IPL 2024: ১৬ এপ্রিল আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলির কর্ণধারদের সঙ্গে বৈঠকে বিসিআই

চলতি আইপিএল-এর মাঝেই আগামী মরসুমের প্রস্তুতি শুরু করে দিচ্ছে বিসিসিআই। আগামী মরসুমের আইপিএল-এর আগে মেগা নিলাম আয়োজন করা হতে পারে।

Soumya Gangully | Published : Apr 1, 2024 12:59 PM IST / Updated: Apr 01 2024, 07:26 PM IST

১৬ এপ্রিল আমেদাবাদে আইপিএল-এর ১০টি ফ্র্যাঞ্চাইজির কর্ণধারদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন বিসিসিআই কর্তারা। সেদিনই নরেন্দ্র মোদী স্টেডিয়ামে গুজরাট টাইটানস ও দিল্লি ক্যাপিটালসের ম্যাচ রয়েছে। তার আগে গুরুত্বপূর্ণ বৈঠক সেরে নেওয়া হবে। আগামী মরসুমের আইপিএল-এর আগে বড় আকারে নিলাম ও প্লেয়ার রিটেনশন নিয়ে আলোচনা হতে পারে। এবারের আইপিএল-এর আগে দুবাইয়ে মিনি নিলাম হয়। তবে আগামী মরসুমের আইপিএল-এর আগে নিলামে অনেক বেশি ক্রিকেটার থাকতে পারেন। সেক্ষেত্রে হয়তো আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি খুব বেশি ক্রিকেটারকে দলে ধরে রাখতে পারবে না। বেশিরভাগ ক্রিকেটারকেই ছেড়ে দিতে হবে। আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি এই প্রস্তাবে রাজি হতে পারে। কারণ, সেক্ষেত্রে নতুন করে দল গঠনের সুযোগ পাওয়া যাবে।

বৈঠকে থাকছেন বিসিসিআই শীর্ষকর্তারা

বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, আইপিএল-এর ১০টি ফ্র্যাঞ্চাইজির কর্ণধারদের পাশাপাশি সিইও, দল পরিচালনার সঙ্গে যুক্ত ব্যক্তিরাও আমেদাবাদে এই বৈঠকে থাকতে পারেন। তবে আলাদাভাবে কর্ণধারদের সঙ্গে বৈঠক করতে পারেন বিসিসিআই কর্তারা। বিসিসিআই সভাপতি রজার বিনি, সচিব জয় শাহ, আইপিএল চেয়ারম্যান অরুণ সিং ধূমল এই বৈঠকে থাকবেন। আইপিএল সিইও হেমাঙ্গ আমিনও এই বৈঠকে থাকবেন। তিনিই আইপিএল-এর ফ্র্যাঞ্চাইজিগুলির কর্ণধারদের বৈঠকে থাকার জন্য আমন্ত্রণ জানিয়েছেন। বৈঠকে কী বিষয়ে আলোচনা হবে সে ব্যাপারে নির্দিষ্টভাবে কিছু জানাননি আইপিএল সিইও। তবে আগামী মরসুমের আইপিএল-এর আগে মেগা নিলাম নিয়ে যে আলোচনা হবে, সেটা স্পষ্ট হয়ে গিয়েছে।

বৈঠকের বিষয়ে মুখে কুলুপ বিসিসিআই কর্তাদের

বিসিসিআই-এর এক কর্তা জানিয়েছেন, ‘আইপিএল-এর ফ্র্যাঞ্চাইজিগুলির কর্ণধারদের এক বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে। এই বৈঠকে নির্দিষ্ট কোনও আলোচ্যসূচি নেই। আইপিএল-এর প্রথম মাসের পর দ্বিতীয় মাসের খেলা শুরু হতে চলেছে। এই সময় সবাই একত্রিত হয়ে আলোচনা করা হবে।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: ঋষভ পন্থের ঝোড়ো অর্ধশতরান, চেন্নাইয়ের বিরুদ্ধে সহজ জয় দিল্লির

IPL 2024: শুবমানদের দলগত লড়াই, হায়দরাবাদের বিরুদ্ধে ৭ উইকেটে জয় গুজরাটের

IPL 2024: বিফলে শিখর ধাওয়ানের লড়াই, লখনউয়ের কাছে ২১ রানে হার পাঞ্জাবের

Read more Articles on
Share this article
click me!