IPL 2024: রাহুলের অসামান্য ব্যাটিং, চেন্নাইয়ের বিরুদ্ধে ৮ উইকেটে জয় লখনউয়ের

আইপিএল-এ যোগ দেওয়ার পর থেকেই লড়াকু দল হিসেবে বিখ্যাত হয়ে উঠেছে লখনউ সুপার জায়ান্টস। এবারের আইপিএল-এও পয়েন্ট তালিকায় উপরের দিকে থাকার জন্য লড়াই চালিয়ে যাচ্ছেন কে এল রাহুলরা।

Soumya Gangully | Published : Apr 19, 2024 5:10 PM IST / Updated: Apr 19 2024, 11:49 PM IST

কে এল রাহুলের অধিনায়কোচিত ইনিংসের সুবাদে চেন্নাই সুপার কিংসকে সহজেই ৮ উইকেটে হারিয়ে দিল লখনউ সুপার জায়ান্টস। রাহুল যেভাবে ব্যাটিং করছিলেন, তাতে শেষপর্যন্ত ক্রিজে থাকলে শতরান নিশ্চিত ছিল। কিন্তু ৫৩ বলে ৯টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারির সাহায্যে ৮২ রান করার পর আউট হয়ে যান লখনউয়ের অধিনায়ক। তবে রাহুল আউট হয়ে যাওয়ার পরেও লখনউয়ের জয় পেতে সমস্যা হয়নি। কারণ, দলকে জয়ের কাছাকাছি পৌঁছে দিয়ে তবেই ক্রিজ ছাড়েন রাহুল। তাঁর ওপেনিং পার্টনার কুইন্টন ডি ককও ভালো ব্যাটিং করেন। ৪৩ বলে ৫৪ রান করেন তিনি। এই ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। ১২ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন নিকোলাস পুরাণ। ৮ রান করে অপরাজিত থাকেন মার্কাস স্টোইনিস। ৬ বল বাকি থাকতেই জয় ছিনিয়ে নেয় লখনউ।

বিফলে রবীন্দ্র জাডেজার লড়াই

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রাহুল। তাঁর সব পরিকল্পনাই সফল হয়। ইনিংসের প্রথম বলেই রাচিন রবীন্দ্রর (০) উইকেট হারায় সিএসকে। অপর ওপেনার অজিঙ্কা রাহানে অবশ্য ২৪ বলে ৩৬ রান করেন। অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় ১৩ বলে ১৭ রান করেন। ৪০ বলে ৫৭ রান করে অপরাজিত থাকেন রবীন্দ্র জাডেজা। ৩ রান করেই আউট হয়ে যান শিবম দুবে। সমীর রিজভি করেন ১ রান। ২০ বলে ৩০ রান করেন মইন আলি। ৯ বলে ২৮ রান করে অপরাজিত থাকেন মহেন্দ্র সিং ধোনি। তিনি ৩টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি মারেন। ৬ উইকেটে ১৭৬ রান করে সিএসকে। এই রান জয়ের জন্য যথেষ্ট হল না।

পয়েন্ট তালিকায় ৫ নম্বরে লখনউ

সিএসকে-র বিরুদ্ধে জয়ের পর ৭ ম্যাচ খেলে ৮ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে উঠে এসেছে লখনউ। সিএসকে-ও ৭ ম্যাচ খেলে ৮ পয়েন্ট পেয়েছে। তবে রান রেট ভালো থাকায় ৩ নম্বরে ধোনিরা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Chennai Super Kings: বিয়ের কার্ডের থিম চেন্নাই সুপার কিংস! ধোনির অনুরাগীর কাণ্ডে শোরগোল

KL Rahul: 'আমি ক্রিজে থাকলে দলকে জেতাতে পারতাম,' বিশ্বকাপ ফাইনাল নিয়ে আক্ষেপ রাহুলের

IPL 2024: বিফলে আশুতোষ শর্মার বিস্ফোরক ব্যাটিং, পাঞ্জাবের বিরুদ্ধে ৯ রানে জয় মুম্বইয়ের

Read more Articles on
Share this article
click me!