IPL 2024: ট্রেভিস হেডের বিস্ফোরক শতরান, আইপিএল-এর ইতিহাসে সর্বাধিক স্কোর হায়দরাবাদের

এবারের আইপিএল-এ একাধিক ম্যাচেই ২০০-র বেশি রান হয়েছে। সোমবার সানরাইজার্স হায়দরাবাদ-রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচেও বিশাল স্কোর দেখা গেল।

Soumya Gangully | Published : Apr 15, 2024 3:17 PM IST / Updated: Apr 15 2024, 09:56 PM IST

ট্রেভিস হেড, হেইনরিক ক্লাসেন, এইডেন মার্করাম ও আবদুল সামাদের ঝোড়ো ব্যাটিংয়ের সুবাদে সোমবার আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে ৩ উইকেটে ২৮৭ রান করল সানরাইজার্স হায়দরাবাদ। এটাই আইপিএল-এর ইতিহাসে সর্বাধিক স্কোর। নিজেদের রেকর্ডই ভেঙে দিল হায়দরাবাদ। চলতি আইপিএল-এই মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে ৩ উইকেটে ২৭৭ রান করে হায়দরাবাদ। চলতি আইপিএল-এই দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৭ উইকেটে ২৭২ রান করে কলকাতা নাইট রাইডার্স। এর আগে আইপিএল-এর ইতিহাসে সর্বাধিক স্কোর ছিল ৫ উইকেটে ২৬৩। ২০১৩ সালের আইপিএল-এ পুণে ওয়ারিয়র্স ইন্ডিয়ার বিরুদ্ধে এই স্কোর করেছিলেন বিরাট কোহলিরা। এদিন তাঁদের বিরুদ্ধেই নতুন রেকর্ড হল।

হেডের বিস্ফোরক ব্যাটিং

এদিন ঘরের মাঠে চিন্নাস্বামী স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক ফাফ ডু প্লেসি। তাঁর এই সিদ্ধান্ত যে কতটা ভুল, সেটা শুরু থেকেই বোঝা যায়। ওপেন করতে নেমে ৪১ বলে ১০২ রান করেন হেড। তাঁর ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি ও ৮টি ওভার-বাউন্ডারি। অপর ওপেনার অভিষেক শর্মা ২২ বলে ৩৪ রান করেন। ক্লাসেন ৩১ বলে ৬৭ রান করেন। তিনি ২টি বাউন্ডারি ও ৭টি ওভার-বাউন্ডারি মারেন। ১৭ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন মার্করাম। ১০ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন সামাদ। তিনি ৪টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি মারেন। এর ফলে নতুন রেকর্ড গড়ল হায়দরাবাদ।

আরসিবি-র বোলারদের দুরবস্থা

আরসিবি-র হয়ে ৪ ওভার বোলিং করে ৬৮ রান দিয়ে ১ উইকেট নেন রিসি টপলি। ৪ ওভার বোলিং করে ৫২ রান দিয়ে ২ উইকেট নেন লকি ফার্গুসন। ৪ ওভারে ৫১ রান দেন যশ দয়াল। ৪ ওভারে ৬৪ রান দেন বিজয়কুমার বিশাক। 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: রোহিত শর্মার অপরাজিত শতরানেও চেন্নাইয়ের কাছে হার মুম্বইয়ের

KKR Vs LSG: 'বেশি দৌড়তে হল না,' লখনউ সুপার জায়ান্টসকে উড়িয়ে তৃপ্ত ম্যাচের সেরা ফিল সল্ট

IPL 2024: ফর্মে ফেরার ইঙ্গিত যশস্বীর, পাঞ্জাবের বিরুদ্ধে সহজ জয় রাজস্থানের

Read more Articles on
Share this article
click me!