২০২৫ সালের আইপিএল-এ 'আনক্যাপড প্লেয়ার' হিসেবে খেলবেন মহেন্দ্র সিং ধোনি?

আইপিএল থেকে এখনই অবসর নিচ্ছেন না চেন্নাই সুপার কিংসের কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনি। তিনি ২০২৫ সালের আইপিএল-এও খেলবেন। তবে এই তারকা কোন ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলবেন, সেটা নিয়ে জল্পনা চলছে।

Soumya Gangully | Published : Aug 10, 2024 2:35 PM IST / Updated: Aug 10 2024, 08:53 PM IST

২০২৫ সালের আইপিএল-এ নিশ্চিতভাবেই খেলবেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু তিনি কি চেন্নাই সুপার কিংসের হয়েই খেলবেন? ক্রিকেট মহলে এখন এই জল্পনা শুরু হয়েছে। তবে প্রাক্তন অধিনায়ককে দলে ধরে রাখার ব্যাপারে উদ্যোগ নিচ্ছে সিএসকে। আইপিএল-এ ‘আনক্যাপড প্লেয়ার’ হিসেবে ধোনিকে খেলাতে চাইছে সিএসকে। আইপিএল-এ এই সংক্রান্ত নিয়ম বদল করার জন্য চাপ দিচ্ছে সিএসকে ম্যানেজমেন্ট। ২০২১ সাল পর্যন্ত আইপিএল-এ নিয়ম ছিল, আন্তর্জাতিক ক্রিকেটে খেলা ক্রিকেটাররা অবসর নেওয়ার পাঁচ বছর পর 'আনক্যাপড প্লেয়ার' হিসেবে বিবেচিত হবেন। সেই সময় আইপিএল-এ মোট ফ্র্যাঞ্চাইজির সংখ্যা ছিল আট। কিন্তু আইপিএল-এ ফ্র্যাঞ্চাইজির সংখ্যা ১০ হওয়ার পর ‘আনক্যাপড প্লেয়ার’ সংক্রান্ত নিয়মে বদল আনা হয়। এবার পুরনো নিয়ম ফিরিয়ে আনার দাবি জানাচ্ছে সিএসকে।

আইপিএল নিলামে থাকবেন ধোনি?

Latest Videos

সিএসকে যদি ধোনিকে 'আনক্যাপড প্লেয়ার' হিসেবে দলে ধরে রাখতে পারে, তাহলে সুবিধা হবে। সেক্ষেত্রে অতিরিক্ত ভারতীয় ক্রিকেটারকে দলে ধরে রাখতে পারবে সিএসকে। কিন্তু ধোনিকে যদি 'আনক্যাপড প্লেয়ার' ঘোষণা করা সম্ভব না হয়, তাহলে সমস্যায় পড়বে সিএসকে। ধোনি যদি আইপিএল নিলামে থাকেন, তাহলে অন্য ফ্র্যাঞ্চাইজগুলি এই তারকাকে দলে নেওয়ার চেষ্টা করবে। ধোনিকে দলে নেওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে সানরাইজার্স হায়দরাবাদ। ফলে নিলামে ধোনি থাকলে একাধিক ফ্র্যাঞ্চাইজির মধ্যে লড়াই হতে পারে।

ধোনি 'আনক্যাপড প্লেয়ার?' সংশয়ে অশ্বিন

ধোনির প্রাক্তন সতীর্থ রবিচন্দ্রন অশ্বিন বলেছেন, ‘ধোনি কি আনক্যাপড প্লেয়ার হিসেবে খেলবে? এটা বড় প্রশ্ন। ও অনেক বছর আন্তর্জাতিক ক্রিকেটে খেলেনি। ও অবসর নিয়েছে। ফলে ও ক্যাপড প্লেয়ার নয়। ও আনক্যাপড প্লেয়ার। কিন্তু ধোনির মতো একজন খেলোয়াড় কি আনক্যাপড প্লেয়ার হিসেবে খেলতে পারে? এ বিষয়ে আলোচনা চলবে।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

অস্থির পরিস্থিতিতে বাংলাদেশে আয়োজন করা যাবে মহিলাদের টি-২০ বিশ্বকাপ? সেনার কাছ থেকে আশ্বাসের অপেক্ষায় বিসিবি

প্রেমদাসায় ঘূর্ণিতে মাত বিরাটরা, শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে হার ভারতের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024