IPL 2024 Awards: প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএল-এ তৃতীয়বার 'মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার' সুনীল নারিন

এবারের মতো আইপিএল শেষ হয়ে গেল। অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে তৃতীয়বার চ্যাম্পিয়ন হল কলকাতা নাইট রাইডার্স। রানার্স হল সানরাইজার্স হায়দরাবাদ।

Soumya Gangully | Published : May 26, 2024 7:39 PM IST / Updated: May 27 2024, 01:46 AM IST

প্রথম ক্রিকেটার হিসেবে তিনবার আইপিএল-এ 'মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার' নির্বাচিত হলেন সুনীল নারিন। আইপিএল-এ ১২ বছর ধরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন ওয়েস্ট ইন্ডিজের এই অলরাউন্ডার। ২০১২ সালে প্রথম মরসুমেই তিনি কেকেআর-কে চ্যাম্পিয়ন হতে সাহায্য করেন। সেবারের আইপিএল-এ ২৪ উইকেট নেন এই স্পিনার। এরপর ২০১৮ সালের আইপিএল-এ দ্বিতীয়বার 'মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার' পুরস্কার পান নারিন। সেবার তিনি ১৭ উইকেট নেওয়ার পাশাপাশি ৩৫৭ রান করেন। এবারের আইপিএল-এও অসাধারণ পারফরম্যান্স দেখালেন নারিন। ১৭ উইকেট নেওয়ার পাশাপাশি ৪৮৮ রান করলেন এই অলরাউন্ডার। তিনি 'মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার' পুরস্কার পাওয়ার পাশাপাশি কেকেআর-কে তৃতীয়বার আইপিএল চ্যাম্পিয়ন হতে সাহায্য করলেন।

পার্পল ক্যাপ হর্ষল প্যাটেলের

এবারের আইপিএল-এ ২৪ উইকেট নিয়ে পার্পল ক্যাপ জিতেছেন পাঞ্জাব কিংসের পেসার হর্ষল প্যাটেল। তাঁর হয়ে পুরস্কার গ্রহণ করেন ভুবনেশ্বর কুমার। ৭৪১ রান করে অরেঞ্জ ক্যাপ জিতেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটার বিরাট কোহলি। তাঁর হয়ে পুরস্কার নেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়াস আইয়ার। ইমার্জিং প্লেয়ার অফ দ্য সিজন অ্যাওয়ার্ড পেয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের ব্যাটার নীতীশ কুমার রেড্ডি। ফেয়ারপ্লে অ্যাওয়ার্ড পেয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। সেরা পিচ ও মাঠের জন্য পুরস্কার পেয়েছে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন।

আরও ভালো পারফরম্যান্স দেখানোর লক্ষ্যে হর্ষল

এবারের আইপিএল-এ পার্পল ক্যাপ জেতার পর হর্ষল বলেছেন, ‘পার্পল ক্যাপ আমি অত্যন্ত সম্মানিত বোধ করছি। আমার এই যাত্রা অত্যন্ত ভালো। আমার এই যাত্রায় যাঁরা পাশে থেকেছেন তাঁদের সবাইকে ধন্যবাদ। আমার সতীর্থ, কোচ, বিশেষ করে পরিবার, স্ত্রী ও ছেলেকে ধন্যবাদ জানাতে চাই। ওদের সাহায্য ছাড়া আমার পক্ষে এই সাফল্য পাওয়া সম্ভব হত না। আমি ২০২৫ মরসুমের দিকে তাকিয়ে আছি।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: প্রথম ভারতীয় হিসেবে আইপিএল-এ ২ বার অরেঞ্জ ক্যাপ বিরাট কোহলির

IPL 2024 Final KKR Vs SRH: আইপিএল-এর ইতিহাসে সবচেয়ে একপেশে ফাইনাল, তৃতীয়বার চ্যাম্পিয়ন কেকেআর

IPL Final 2024 KKR Vs SRH: ঘূর্ণিঝড়ের আতঙ্ক, লক্ষাধিক টাকা দিয়ে টিকিট কেটেও চেন্নাই যাওয়া হল না হাওড়ার কেকেআর সমর্থকদের

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Manoj Tigga | বিধায়কপদ থেকে ইস্তফা দিলেন মনোজ টিগ্গা, ফিরিয়ে দিলেন আই কার্ড ও গাড়ি
Daily Horoscope Live: ১৪ জুন শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Suvendu Adhikari | 'বিনীত গোয়েল প্রস্তুত থাকুন আপনাকে হুঁশিয়ারি দিচ্ছি' -শুভেন্দু অধিকারী
Madan Mitra | 'দেব আমাকে ক্ষমা করে দিস ভাই' কেন ক্ষমা চাইলেন মদন মিত্র?
Rachana Banerjee | 'সোহম ঠিক কাজ করেনি' রেস্তোরাঁ মালিককে মারধরের ইস্যুতে সরব রচনা বন্দ্যোপাধ্যায়