IPL 2024, CSK Vs RCB: অনুজ রাওয়াতের বিস্ফোরক ব্যাটিং, ঘরের মাঠে চাপে সিএসকে

মহেন্দ্র সিং ধোনি যে যোগ্য ব্যক্তিকেই নিজের ছেড়ে দেওয়া সিংহাসনে বসিয়েছেন, এবারের আইপিএল-এর শুরুতেই সেটা প্রমাণ করে দিলেন রুতুরাজ গায়কোয়াড়।

Soumya Gangully | Published : Mar 22, 2024 3:15 PM IST / Updated: Mar 22 2024, 10:08 PM IST

মহেন্দ্র সিং ধোনির পরিবর্তে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হিসেবে এবারের আইপিএল-এর প্রথম ম্যাচ খেলতে নেমেই নজর কেড়ে নিলেন রুতুরাজ গায়কোয়াড়। শুক্রবার চিপকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে ম্যাচের প্রথম ৩ ওভারে মনে হচ্ছিল চাপে পড়ে গিয়েছেন সিএসকে-র নতুন অধিনায়ক। কিন্তু তাঁর ঘুরে দাঁড়াতে বেশি সময় লাগল না। চতুর্থ ওভার থেকেই ম্যাচের রাশ নিজের হাতে তুলে নিলেন রুতুরাজ। এরপর ফাফ ডু প্লেসি, বিরাট কোহলিরা আর কোনও সুযোগ পেলেন না। কিন্তু ৭৮ রানে ৫ উইকেট হারানোর পর অনুজ রাওয়াত ও দীনেশ কার্তিকের অসাধারণ লড়াইয়ের সুবাদে ঘুরে দাঁড়াল আরসিবি। ফলে ফের চাপে পড়ে গেলেন রুতুরাজ। নির্ধারিত ২০ ওভারে আরসিবি-র স্কোর ৬ উইকেটে ১৭৩। অনুজ ৪৮ রান করে ইনিংসের শেষ বলে রান আউট হয়ে গেলেন। কার্তিক ৩৮ রানে অপরাজিত থাকেন।

অনুজ-কার্তিকের অসাধারণ পার্টনারশিপ

এদিন আরসিবি ইনিংসের শুরুটা ভালোভাবে করেন ডু প্লেসি (৩৫) ও বিরাট (২১)। কিন্তু এরপর রজত পতিদার (০) ও গ্লেন ম্যাক্সওয়েল (০) দ্রুত আউট হয়ে যাওয়ায় চাপে পড়ে যায় আরসিবি। ক্যামেরন গ্রিন করেন ১৮ রান। সেই সময় মনে হচ্ছিল অল্প রানেই থেমে যাবে আরসিবি-র ইনিংস। কিন্তু অনুজের ২৫ বলে ৪৮ এবং কার্তিকের ২৬ বলে অপরাজিত ৩৮ রান আরসিবি-কে ঘুরে দাঁড়াতে সাহায্য করল।

মুস্তাফিজুরের অসাধারণ বোলিং

সিএসকে-র হয়ে নজর কেড়ে নিলেন বাংলাদেশের সিমার মুস্তাফিজুর রহমান। ২৯ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। ৩৭ রান দিয়ে ১ উইকেট নেন দীপক চাহার। ডু প্লেসি, বিরাট, পতিদার ও গ্রিনের উইকেট নেন মুস্তাফিজুর। কিন্তু অনুজ ও কার্তিক উইকেটে জমে যাওয়ার পর বিশেষ সুবিধা করতে পারেননি বাংলাদেশী তারকা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL Opening Ceremony: আইপিএল উদ্বোধনী অনুষ্ঠানে 'জয় হো,' মঞ্চ মাতালেন রহমান

IPL 2024: তরুণ কেকেআর সমর্থককে গ্লাভস উপহার, ফের মন জয় রহমানউল্লাহ গুরবাজের, ভাইরাল ভিডিও

IPL 2024: ১৫ মাস পর পেশাদার ক্রিকেটে প্রত্যাবর্তন, ১০০ শতাংশ দিতে তৈরি ঋষভ পন্থ

Read more Articles on
Share this article
click me!