IPL 2024, RR Vs LSG: সঞ্জুর পাল্টা রাহুলের দুর্দান্ত ব্যাটিং সত্ত্বেও রাজস্থানের কাছে হার লখনউয়ের

এবারের আইপিএল-এর শুরু থেকেই প্রতিটি ম্যাচে উত্তেজক লড়াই দেখা যাচ্ছে। রবিবার দিনের প্রথম ম্যাচে রাজস্থান রয়্যালস ও লখনউ সুপার জায়ান্টসের ম্যাচেও হাড্ডাহাড্ডি লড়াই হল।

Soumya Gangully | Published : Mar 24, 2024 1:12 PM IST / Updated: Mar 24 2024, 07:58 PM IST

রবিবার এবারের আইপিএল-এ প্রথম সুপার সানডে। এদিন জোড়া ম্যাচের প্রথম লড়াই অত্যন্ত আকর্ষণীয় হয়ে উঠল। জয়পুরের সোয়াই মাধোপুর স্টেডিয়ামে রাজস্থান রয়্যালস ও লখনউ সুপার জায়ান্টসের ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই দেখা গেল। দুই অধিনায়কই অসাধারণ ব্যাটিং করলেন। সঞ্জু স্যামসনের পাল্টা অর্ধশতরান করলেন কে এল রাহুল। তাঁর পাশাপাশি অর্ধশতরান করেন ক্যারিবিয়ান তারকা নিকোলাস পুরাণও। তা সত্ত্বেও জয় পেল না লখনউ। ঘরের মাঠে এবারের আইপিএল-এ প্রথম ম্যাচে জয় ছিনিয়ে নিল রাজস্থান। ২০ রানে জয় পেলেন সঞ্জুরা। তাঁদের ৪ উইকেটে ১৯৩ রানের জবাবে ৬ উইকেটে ১৭৩ রান করল লখনউ।

সঞ্জুর দাপটে জয় রাজস্থানের

এবারের আইপিএল-এ রাজস্থান রয়্যালসের প্রথম ম্যাচেই অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে দলকে জেতালেন অধিনায়ক সঞ্জু। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ৫২ বলে ৮২ রান করে অপরাজিত থাকেন এই তারকা। এই দুর্দান্ত ইনিংসে ছিল ৬টি বাউন্ডারি ও ৩টি বাউন্ডারি। ২৯ বলে ৪৩ রান করেন রিয়ান পরাগ। ১২ বলে ২৪ রান করেন ওপেনার যশস্বী জয়সোয়াল। ১২ বলে ২০ রান করে অপরাজিত থাকেন ধ্রুব জুরেল। লখনউয়ের হয়ে ৪১ রান দিয়ে ২ উইকেট নেন নবীন-উল-হক। ৪৫ রান দিয়ে ১ উইকেট নেন মহসিন খান। ৩৮ রান দিয়ে ১ উইকেট নেন রবি বিষ্ণোই। পাল্টা লখনউয়ের হয়ে ৪৪ বলে ৫৮ রান করেন রাহুল। তাঁর ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। ৪১ বলে ৬৪ রান করে অপরাজিত থাকেন পুরাণ। তিনি ৪টি করে বাউন্ডারি, ওভার-বাউন্ডারি মারেন। ১৩ বলে ২৬ রান করেন দীপক হুডা। রাজস্থান রয়্যালসের হয়ে ৩৫ রান দিয়ে ২ উইকেট নেন ট্রেন্ট বোল্ট। ৩০ রান দিয়ে ১ উইকেট নেন নান্দ্রে বার্গার। ৩৫ রান দিয়ে ১ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। ২৫ রান দিয়ে ১ উইকেট নেন যুজবেন্দ্র চাহাল। ২২ রান দিয়ে ১ উইকেট নেন সন্দীপ শর্মা।

ম্যাচের সেরা সঞ্জু

অসাধারণ ইনিংসের জন্য ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন সঞ্জু। নিজে ভালো পারফরম্যান্স দেখিয়ে দলকে জিতিয়ে খুশি রাজস্থান রয়্যালসের অধিনায়ক। পরের ম্যাচগুলিতেও ভালো পারফরম্যান্স দেখানোই তাঁর লক্ষ্য।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024, KKR Vs SRH: উত্তেজক ম্যাচে ৪ রানে জয়, আইপিএল-এ শুভ সূচনা কলকাতার

IPL 2024: ঋষভ পন্থের প্রত্যাবর্তনের ম্যাচে দিল্লি ক্যাপিটালসের হার

IPL 2024, CSK Vs RCB: চিপকে খরা কাটল না আরসিবি-র, জয় দিয়েই আইপিএল শুরু সিএসকে-র

Read more Articles on
Share this article
click me!