Shashank Singh: 'ভুল শশাঙ্ক সিং'-কে দলে নিয়ে ভালোই করেছেন, বুঝতে পারছেন প্রীতি জিন্টারা?

এবারের আইপিএল-এ মিডল অর্ডার ব্যাটিংয়ে বাকিদের টেক্কা দিতে পারেন পাঞ্জাব কিংসের ব্যাটার শশাঙ্ক সিং। তাঁকে নিয়ে ক্রিকেট মহলে আগ্রহ তৈরি হয়েছে।

Soumya Gangully | Published : Apr 4, 2024 7:07 PM IST / Updated: Apr 05 2024, 01:08 AM IST

'হে মোর দুর্ভাগা দেশ, যাদের করেছ অপমান, অপমানে হতে হবে তাহাদের সবার সমান!' রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা কি পড়েছেন শশাঙ্ক সিং? বাংলার বিখ্যাত সম্রাট শশাঙ্কর কথা কি জানেন ঘরোয়া ক্রিকেটে ছত্তীশগড়ের হয়ে খেলা এই ব্যাটার? শশাঙ্ক অবশ্য কবিতা বা তরোয়ালের মাধ্যমে নয়, ব্যাটের মাধ্যমেই পাঞ্জাব কিংসের কর্ণধার প্রীতি জিন্টা, নেস ওয়াদিয়াদের জবাব দিলেন। আইপিএল নিলামে ভুল করে যে ক্রিকেটারকে দলে নিয়ে তাঁকে বাতিল করে দিতে চেয়েছিল পাঞ্জাব কিংস ম্যানেজমেন্ট, সেই শশাঙ্কর জন্যই বৃহস্পতিবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে গুজরাট টাইটানসের বিরুদ্ধে স্মরণীয় জয় পেল দল।

'ভুল'-এর ফল সুখকর

এবারের আইপিএল-এর নিলামে বাংলার ১৯ বছরের ক্রিকেটার শশাঙ্ক সিং এবং ছত্তীশগড়ের অভিজ্ঞ ব্যাটার শশাঙ্ক ছিলেন। বাংলার তরুণ ক্রিকেটারকেই দলে নিতে চেয়েছিলেন প্রীতি, নেসরা। কিন্তু তাঁরা ভুল করে ছত্তীশগড়ের ৩২ বছরের ব্যাটারকে বেস প্রাইস ২০ লক্ষ টাকায় দলে নেন। এরপরেই অবশ্য ভুল বুঝতে পেরে শশাঙ্ককে বাতিল করার চেষ্টা করেন প্রীতিরা। কিন্তু নিলামের দায়িত্বে থাকা মল্লিকা সাগর জানিয়ে দেন, একবার দলে নেওয়ার পর কোনও ক্রিকেটারকে বাদ দেওয়া যাবে না। ফলে সাপের ছুঁচো গেলার মতো করে 'ভুল' শশাঙ্ককে দলে নিতে বাধ্য হয় পাঞ্জাব কিংস। এই অপমানের জবাব দেওয়ার জন্য তৈরি হচ্ছিলেন শশাঙ্ক। সুযোগ পেয়েই ম্যানেজমেন্টের মুখে ঝামা ঘষে দিলেন এই ব্যাটার।

নরেন্দ্র মোদী স্টেডিয়ামে শশাঙ্কর বিস্ফোরক ইনিংস

গুজরাট টাইটানসের বিরুদ্ধে ৬ নম্বরে ব্যাটিং করতে নেমে ২৯ বলে ৬১ রান করে অপরাজিত থাকেন শশাঙ্ক। তাঁর ইনিংসে ছিল ৬টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। শশাঙ্ক এই বিস্ফোরক ইনিংস খেলতে না পারলে জয় পেত না পাঞ্জাব কিংস। এই ইনিংসের পর শশাঙ্কর যোগ্যতা নিয়ে টিম ম্যানেজমেন্টের আর কোনও সংশয় থাকার কথা নয়। এই ব্যাটারকে ছেড়ে দেওয়ার জন্য আফশোস করতে পারে সানরাইজার্স হায়দরাবাদ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: শুবমানের পাল্টা শশাঙ্কর বিস্ফোরক ইনিংস, গুজরাটের বিরুদ্ধে রোমাঞ্চকর জয় পাঞ্জাবের

IPL 2024, KKR Vs DC: দিল্লিকে তুড়ি মেরে উড়িয়ে টানা ৩ ম্যাচে জয় কলকাতার

Mayank Yadav: আইপিএল-এ অভিষেকেই পরপর ২ ম্যাচে সেরা, ভারতীয় ক্রিকেটের নতুন তারকা ময়াঙ্ক যাদব

Read more Articles on
Share this article
click me!