Ranji Trophy 2024: রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন হলেই কোটি টাকা, বিএমডব্লু গাড়ি!

এবারের রঞ্জি ট্রফিতে প্লেট গ্রুপে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে এলিট গ্রুপে উঠে এসেছে হায়দরাবাদ। দলের পারফরম্যান্সে খুশি হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের কর্তারা।

Soumya Gangully | Published : Feb 21, 2024 4:58 PM IST / Updated: Feb 22 2024, 01:09 AM IST

আগামী ৩ বছরের মধ্যে রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন হতে পারলেই হায়দরাবাদের ক্রিকেটাররা ১ কোটি টাকা ও বিএমডব্লু গাড়ি পাবেন। এমনই জানিয়েছেন হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি জগন মোহন রাও। এবারের রঞ্জি ট্রফিতে প্লেট গ্রুপে খেললেও, চ্যাম্পিয়ন হয়ে আগামী মরসুমে এলিট গ্রুপে খেলার যোগ্যতা অর্জন করেছে হায়দরাবাদ। এতেই উৎসাহিত হয়ে উঠেছে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন। প্লেট গ্রুপ ফাইনালে মেঘালয়ের বিরুদ্ধে ৫ উইকেটে জয় পেয়ে চ্যাম্পিয়ন হয়েছে তিলক ভার্মার নেতৃত্বাধীন হায়দরাবাদ দল। এরপরেই তাঁদের জন্য লোভনীয় পুরস্কারের কথা ঘোষণা করা হয়েছে। এই আকর্ষণীয় পুরস্কারের প্রস্তাব পেয়ে উৎসাহিত হয়ে উঠেছেন ক্রিকেটাররা। ১৯৮৬-৮৭ মরসুমে শেষবার রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন হয় হায়দরাবাদ। ৩ দশক পর ফের সাফল্যের লক্ষ্যে তিলকরা।

ক্রিকেটারদের জন্য উদারহস্ত জগন মোহন

সোশ্যাল মিডিয়া পোস্টে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি জানিয়েছেন, 'আগামী ৩ বছরের মধ্যে দল যদি রঞ্জি এলিট ট্রফি জিততে পারে, তাহলে সব খেলোয়াড়কে বিএমডব্লু গাড়ি এবং দলের জন্য ১ কোটি টাকা পুরস্কার দেওয়া হবে।' একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জগন মোহন বলেছেন, 'ক্রিকেটারদের এবং দলের সঙ্গে যুক্ত প্রত্যেককে অনুপ্রাণিত করার লক্ষ্যেই পুরস্কারের কথা ঘোষণা করা হয়েছে। ৩ বছর সময় দেওয়া হচ্ছে কারণ অবিলম্বে সাফল্য পাওয়া বাস্তবসম্মত বলে মনে হচ্ছে না। আগামী বছরই হয়তো আমাদের পক্ষে সাফল্য পাওয়া সম্ভব হবে না। এই কারণেই আমি ওদের ৩ বছর সময় দিয়েছি।'

 

 

হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের কাঠামোয় বদল আসছে

জগন মোহন জানিয়েছেন, হায়দরাবাদের জিমখানা গ্রাউন্ডে হায়দরাবাদ ক্রিকেট অ্যাকাডেমি অফ এক্সেলেন্স আছে। শহরের ৪ প্রান্তে আরও ৪টি অ্যাকাডেমি তৈরির পরিকল্পনা করা হচ্ছে। উঠতি ক্রিকেটারদের চিহ্নিত করে প্রয়োজনীয় সুযোগ-সুবিধার ব্যবস্থা করা হচ্ছে। হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের অধীনে ১০টি জেলা আছে। প্রতিটি জেলা সদরে ছোট স্টেডিয়াম তৈরির পরিকল্পনা করা হচ্ছে। প্রতিভাবান ক্রিকেটারদের চিহ্নিত করে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Vamshhi Krrishna: দেখুন, এক ওভারে ৬ ওভার-বাউন্ডারি, যুবরাজের নজির স্পর্শ ভামশি কৃষ্ণর

Sachin Tendulkar: হাতের নাগালে মাস্টার ব্লাস্টার, উড়ানেই সচিন-সচিন চিৎকার সহযাত্রীদের, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!