IPL 2024: কীভাবে প্লে-অফের যোগ্যতা অর্জন করতে পারে আরসিবি, সিএসকে?

চলতি আইপিএল-এ প্লে-অফের যোগ্যতা অর্জন করেছে কলকাতা নাইট রাইডার্স। বাকি ৩ জায়গার জন্য লড়াইয়ে আছে ৭টি দল। রাজস্থান রয়্যালসের প্লে-অফে খেলা কার্যত নিশ্চিত।

Soumya Gangully | Published : May 13, 2024 10:06 AM IST / Updated: May 13 2024, 04:25 PM IST

কলকাতা নাইট রাইডার্স ইতিমধ্যেই চলতি আইপিএল-এ প্লে-অফের যোগ্যতা অর্জন করেছে। পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে থাকা রাজস্থান রয়্যালসেরও প্লে-অফের যোগ্যতা অর্জন কার্যত নিশ্চিত। মুম্বই ইন্ডিয়ানস ও পাঞ্জাব কিংস সরকারিভাবে প্লে-অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে। চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, দিল্লি ক্যাপিটালস, লখনউ সুপার জায়ান্টস ও গুজরাট টাইটানস অঙ্কের বিচারে প্লে-অফের দৌড়ে আছে। যদি পরিস্থিতি অনুকূলে থাকে, তাহলে প্লে-অফের যোগ্যতা অর্জন করতে পারে সিএসকে ও আরসিবি। শনিবার এই ২ দল মুখোমুখি হচ্ছে। অন্য ম্যাচগুলির ফলের দিকে তাকিয়ে থাকতে হচ্ছে ফাফ ডু প্লেসি, রুতুরাজ গায়কোয়াড়দের।

প্লে-অফে খেলতে দেখা যাবে ধোনি-বিরাটদের?

প্লে-অফের যোগ্যতা অর্জন করতে হলে শনিবার সিএসকে-র বিরুদ্ধে জিততেই হবে আরসিবি-কে। এই ম্যাচে অল্প ব্যবধানে হারের পরেও প্লে-অফের যোগ্যতা অর্জন করতে পারে সিএসকে। তবে তার জন্য অনেক শর্ত থাকছে। সানরাইজার্স হায়দরাবাদকে গুজরাট টাইটানস ও পাঞ্জাব কিংসের বিরুদ্ধে বড় ব্যবধানে হারতে হবে। প্যাট কামিন্সরা বাকি ২ ম্যাচের মধ্যে যে কোনও ম্যাচে জয় পেলেই প্লে-অফের যোগ্যতা অর্জন করে ফেলবে। তখন সিএসকে, আরসিবি, দিল্লি ক্যাপিটালস, লখনউ সুপার জায়ান্টস ও গুজরাট টাইটানসের উপর চাপ বাড়বে। তবে যদি হায়দরাবাদ বাকি ২ ম্যাচেই হেরে যায়, সোমবার কেকেআর-এর কাছে হেরে যায় গুজরাট, লখনউকে হারিয়ে দেয় দিল্লি, মুম্বইয়ের কাছেও হেরে যায় লখনউ বা সামান্য ব্যবধানে জয় পায়, তাহলে আরসিবি ও সিএসকে প্লে-অফের যোগ্যতা অর্জন করতে পারে। তবে একসঙ্গে এতগুলি শর্তপূরণ হওয়া কঠিন।

গুজরাটের কাজ কঠিন

আইপিএল-এর গত ২ মরসুমেই ফাইনালে খেলে গুজরাট টাইটানস। কিন্তু এবার শুবমান গিলদের পক্ষে প্লে-অফের যোগ্যতা অর্জন করা কঠিন। ১২ ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে গুজরাট। সর্বাধিক ১৪ পয়েন্টে পৌঁছতে পারেন শুবমানরা। সেক্ষেত্রে গুরুত্বপূর্ণ হতে পারে রান রেট।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে সহজ জয়, প্লে-অফের লড়াই জমিয়ে দিল আরসিবি

MS Dhoni: চিপকে শেষ আইপিএল ম্যাচ খেললেন মহেন্দ্র সিং ধোনি? জারি জল্পনা

IPL 2024: লো-স্কোরিং ম্যাচে রাজস্থানের বিরুদ্ধে সহজ জয়, প্লে-অফের আরও কাছে সিএসকে

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : রাজ্যপাল নিজে ডেকেছেন, পুলিশ আটকাল কেন? প্রশ্ন শুভেন্দুর
Daily Horoscope Live: ১৪ জুন শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Suvendu Adhikari | ঘরছাড়া বিজেপি প্রার্থীদের নিয়ে রাজভবনের পথে শুভেন্দু, গাড়ি আটকাল পুলিশ
Suvendu Adhikari : 'কেন্দ্রীয় বাহিনী থাকতেই এই অবস্থা! চলে গেলে ওরা আরও অত্যাচার বাড়াবে!'
Today Horoscope Live : আজ কন্যা, কুম্ভ, বৃশ্চিক, মিথুন ও মেষ রাশির দিন কেমন কাটবে! দেখুন রাশিফল