IPL 2024: রাজস্থান রয়্যালসে কেশব মহারাজ, কলকাতা নাইট রাইডার্সে আফগান কিশোর

আইপিএল সবে শুরু হয়েছে। তবে এরই মধ্যে একাধিক ক্রিকেটারকে পরিবর্তন করতে বাধ্য হল ফ্র্যাঞ্চাইজিগুলি। কলকাতা নাইট রাইডার্সও ক্রিকেটার পরিবর্তন করল।

Soumya Gangully | Published : Mar 28, 2024 3:37 PM IST / Updated: Mar 28 2024, 09:52 PM IST

প্রসিদ্ধ কৃষ্ণর পরিবর্তে দক্ষিণ আফ্রিকার স্পিনার কেশব মহারাজকে দলে নিল রাজস্থান রয়্যালস। আফগানিস্তানের তারকা স্পিনার মুজিব-উর-রহমানের পরিবর্তে আফগানিস্তানেরই ১৬ বছর বয়সি অফস্পিনার আল্লাহ গজনফরকে দলে নিল কলকাতা নাইট রাইডার্স। ২৩ ফেব্রুয়ারি প্রসিদ্ধর অস্ত্রোপচার হয়েছে। তাঁর পক্ষে এবারের আইপিএল-এর কোনও ম্যাচেই খেলা সম্ভব হবে না। সেই কারণেই তাঁর পরিবর্তে মহারাজকে দলে নিল রাজস্থান। এবারের আইপিএল শুরু হওয়ার আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজ চলাকালীন চোট পান মুজিব। তাঁর পক্ষেও চলতি আইপিএল-এ খেলা সম্ভব হবে না। এই আফগান স্পিনারের পরিবর্ত হিসেবে তাঁরই দেশের কিশোরকে দলে নিল কেকেআর।

গজনফরকে নিয়ে আশাবাদী কেকেআর

এবারের আইপিএল-এ কেকেআর-এর অন্যতম ভরসা হয়ে উঠতে পারতেন মুজিব। কিন্তু তিনি চোট পাওয়ায় কিছুটা সমস্যায় পড়ে যায় কেকেআর। তবে পরিস্থিতি সামাল দেওয়ার জন্যই দ্রুত গজনফরের সঙ্গে চুক্তি করে নিল কেকেআর। এই কিশোর ২টি ওডিআই, ৩টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ এবং ৬টি লিস্ট এ ম্যাচ খেলেছেন। ২০ লক্ষ টাকায় ১৬ বছরের এই অফস্পিনারকে দলে নিল কেকেআর

দলকে আরও শক্তিশালী করে তুলল রাজস্থান

দক্ষিণ আফ্রিকার হয়ে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন মহারাজ। এখনও পর্যন্ত ২৭টি টি-২০ ম্যাচ, ৪৪টি ওডিআই এবং ৫০টি টেস্ট ম্যাচ খেলেছেন এই স্পিনার। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ২৩৭ উইকেট নিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেট, ফ্র্যাঞ্চাইজি লিগ ও ঘরোয়া টুর্নামেন্ট মিলিয়ে এখনও পর্যন্ত ১৫৯টি টি-২০ ম্যাচ খেলে ১৩০ উইকেট নিয়েছেন মহারাজ। ফলে এই স্পিনারকে দলে পেয়ে আরও শক্তিশালী হয়ে উঠল রাজস্থান রয়্যালস। বেস প্রাইস ৫০ লক্ষ টাকায় এই ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিলেন মহারাজ। তিনি ভালো পারফরম্যান্স দেখাবেন বলে আশা করছে দল। মহারাজও ভালো পারফরম্যান্স দেখাতে তৈরি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: ঘুরে দাঁড়াল সানরাইজার্স হায়দরাবাদ, পরপর ২ ম্যাচে হার মুম্বই ইন্ডিয়ানসের

IPL 2024: আইপিএল-এর ইতিহাসে সর্বাধিক স্কোর সানরাইজার্স হায়দরাবাদের

IPL 2024: 'আর-আর-এস' ত্রয়ীর দাপটে সহজেই গুজরাট বিজয় সম্পন্ন চেন্নাইয়ের

Read more Articles on
Share this article
click me!