IPL 2025: দেশের মাটিতে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ, আগামী বছরের আইপিএল-এ খেলবেন না নিউজিল্যান্ডের ক্রিকেটাররা?

দেড় দশকেরও বেশি সময় ধরে আইপিএল-এ নজর কেড়েছেন নিউজিল্যান্ডের ক্রিকেটাররা। কেন উইলিয়ামসন, লকি ফার্গুসনরা না থাকলে আইপিএল-এর ঔজ্জ্বল্য অনেকটাই ফিকে হয়ে যাবে।

Soumya Gangully | Published : Jul 17, 2024 12:43 PM IST / Updated: Jul 17 2024, 06:56 PM IST

২০২৫ সালের আইপিএল-এ রাচিন রবীন্দ্র, কেন উইলিয়ামসন, লকি ফার্গুসনরা কি খেলবেন? হঠাৎই তাঁদের নিয়ে সংশয় তৈরি হয়েছে। কারণ, ২০২৫ সালের মার্চ-এপ্রিলে দেশের মাটিতে পাকিস্তানের বিরুদ্ধে টি-২০, ওডিআই সিরিজ খেলবে নিউজিল্যান্ড। এই সিরিজের দলে যদি প্রথমসারির ক্রিকেটারদের রাখে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড, তাহলে সমস্যায় পড়বেন তাঁরা। কারণ, সাধারণত মার্চের শেষদিকে শুরু হয় আইপিএল। ২০২৫ সালেও সেটা হলে প্রথম দিকের কয়েকটি ম্যাচে নিউজিল্যান্ডের ক্রিকেটারদের পাবে না আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি। সংশ্লিষ্ট ফ্র্যাঞ্চাইজিগুলি সে কথা মাথায় রেখে যদি নিউজিল্যান্ডের ক্রিকেটারদের দলে রাখতে আগ্রহী না হয়, তাহলে সমস্যায় পড়বেন রবীন্দ্ররা। কারণ, সেক্ষেত্রে তাঁদের আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে।

কবে নিউজিল্যান্ড-পাকিস্তান সিরিজ?

Latest Videos

বুধবার নিউজিল্যান্ড ক্রিকেটের পক্ষ থেকে সরকারিভাবে ২০২৪-২৫ মরসুমে দেশের মাটিতে সিরিজের সূচি ঘোষণা করা হয়েছে। ২০২৫ সালের মার্চ এপ্রিলে পাকিস্তানের বিরুদ্ধে ৫ ম্যাচের টি-২০ সিরিজ এবং ৩ ম্যাচের ওডিআই সিরিজ খেলবে নিউজিল্যান্ড। টি-২০ সিরিজের ম্যাচগুলি হবে ১৬, ১৮, ২১, ২৩ ও ২৬ মার্চ। এরপর ওডিআই সিরিজের ম্যাচগুলি হবে ২৯ মার্চ, ২ এপ্রিল ও ৫ এপ্রিল। আইপিএল-এর সূচি এখনও ঘোষণা করা হয়নি। ফলে নিউজিল্যান্ডের ক্রিকেটারদের ২০২৫ সালের আইপিএল-এ যোগদানের ব্যাপারে এখনই নিশ্চিতভাবে কিছু বলা সম্ভব নয়। তবে তাঁদের নিয়ে জল্পনা শুরু হয়েছে।

নিউজিল্যান্ড ক্রিকেটের উপর চাপ দেবে বিসিসিআই?

পাকিস্তান ছাড়া সব দেশের ক্রিকেটারদের কাছেই আইপিএল-এ খেলার সুযোগ রয়েছে। আইপিএল-এ খেলে বিপুল অর্থ রোজগার করা যায়। এই কারণে বিভিন্ন দেশের ক্রিকেটাররা আইপিএল-এ খেলতে আগ্রহী। নিউজিল্যান্ডের বেশ কয়েকজন ক্রিকেটার আইপিএল-এ খেলেন। এই কারণে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজে দ্বিতীয় সারির দল বাছাই করার জন্য নিউজিল্যান্ড ক্রিকেটের উপর চাপ দিতে পারে বিসিসিআই

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Venkatesh Iyer: আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার পর জীবনের নতুন ইনিংসে ভেঙ্কটেশ আইয়ার

IPL 2024 Awards: প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএল-এ তৃতীয়বার 'মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার' সুনীল নারিন

IPL 2024: প্রথম ভারতীয় হিসেবে আইপিএল-এ ২ বার অরেঞ্জ ক্যাপ বিরাট কোহলির

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

BJP Live: আর জি কের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
BJP Live: আর জি করের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
RG Kar Protest Live : শর্ত নিয়েই কালীঘাটে যাচ্ছেন ডাক্তাররা, দেখুন সরাসরি
'জাস্টিস ফর আরজি কর' ৫ দফা দাবিতে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | Doctors Protest | RG Kar Protest |
'সবচেয়ে বড় অপরাধী আপনি মাননীয়া মুখ্যমন্ত্রী' গর্জে উঠলেন রূপা গঙ্গোপাধ্যায় | Roopa Ganguly | RG Kar