Shreyas Iyer: রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে মন্থর ওভার-রেট, কেকেআর অধিনায়কের জরিমানা

মঙ্গলবার ইডেন গার্ডেন্সে রাজস্থান রয়্যালসের কাছে হেরে গিয়েছে কলকাতা নাইট রাইডার্স। এই হারের পর অধিনায়ক শ্রেয়াস আইয়ারের জন্য আরও এক খারাপ খবর এল।

Soumya Gangully | Published : Apr 17, 2024 9:02 AM IST / Updated: Apr 17 2024, 03:53 PM IST

মঙ্গলবার ইডেন গার্ডেন্সে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের মন্থর ওভার-রেটের জন্য অধিনায়ক শ্রেয়াস আইয়ারের ১২ লক্ষ টাকা জরিমানা হল। মন্থর ওভার-রেটের জন্য রাজস্থান রয়্যালসের ইনিংসের শেষ ওভারে ৩০ গজ বৃত্তের বাইরে মাত্র ৪ জন ফিল্ডারকে রাখতে পেরেছিল কেকেআর। জস বাটলারের বিস্ফোরক ব্যাটিংয়ে ম্যাচ হারতে হয়েছে কেকেআর-কে। এরপর অধিনায়কের মোটা অঙ্কের জরিমানা হল। এবারের আইপিএল-এ মন্থর ওভার-রেট সংক্রান্ত নিয়ম কঠোর করা হয়েছে। এই কারণে জরিমানা ও ফিল্ডিং সংক্রান্ত বিধিনিষেধ এড়াতে হলে পরবর্তী ম্যাচগুলিতে শ্রেয়াসদের সতর্ক থাকতে হবে। না হলে সমস্যায় পড়ে যাবে কেকেআর।

নির্দিষ্ট সময়ের পরে শেষ ম্যাচ

মঙ্গলবার ইডেন গার্ডেন্সে কেকেআর-রাজস্থান ম্যাচ শেষ হয় রাত ১১টা বেজে ৩৫ মিনিটে। যে সময়ে ম্যাচ শেষ হওয়ার কথা, তার অনেক পরে শেষ হয়। গত কয়েকদিন ধরে কলকাতা-সহ পশ্চিমবঙ্গে তাপমাত্রা ও বাতাসে আপেক্ষিক আর্দ্রতা অনেকটাই বেশি। এর ফলে খেলোয়াড়দের সমস্যা হচ্ছে। বোলারদের হাত ঘেমে যাওয়ায় বল গ্রিপ করতে সমস্যা হচ্ছে। ব্যাটার ও ফিল্ডারদের দৌড়তেও সমস্যা হচ্ছে। পায়ের পেশিতে টান ধরছে। এই সব কারণেই কেকেআর-এর ওভার-রেট মন্থর হয়ে যায়। আইপিএল আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘শ্রেয়াস আইয়ার ও তাঁর দলের চলতি আইপিএল-এ প্রথমবার মন্থর ওভার-রেট দেখা গেল। এই কারণে আইপিএল-এর আদর্শ আচরণবিধি অনুযায়ী ন্যূনতম ওভার-রেট সংক্রান্ত নিয়ম অনুযায়ী যে শাস্তি হওয়ার কথা শ্রেয়াসকে সেই শাস্তিই দেওয়া হয়েছে। তাঁর ১২ লক্ষ টাকা জরিমানা হয়েছে।’

বাটলারের অসামান্য ইনিংস

বিশাল টার্গেট তাড়া করতে নেমে পায়ের পেশিতে টান ধরা সত্ত্বেও অপরাজিত শতরান করে রাজস্থানকে জেতান বাটলার। তিনি বিস্ফোরক ইনিংস খেলতে না পারলে জয় পেত না।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

KKR Vs RR: নারিনের পাল্টা বাটলারের বিস্ফোরক শতরান, ২ উইকেটে জয় রাজস্থানের

IPL 2024: ২ ইনিংস মিলিয়ে ৫৪৯ রান, টি-২০ ফর্ম্যাটে নতুন ইতিহাস বেঙ্গালুরু-হায়দরাবাদের

IPL 2024: ট্রেভিস হেডের বিস্ফোরক শতরান, আইপিএল-এর ইতিহাসে সর্বাধিক স্কোর হায়দরাবাদের

Read more Articles on
Share this article
click me!