IPL 2024: বিরাটের অসামান্য ইনিংস, পাঞ্জাবকে হারিয়ে ঘুরে দাঁড়াল বেঙ্গালুরু

এবারের আইপিএল-এর উদ্বোধনী ম্যাচে বড় স্কোর করতে না পারলেও, দ্বিতীয় ম্যাচেই দুর্দান্ত ব্যাটিং করলেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর তারকা বিরাট কোহলি।

Soumya Gangully | Published : Mar 25, 2024 4:50 PM IST / Updated: Mar 26 2024, 12:18 AM IST

অধিনায়ক পদে না থাকলেও, তিনিই যে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর চালিকাশক্তি, সেটা ফের বুঝিয়ে দিলেন বিরাট কোহলি। তিনি যেদিন খেলেন, সেদিন দলও খেলে। এবারের আইপিএল-এর উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে বড় স্কোর করতে পারেননি বিরাট। তাঁর দলও সেই ম্যাচে হেরে যায়। সোমবার দ্বিতীয় ম্যাচে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে অসাধারণ পারফরম্যান্স দেখালেন বিরাট। আরসিবি-ও চলতি আইপিএল-এ প্রথম জয় পেল। পাঞ্জাবকে ৪ উইকেটে হারিয়ে দিলেব বিরাটরা। প্রথমে ব্যাটিং করতে নেমে ৬ উইকেটে ১৭৬ রান করে পাঞ্জাব। বিরাটের ৪৯ বলে ৭৭ রানের অসাধারণ পারফরম্যান্সের সুবাদে ৬ উইকেট হারিয়ে ৪ বল বাকি থাকতেই জয় ছিনিয়ে নিল আরসিবি।

ফর্মে ফিরলেন বিরাট

বেশ কিছুদিন মাঠের বাইরে থাকার পর আইপিএল-এ প্রত্যাবর্তন ঘটিয়েছেন বিরাট। চিপকে সিএসকে-র বিরুদ্ধে খারাপ ব্যাটিং করেননি, তবে বড় রানও পাননি এই তারকা। সোমবার আরসিবি-র ঘরের মাঠ এম চিন্নাস্বামী স্টেডিয়ামে অসাধারণ ব্যাটিং করলেন বিরাট। এদিন তাঁর ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। ওপেন করতে নেমে দলের ব্যাটিং লাইনআপকে ভরসা দেন বিরাট। তিনি আউট হয়ে যাওয়ার পর কিছুটা চাপে পড়ে গিয়েছিল আরসিবি। তবে ঝোড়ো ব্যাটিং করে দলকে জয় এনে দেন দীনেশ কার্তিক (১০ বলে ২৮ অপরাজিত) ও মহীপাল লোমরোর (৮ বলে ১৭ অপরাজিত)।

বিফলে শিখর ধাওয়ানের লড়াই

পাঞ্জাব কিংসের হয়ে ব্যাটিং ওপেন করতে নেমে ৪৫ রান করেন অধিনায়ক শিখর ধাওয়ান। তাঁর দল লড়াই করার মতো স্কোর করে। কিন্তু বিরাট যেদিন ছন্দে থাকেন, সেদিন তাঁকে থামানো কঠিন। স্যাম কারান, আর্শদীপ সিং, কাগিসো রাবাডারাও আরসিবি-র জয় আটকাতে পারলেন না। প্রথম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৪ উইকেটে জয় পেলেও, দ্বিতীয় ম্যাচে হেরে গেল পাঞ্জাব।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: পূর্ণাঙ্গ সূচি ঘোষণা বিসিসিআই-এর, টি-২০ বিশ্বকাপ শুরুর ৫ দিন আগে আইপিএল ফাইনাল

IPL 2024: কলকাতা-হায়দরাবাদ ম্যাচে অশ্লীল শব্দপ্রয়োগ, ভোজপুরি ধারাভাষ্যকদের তোপ ক্রিকেটপ্রেমীদের, ভাইরাল ভিডিও

IPL 2024: গ্যালারিতে মারপিট রোহিত ও হার্দিকের অনুরাগীদের, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!