IPL 2024: রিয়ান পরাগের অপরাজিত অর্ধশতরান, মুম্বইয়ের বিরুদ্ধে সহজ জয় রাজস্থানের

মুম্বই ইন্ডিয়ানসের সমর্থকদের কাছে এখন পয়লা নম্বর শত্রু হার্দিক পান্ডিয়া। সোমবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে দর্শকদের বিদ্রুপের মুখে পড়তে হল মুম্বই ইন্ডিয়ানসের অধিনায়ককে।

Soumya Gangully | Published : Apr 1, 2024 5:16 PM IST / Updated: Apr 01 2024, 11:38 PM IST

এবারের আইপিএল-এ অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন রাজস্থান রয়্যালসের অলরাউন্ডার রিয়ান পরাগ। সোমবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে ৬ উইকেটে জয় পেল রাজস্থান রয়্যালস। এই জয়ে সবচেয়ে বড় অবদান থাকল পরাগের। ৩৯ বলে ৫৪ রান করে অপরাজিত থাকেন এই অলরাউন্ডার। তাঁর ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। লো-স্কোরিং ম্যাচে রাজস্থানের অন্য কোনও ব্যাটার বড় স্কোর করতে পারেননি। মুম্বই ইন্ডিয়ানসের কোনও ব্যাটারই অর্ধশতরান করতে পারেননি। প্রথমে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ১২৫ রান করেই থেমে যায় মুম্বই। এই স্কোরে টি-২০ ম্যাচ জেতা সাধারণত সম্ভব নয়। তবে আকাশ মাধওয়ালের অসাধারণ বোলিংয়ের সুবাদে রাজস্থানের ব্যাটিং লাইনআপকে চাপে ফেলে দিয়েছিল মুম্বই। পরাগ পাল্টা প্রতিরোধ গড়ে তুলতে না পারলে সমস্যায় পড়ে যেত রাজস্থান। পরাগের জন্যই ১৫.৩ ওভারে জয় ছিনিয়ে নেয় রাজস্থান।

ব্যর্থ রোহিত শর্মা

এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন। প্রথম ওভারেই জোড়া উইকেট হারিয়ে চাপে পড়ে যায় মুম্বই। প্রথম বলেই আউট হয়ে যান রোহিত শর্মা (০)। পরের বলেই আউট হয়ে যান নমন ধীর (০)। তৃতীয় ওভারে ১৪ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় মুম্বই। প্রথম বলেই আউট হয়ে যান ডেওয়াল্ড ব্রেভিস (০)। চতুর্থ ওভারে দলের রান ২০ হওয়ার পরেই চতুর্থ উইকেট হারায় মুম্বই। ১৬ রান করে আউট হয়ে যান ঈশান কিষান। এরপর কিছুটা লড়াই করেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া (২১ বলে ৩৪) ও তিলক ভার্মা (৩২)। এই জুটির সুবাদে দলের রান হয় ৭৬। এরপর আউট হয়ে যান হার্দিক। তিলকও বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। টিম ডেভিড করেন ১৭ রান। রাজস্থানের হয়ে ২২ রান দিয়ে ৩ উইকেট নেন ট্রেন্ট বোল্ট। ১১ রান দিয়ে ৩ উইকেট নেন যুজবেন্দ্র চাহাল। ৩২ রান দিয়ে ২ উইকেট নেন নান্দ্রে বার্গার। ৩০ রান দিয়ে ১ উইকেট নেন আবেশ খান।

পরাগের দুর্দান্ত ব্যাটিংয়ে জয় রাজস্থানের

রাজস্থানের ওপেনার যশস্বী জয়সোয়াল (১০), জস বাটলার (১৩) ও সঞ্জু (১২) বড় রান পাননি। রবিচন্দ্রন অশ্বিন করেন ১৬ রান। ৮ রান করে অপরাজিত থাকেন শুভম দুবে। মুম্বইয়ের হয়ে ২০ রান দিয়ে ৩ উইকেট নেন আকাশ। ২৩ রান দিয়ে ১ উইকেট নেন কেওয়ানা মাফাকা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

MS Dhoni: ফের হাঁটুতে চোট পেয়েছেন ধোনি? ভাইরাল ভিডিও ঘিরে আশঙ্কায় অনুরাগীরা

IPL 2024: ১৬ এপ্রিল আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলির কর্ণধারদের সঙ্গে বৈঠকে বিসিআই

IPL 2024: শুবমানদের দলগত লড়াই, হায়দরাবাদের বিরুদ্ধে ৭ উইকেটে জয় গুজরাটের

Read more Articles on
Share this article
click me!