IPL 2024, KKR Vs DC: দিল্লিকে তুড়ি মেরে উড়িয়ে টানা ৩ ম্যাচে জয় কলকাতার

এক দশকের খরা কাটিয়ে কি তৃতীয়বার আইপিএল চ্যাম্পিয়ন হতে পারবে কলকাতা নাইট রাইডার্স? এবারের আইপিএল-এর শুরু থেকেই যে পারফরম্যান্স দেখাচ্ছে কেকেআর, তাতে চ্যাম্পিয়ন হওয়ার আশা বাড়ছে।

Soumya Gangully | Published : Apr 3, 2024 5:06 PM IST / Updated: Apr 03 2024, 11:55 PM IST

দিল্লি ক্যাপিটালসকে ১০৬ রানে উড়িয়ে চলতি আইপিএল-এ টানা তৃতীয় ম্যাচে জয় পেল কলকাতা নাইট রাইডার্স। ৩ ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে এখন আইপিএল-এ পয়েন্ট তালিকার শীর্ষে কেকেআর। দিল্লির বিরুদ্ধে কেকেআর-এর জয়ে বড় অবদান থাকল সুনীল নারিন, অঙ্গকৃশ রঘুবংশী, আন্দ্রে রাসেল, বৈভব অরোরা, বরুণ চক্রবর্তীর। ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও দলকে সাহায্য করলেন নারিন ও রাসেল। দিল্লির হয়ে লড়াই করলেন ঋষভ পন্থ ও ট্রিস্টান স্টাবস। কিন্তু বাকিরা তাঁদের সাহায্য করতে পারলেন না। ফলে বিশাল ব্যবধানে জয় পেল কেকেআর। প্রথমে ব্যাটিং করতে নেমে ৭ উইকেটে ২৭২ রান করে কেকেআর। জবাবে ১৭.২ ওভারে ১৬৬ রানে অলআউট হয়ে গেল দিল্লি।

নারিনদের বিস্ফোরক ব্যাটিং

বুধবার বিশাখাপত্তনমে খেলা হলেও, দিল্লির হোম ম্যাচ ছিল। টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক শ্রেয়াস আইয়ার। নারিনের ৩৯ বলে ৮৫, অভিষেক ম্যাচে অঙ্ককৃশের ২৭ বলে ৫৪, রাসেলের ১৯ বলে ৪১, রিঙ্কু সিংয়ের ৮ বলে ২৬ রানের সুবাদে আইপিএল-এ নিজেদের সর্বাধিক স্কোর করে কেকেআর। এরপর আর এই ম্যাচে জয় নিয়ে সংশয় ছিল না। বাকি কাজটা শেষ করে দিলেন বোলাররা। ২৭ রান দিয়ে ৩ উইকেট নেন বৈভব। ৩৩ রান দিয়ে ৩ উইকেট নেন বরুণ। ২৫ রান দিয়ে ২ উইকেট নেন মিচেল স্টার্ক। ১৪ রান দিয়ে ১ উইকেট নেন রাসেল। ২৯ রান দিয়ে ১ উইকেট নেন নারিন।

বিফলে ঋষভের লড়াই

দিল্লির হয়ে সর্বাধিক ৫৫ রান করেন ঋষভ। তাঁর ২৫ বলের ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি ও ৫টি ওভার-বাউন্ডারি। ৩২ বলে ৫৪ রান করেন স্টাবস। ওপেনার ডেভিড ওয়ার্নার করেন ১৮ রান। অপর ওপেনার পৃথ্বী শ করেন ১০ রান। দিল্লির অন্য কোনও ব্যাটার ২ অঙ্কের রান করতে পারেননি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Mayank Yadav: আইপিএল-এ অভিষেকেই পরপর ২ ম্যাচে সেরা, ভারতীয় ক্রিকেটের নতুন তারকা ময়াঙ্ক যাদব

IPL 2024: ফের ময়াঙ্ক যাদবের অসাধারণ বোলিং, আরসিবি-র বিরুদ্ধে সহজ জয় লখনউয়ের

IPL 2024: ১৬ এপ্রিল আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলির কর্ণধারদের সঙ্গে বৈঠকে বিসিআই

Read more Articles on
Share this article
click me!