Hardik Pandya: হার্দিকের অধিনায়কত্বের ধরনে অসন্তুষ্ট মুম্বই ইন্ডিয়ানসের বোলিং কোচ!

চলতি আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ানসের কোনও কিছুই ঠিকঠাক চলছে না। প্রথম ২ ম্যাচেই হেরে গিয়েছে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন দল। পারফরম্যান্স ও দল পরিচালনা নিয়ে প্রশ্ন উঠছে।

Soumya Gangully | Published : Mar 29, 2024 5:01 AM IST / Updated: Mar 29 2024, 11:27 AM IST

একদিকে হার্দিক পান্ডিয়া, অন্যদিকে রোহিত শর্মা। চলতি আইপিএল-এ আড়াআড়ি বিভক্ত হয়ে গিয়েছে মুম্বই ইন্ডিয়ানস। সমর্থকরা যেমন হার্দিকের সমালোচনা করছেন, তেমনই কোচিং স্টাফের সদস্যরাও বিরক্ত। রোহিতের প্রাক্তন দুই সতীর্থ বোলিং কোচ লসিথ মালিঙ্গা ও ব্যাটিং কোচ কাইরন পোলার্ডকে দেখে স্পষ্টতই মনে হয়েছে, তাঁরা হার্দিকের দল পরিচালনা পছন্দ করছেন না। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে একটি ভিডিও। সেই ভিডিওতে দেখা গিয়েছে, হার্দিককে এড়িয়ে যাচ্ছেন মালিঙ্গা। পোলার্ডকে দেখেও বিরক্ত মনে হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় এই ঘটনা নিয়ে আলোচনা শুরু হয়েছে। মুম্বই ইন্ডিয়ানস সমর্থকদের মধ্যে তর্ক চলছে।

অধিনায়কত্ব হারাতে চলেছেন হার্দিক?

এবারের আইপিএল-এ নিজেদের প্রথম ম্যাচে গুজরাট টাইটানসের কাছে হেরে যায় মুম্বই ইন্ডিয়ানস। এরপর দ্বিতীয় ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের কাছে লজ্জাজনক হার। এই ম্যাচেই আইপিএল-এর ইতিহাসে সর্বাধিক স্কোর করেছে হায়দরাবাদ। হার্দিক বোলিং ও ব্যাটিংয়ে সাফল্য পাচ্ছেন না। বোলার পরিবর্তন বা ফিল্ডিং সাজানোর ক্ষেত্রেও তাঁর মুন্সিয়ানা দেখা যাচ্ছে না। এই ম্যাচে হায়দরাবাদের ইনিংস চলাকালীন রোহিতের পরামর্শ নিতে দেখা যায় হার্দিককে। কিন্তু তাতে খুব একটা লাভ হয়নি। এই ম্যাচের পর হার্দিকের পক্ষে পরিস্থিতি আরও কঠিন হয়ে গিয়েছে। এমনকী, তাঁকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হতে পারে বলেও শোনা যাচ্ছে।

 

 

ইগো সমস্যায় হার্দিক?

হার্দিক যেমন রোহিতকে বাউন্ডারি লাইনের ধারে ফিল্ডিং করতে পাঠিয়ে সমালোচনার মুখে পড়েছেন, তেমনই হায়দরাবাদের বিরুদ্ধে দলের সেরা পেসার জসপ্রীত বুমরাকে ঠিকমতো ব্যবহার না করা নিয়েও সমালোচিত হচ্ছেন। এই ম্যাচের চতুর্থ ওভারে প্রথমবার বোলিংয়ের সুযোগ পান বুমরা। এরপর তাঁকে ফের বল দেওয়া হয় ১২-তম ওভারে। ততক্ষণে বিশাল স্কোর করে ফেলেছে হায়দরাবাদ। পাওয়ার প্লে-তে বুমরাকে ব্যবহার করলে ম্যাচের ফল অন্যরকম হতে পারত। অনেকে মনে করছেন, অধিনায়ক হওয়ার পর রোহিত, বুমরার মতো সিনিয়র ক্রিকেটারদের নিয়ে ইগো সমস্যা হচ্ছে হার্দিকের।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: আইপিএল-এ ঋষভ পন্থের শততম ম্যাচে নায়ক রিয়ান পরাগ, ফের হার দিল্লির

IPL 2024: রাজস্থান রয়্যালসে কেশব মহারাজ, কলকাতা নাইট রাইডার্সে আফগান কিশোর

IPL 2024: ঘুরে দাঁড়াল সানরাইজার্স হায়দরাবাদ, পরপর ২ ম্যাচে হার মুম্বই ইন্ডিয়ানসের

Read more Articles on
Share this article
click me!