এগিয়ে আসছে রিটেনশনের সময়, আগামী আইপিএল-এ কোন ক্রিকেটারদের দলে রাখবে কেকেআর?

আইপিএল ২০২৫, কেকেআর-এর ধরে রাখা খেলোয়াড়: আইপিএল ২০২৫ নিলামের আগে দলগুলি তাদের খেলোয়াড়দের ধরে রাখার বিষয়ে জল্পনা বেড়েছে। বিশেষ করে চ্যাম্পিয়ন ক শ্রেয়াস আইয়ার, সুনীল নারিন, আন্দ্রে রাসেলের মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের ধরে রাখতে পারে।

Asianetnews Bangla Stories | Published : Sep 25, 2024 9:22 PM IST

14
এক দশক পর আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা নাইট রাইডার্স, আগামী মরসুমে দলের শক্তি বাড়ানোই লক্ষ্য

আইপিএল ২০২৫ সালের মেগা নিলাম আর মাত্র কয়েক মাস বাকি। তার আগে প্রতিটি দল কোন কোন খেলোয়াড়দের ধরে রাখবে, কাকে কাকে ছেড়ে দেবে সেই প্রশ্ন উঠে গেছে। এছাড়াও, কয়েকটি দলে অধিনায়কত্ব পরিবর্তনের পরিস্থিতিও তৈরি হয়েছে। অর্থাৎ, এখনও পর্যন্ত একবারও ট্রফি জিততে না পারা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের অধিনায়ক ফাফ ডু প্লেসিসকে ছেড়ে দেওয়া হবে বলে জানা গেছে। তার জায়গায় নতুন অধিনায়ক খোঁজার কাজে তৎপর হয়ে উঠেছে আরসিবি।

24
২০২৪ সালের আইপিএল-এ অসাধারণ পারফরম্যান্স দেখানো শ্রেয়াস আইয়ারকে দলে রাখতে পারে কেকেআর

আরসিবির নতুন অধিনায়কের তালিকায় রোহিত শর্মার নাম উঠে এসেছে। তার জন্য মুম্বই ইন্ডিয়ান্স তাকে ছেড়ে দিলেই কেবল আরসিবি রোহিত শর্মাকে নিলামে নিতে পারবে। এসবের মধ্যেই, ২০২৪ সালে টানা ৩য় বারের মতো চ্যাম্পিয়ন হওয়া কলকাতা নাইট রাইডার্স দলের ধরে রাখা খেলোয়াড়রা কারা কারা তা দেখে নেওয়া যাক।

 

শ্রেয়াস আইয়ার:

গত আইপিএল টুর্নামেন্টে কেকেআর-এর জয়ের মূল কারণ ছিলেন শ্রেয়াস আইয়ার। ১৪ ইনিংসে ৩৫১ রান করেছিলেন। এর মধ্যে রয়েছে ২টি অর্ধশতক। দল জেতায় অধিনায়কত্বেও ভালো নাম হয়েছে। তাই শ্রেয়াসকে ধরে রাখা হবে বলে জানা গেছে।

34
দীর্ঘদিন ধরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলে চলেছেন ক্যারিবিয়ান তারকা সুনীল নারিন

সুনীল নারিন:

গত মরসুমের আগে সুনীল নারিনকে ছেড়ে দেওয়া হবে বলে আশা করা হয়েছিল। কিন্তু তাকে ধরে রাখা হয়েছিল। গত মরসুমে ব্যাটিং ছাড়াও বোলিংয়েও নারিন দুর্দান্ত খেলে দলকে জয় এনে দিয়েছিলেন। ওপেনিং ব্যাটসম্যান হিসেবে নেমে ৪৮৮ রান করেছিলেন। বোলিংয়ে ১৭ উইকেট। তাই নারিনকেও অবশ্যই ধরে রাখা হবে বলে মনে হচ্ছে।

ফিলিপ সল্ট:

গত মরসুমে কেকেআর দলে এসেছিলেন। শুরুতেই দুর্দান্ত খেলেছিলেন। ১২ ইনিংসে ৪৩৫ রান করেছিলেন। উইকেটকিপিংও ভালো করেছিলেন। তাই সল্টকেও ধরে রাখার সম্ভাবনা রয়েছে।

44
আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের অন্যতম তারকা রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল

রিঙ্কু সিং:

যুবরাজ সিংয়ের পরে বিস্ফোরক ব্যাটিং, ছক্কার জন্য বিখ্যাত রিঙ্কু সিংকে কেকেআর অবশ্যই ধরে রাখবে বলে আশা করা হচ্ছে। গত ২০২৩ সালে অনুষ্ঠিত আইপিএল টুর্নামেন্টে দুর্দান্ত খেলা রিঙ্কু সিংকে গত মরসুমে খুব একটা সুযোগ দেওয়া হয়নি। তবুও ১১ ইনিংসে ১৬৮ রান করেছিলেন। যাইহোক, তাকেও ধরে রাখা হবে বলে মনে হচ্ছে।

আন্দ্রে রাসেল:

তার সম্পর্কে কিছু বলার অপেক্ষা রাখে না। কেকেআর দলে দীর্ঘদিন ধরে আছেন। এখনও তিনি ভালো খেলতে পারেন, গত মরসুমে তা প্রমাণ করেছেন। ব্যাটিং এবং বোলিং উভয় ক্ষেত্রেই দুর্দান্ত খেলা রাসেল ৯ ইনিংসে ২২২ রান করার পাশাপাশি ১৯ উইকেটও শিকার করেছিলেন। তাই তাকেও ধরে রাখা হবে বলে মনে হচ্ছে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos