IPL 2024: শুবমানের পাল্টা শশাঙ্কর বিস্ফোরক ইনিংস, গুজরাটের বিরুদ্ধে রোমাঞ্চকর জয় পাঞ্জাবের

এবারের আইপিএল-এ গুজরাট টাইটানসের অধিনায়ক হিসেবে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন শুবমান গিল। তিনি যেমন ভালোভাবে দল পরিচালনা করছেন, তেমনই ব্যক্তিগত পারফরম্যান্সেও নজর কেড়ে নিচ্ছেন।

Soumya Gangully | Published : Apr 4, 2024 5:21 PM IST / Updated: Apr 04 2024, 11:46 PM IST

ভারতীয় ক্রিকেট মহলে খুব একটা পরিচিত নন শশাঙ্ক সিং। তবে বৃহস্পতিবার থেকে তাঁকে নিয়ে ক্রিকেট মহলে আলোচনা শুরু হয়েছে। এদিন পাঞ্জাব কিংসের হয়ে যে বিস্ফোরক ইনিংস খেললেন এই ব্যাটার, তাতে তাঁর উপর নজর রাখতেই হবে। শশাঙ্কর জন্যই গুজরাট টাইটানসের বিরুদ্ধে ৩ উইকেটে জয় পেল পাঞ্জাব কিংস। শশাঙ্কর অসাধারণ ইনিংসে ম্লান হয়ে গেল গুজরাট টাইটানসের অধিনায়ক শুবমান গিলের দুর্দান্ত ব্যাটিং। বিশাল স্কোর তাড়া করে জয় পেল পাঞ্জাব কিংস। অথচ এই শশাঙ্ককেই ভুল করে দলে নিয়ে আফশোস করছিল পাঞ্জাব কিংস ম্যানেজমেন্ট। এমনকী, এই ব্যাটারকে ছেড়ে দেওয়ার কথাও ভাবা হচ্ছিল। শেষপর্যন্ত অবশ্য শশাঙ্ককে দলে রেখে দেওয়া হয়। দলের সবচেয়ে অবহেলিত ক্রিকেটারই গুরুত্বপূর্ণ ম্যাচে জয় এনে দিলেন।

ভুলের খেসারত দিতে হল না শিখর ধাওয়ানকে

এদিন আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাঞ্জাবের অধিনায়ক শিখর ধাওয়ান। তাঁর এই সিদ্ধান্ত ঠিক হয়নি। প্রথমে ব্যাটিং করতে নেমে ৪ উইকেটে ১৯৯ রান করে গুজরাট টাইটানস। ৪৮ বলে ৮৯ রান করে অপরাজিত থাকেন শুবমান। তাঁর ইনিংসে ছিল ৬টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। টি-২০ ফর্ম্যাটে ২০০ রানের টার্গেট তাড়া করে জয় পাওয়া সহজ নয়। ৭০ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল পাঞ্জাব। তবে ৬ নম্বরে ব্যাটিং করতে নেমে ২৯ বলে ৬১ রান করে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন শশাঙ্ক। তাঁর ইনিংসে ছিল ৬টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। এই অসাধারণ ইনিংসের জন্যই জয় পেল পাঞ্জাব।

ম্যাচের সেরা শশাঙ্ক

গত মরসুমের আইপিএল-এ সানরাইজার্স হায়দরাবাদে ছিলেন শশাঙ্ক। এবার ভুলবশত পাঞ্জাব কিংসের হয়ে খেলার সুযোগ পেয়েই নিজেকে প্রমাণ করলেন এই ব্যাটার। ধারাবাহিকতা বজায় রাখাই তাঁর লক্ষ্য।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024, KKR Vs DC: দিল্লিকে তুড়ি মেরে উড়িয়ে টানা ৩ ম্যাচে জয় কলকাতার

Mayank Yadav: আইপিএল-এ অভিষেকেই পরপর ২ ম্যাচে সেরা, ভারতীয় ক্রিকেটের নতুন তারকা ময়াঙ্ক যাদব

IPL 2024: রিয়ান পরাগের অপরাজিত অর্ধশতরান, মুম্বইয়ের বিরুদ্ধে সহজ জয় রাজস্থানের

Read more Articles on
Share this article
click me!