KKR Vs RR: নারিনের পাল্টা বাটলারের বিস্ফোরক শতরান, ২ উইকেটে জয় রাজস্থানের

সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচে দুর্দান্ত লড়াই হয়েছিল। মঙ্গলবার কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস ম্যাচেও টানটান উত্তেজনা দেখা গেল।

Soumya Gangully | Published : Apr 16, 2024 5:49 PM IST / Updated: Apr 17 2024, 12:07 AM IST

একটি হিন্দি ছবির সংলাপ অত্যন্ত জনপ্রিয় হয়েছিল, 'হাউ ইজ দ্য জোশ?' মঙ্গলবার ইডেন গার্ডেন্সে রাজস্থান রয়্যালসের তারকা ব্যাটার জস বাটলারের জোশ দেখা গেল। তাঁর সামনে ম্লান হয়ে গেল সুনীল নারিনের অসাধারণ পারফরম্যান্স। টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে নারিনের ঝোড়ো শতরানের সুবাদে ৬ উইকেটে ২২৩ রান করে কলকাতা নাইট রাইডার্স শিবির ভেবে নিয়েছিল ম্যাচ হাতের মুঠোয় এসে গিয়েছে। কিন্তু বিনা লড়াইয়ে মাঠ ছাড়তে রাজি ছিলেন না বাটলার। তাঁকে থামানোর কোনও উপায়ই খুঁজে পেলেন না কেকেআর বোলাররা। অপরাজিত শতরান করে দলকে জিতিয়েই মাঠ ছাড়লেন বাটলার। ফলে চলতি আইপিএল-এ পয়েন্ট তালিকার শীর্ষেই থাকল রাজস্থান। এই ম্যাচ জিতলে শীর্ষে চলে যেত কেকেআর। কিন্তু সেটা হল না। ২ উইকেটে জয় ছিনিয়ে নিল রাজস্থান।

হিসেব করে রাজস্থানকে জেতালেন বাটলার

জয়ের জন্য শেষ ৫ ওভারে রাজস্থানের দরকার ছিল ৭৯ রান। হাতে ছিল ৪ উইকেট। যথেষ্ট কঠিন পরিস্থিতি। কিন্তু তাতেও বিন্দুমাত্র ঘাবড়াননি বাটলার। ঠিক সময়ে একের পর এক বড় শট খেলে দলকে নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছে দিলেন তিনি। ৬০ বলে ১০৭ রান করে অপরাজিত থাকেন এই তারকা। তাঁর ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি ও ৬টি ওভার-বাউন্ডারি। রাজস্থানের ব্যাটারদের মধ্যে দ্বিতীয় সর্বাধিক স্কোর রিয়ান পরাগের ১৪ বলে ৩৪। 

কাজে লাগল না নারিনের অলরাউন্ড পারফরম্যান্স

কেকেআর ব্যাটারদের মধ্যে নারিন ছাড়া কেউই বড় রান পাননি। ৫৬ বলে ১০৯ রান করেন এই ক্যারিবিয়ান তারকা। তাঁর ইনিংসে ছিল ১৩টি বাউন্ডারি ও ৬টি ওভার-বাউন্ডারি। এরপর ৪ ওভার বোলিং করে ৩০ রান দিয়ে ২ উইকেটও নেন নারিন। কিন্তু তাঁর পক্ষেও বাটলারকে থামানো সম্ভব হল না।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: ২ ইনিংস মিলিয়ে ৫৪৯ রান, টি-২০ ফর্ম্যাটে নতুন ইতিহাস বেঙ্গালুরু-হায়দরাবাদের

IPL 2024: ট্রেভিস হেডের বিস্ফোরক শতরান, আইপিএল-এর ইতিহাসে সর্বাধিক স্কোর হায়দরাবাদের

IPL 2024: রোহিত শর্মার অপরাজিত শতরানেও চেন্নাইয়ের কাছে হার মুম্বইয়ের

Read more Articles on
Share this article
click me!