্সের সতীর্থ মিচেল স্টার্ক। এই পেসারকে ২৪.৭৫ কোটি টাকা দিয়ে দলে নিল কলকাতা নাইট রাইডার্স। আইপিএল-এর ইতিহাসে সবচেয়ে বেশি দর পেলেন স্টার্ক। তাঁকে দলে নিয়ে চমক দিল কেকেআর।

স্থায়ী হল না কামিন্সের উল্লাস

এবারের আইপিএল-এর নিলামের আগে সবচেয়ে বেশি বেস প্রাইস ছিল অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের। মঙ্গলবার নিলামেও তাঁরাই সবচেয়ে বেশি দর পেলেন। শুরুতে আইপিএল-এর ইতিহাসে সবচেয়ে বেশি দর পান কামিন্স। কিন্তু কিছুক্ষণ পরেই সেই রেকর্ড ভেঙে দিলেন স্টার্ক। এদিন নিলামে কেকেআর-এর হাতে মোট যত অর্থ ছিল, তার ২৫ শতাংশ খরচ করে অস্ট্রেলিয়ার পেসারকে দলে নেওয়া হল। ২০১৫ সালে শেষবার আইপিএল-এ খেলেন স্টার্ক। সেবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেন এই পেসার। এবার তিনি আইপিএল-এ যোগ দেওয়ার সিদ্ধান্ত নেন। এরপরেই সবচেয়ে বেশি দর পেলেন স্টার্ক। কেকেআর-এর পদক্ষেপে সবাই চমকে গিয়েছে।

গুজরাটকে টেক্কা কলকাতার

মঙ্গলবার আইপিএল নিলামে স্টার্ককে নিয়ে গুজরাট টাইটানসের সঙ্গে তীব্র লড়াই হয় কেকেআর-এর। শুরুতে দিল্লি ক্যাপিটালস, মুম্বই ইন্ডিয়ানসও লড়াইয়ে ছিল। কিন্তু দর বাড়তে থাকায় সরে যায় এই ২ ফ্র্যাঞ্চাইজি। শেষপর্যন্ত লড়াই চলতে থাকে কেকেআর ও গুজরাটের মধ্যে। স্টার্কের দর ২০ কোটি টাকা পেরিয়ে যাওয়ার পর থমকে যায় গুজরাট। তখন বাজিমাত করে কেকেআর। শাহরুখ খান, জুহি চাওলার মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজির সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে স্টার্ককে নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করা হয়েছে।

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024 Auction: আইপিএল নিলামে সবচেয়ে বেশি দর, ইতিহাসে প্যাট কামিন্স, চমক ড্যারিল মিচেলের

কেন মুম্বই ইন্ডিয়ান্স রোহিত শর্মাকে সরিয়ে হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক হিসেবে বেছে নিল? রইল কিছু সমীকরণ

Cameron Green: জন্ম থেকেই কিডনির জটিল রোগে ভুগছেন, জানালেন ক্যামেরন গ্রিন, দেখুন ভিডিও

Read more Articles on
Share this article
click me!