IPL 2024: ২ ইনিংস মিলিয়ে ৫৪৯ রান, টি-২০ ফর্ম্যাটে নতুন ইতিহাস বেঙ্গালুরু-হায়দরাবাদের

৩ দশক আগে ৫০ ওভারের ম্যাচে কোনও ইনিংসে ২০০ রান হলে লড়াই করার মতো স্কোর বলে ধরা হত। এখন টি-২০ ফর্ম্যাটে প্রায়ই ২০০ রান হচ্ছে। জয়ের জন্য ২০০ রান সবসময় যথেষ্ট নয়।

Soumya Gangully | Published : Apr 15, 2024 5:42 PM IST / Updated: Apr 15 2024, 11:45 PM IST

৩ উইকেটে ২৮৭ রানের জবাবে ৭ উইকেটে ২৬২! ২ ইনিংস মিলিয়ে ৫৪৯ রান! টি-২০ ফর্ম্যাটের ইতিহাসে এর আগে কোনও ম্যাচে এত রান হয়নি। সোমবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচে নতুন ইতিহাস তৈরি হল। ২৫ রানে জয় পেল হায়দরাবাদ। তবে হেরে গেলেও, আরসিবি-র লড়াই ক্রিকেটপ্রেমীদের মন জয় করল। বিশেষ করে অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটার দীনেশ কার্তিকের লড়াই নজর কেড়ে নিয়েছে। ৩৫ বলে ৮৩ রানের বিস্ফোরক ইনিংস খেলেন কার্তিক। ৫টি বাউন্ডারি ও ৭টি ওভার-বাউন্ডারি মারেন এই উইকেটকিপার-ব্যাটার। তবে অসাধারণ লড়াই করেও তিনি দলকে জেতাতে পারলেন না।

টসে জিতে ফিল্ডিং করেই ডুবল আরসিবি

ঘরের মাঠে খেলা হলেও, টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক ফাফ ডু প্লেসি। তাঁর এই সিদ্ধান্তই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেয়। টি-২০ ফর্ম্যাটে ২৮৮ রানের টার্গেট তাড়া করতে নেমে জয় পাওয়া এখনও পর্যন্ত কোনও দলের পক্ষেই সম্ভব হয়নি। আরসিবি-ও জয় পেল না। ইনিংসের শুরুটা ভালোভাবে করেন বিরাট কোহলি (২০ বলে ৪২) ও ডু প্লেসি (২৮ বলে ৬২)। এরপর অবশ্য মিডল অর্ডারের ব্যাটাররা ব্যর্থ হন। উইল জ্যাকস ৭, রজত পতিদার ৯, সৌরভ চৌহান ০ রানে আউট হয়ে যান। এরপর মরিয়া লড়াই চালান কার্তিক। মহীপাল লোমরোর করেন ১৯ রান। ১৪ বলে ২৫ রান করে অপরাজিত থাকেন অনুজ রাওয়াত। ১ রান করে অপরাজিত থাকেন বিজয়কুমার বিশাক।

হায়দরাবাদের নায়ক ট্রেভিস হেড

হায়দরাবাদের ওপেনার ট্রেভিস হেড ৪১ বলে ১০২ রান করেন। ৩১ বলে ৬৭ রান করেন হেইনরিক ক্লাসেন। ১০ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন আবদুল সামাদ। ১৭ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন এইডেন মার্করাম।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: ট্রেভিস হেডের বিস্ফোরক শতরান, আইপিএল-এর ইতিহাসে সর্বাধিক স্কোর হায়দরাবাদের

IPL 2024: রোহিত শর্মার অপরাজিত শতরানেও চেন্নাইয়ের কাছে হার মুম্বইয়ের

KKR Vs LSG: 'বেশি দৌড়তে হল না,' লখনউ সুপার জায়ান্টসকে উড়িয়ে তৃপ্ত ম্যাচের সেরা ফিল সল্ট

Read more Articles on
Share this article
click me!