আসছে আইপিএলের মেগা অকশন! তবে দেশে নয়, বিদেশে হবে এই মহানিলাম পর্ব

আসছে আইপিএলের (IPL) মেগা অকশন। চলতি বছরের শেষেই তা অনুষ্ঠিত হতে চলেছে।

Subhankar Das | Published : Aug 30, 2024 5:16 PM IST

আসছে আইপিএলের (IPL) মেগা অকশন। চলতি বছরের শেষেই তা অনুষ্ঠিত হতে চলেছে।

ইতিমধ্যেই ফ্র্যাঞ্চাইজিগুলির মধ্যে দলগঠন নিয়ে আলোচনা একেবারে তুঙ্গে। রিটেইনশন থেকে শুরু করে আরটিএম কার্ড, একাধিক বিষয় নিয়ে ইতিমধ্যেই বোর্ডের সঙ্গে বৈঠকে বসেছে সমস্ত দল। এবার তার মধ্যেই শোনা যাচ্ছে যে, আগামী ২০২৫ সালের আইপিএল-এর নিলাম হয়ত সরে যেতে পারে বিদেশে।

Latest Videos

তবে চূড়ান্ত সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি। কিন্তু দেশে আইপিএল-এর নিলাম হওয়ার সম্ভাবনা খুবই কম। সূত্র মারফৎ জানা যাচ্ছে, চলতি বছরের ডিসেম্বরে মেগা অকশনের আয়োজন নিয়ে ভাবনাচিন্তা করছে আইপিএল কর্তৃপক্ষ। তবে দেশের মাটিতে নয়। শোনা যাচ্ছে যে, লন্ডনে হতে পারে আইপিএলের এই মহানিলাম পর্ব।

এখনও পুরো বিষয়টি আপাতত পরিকল্পনার স্তরে রয়েছে। সম্ভবত, লন্ডনে অনুষ্ঠিত হতে পারে আইপিএলের মেগা অকশন। উল্লেখ্য, গত বছর আইপিএল নিলামের আসর বসেছিল দুবাইতে। তবে সেটি ছিল মিনি অকশন। প্রসঙ্গত, আইপিএলের মেগা অকশনের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন রয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলির মধ্যেই।

কারণ, বোর্ডের সঙ্গে বৈঠকের সময়ে একাধিক দলের তরফ থেকে দাবি জানানো হয় যে, আগামী দিনে মহানিলাম করার কোনও দরকারই নেই। আর এই মালিকদের মধ্যে অন্যতম হলেন শাহরুখ খান। তিন বছর অন্তর মেগা অকশনের বিরোধিতায় সবচেয়ে বেশি সরব হয়েছে কেকেআর (KKR)।

এছাড়াও প্লেয়ার রিটেইনশন এবং রাইট টু ম্যাচ আরও বাড়ানোর পক্ষে সওয়াল করেছেন ফ্র্যাঞ্চাইজির মালিকরা।

জানা যাচ্ছে, শুধুমাত্র মেগা অকশনের বিরোধিতাই নয়, আইপিএল নিলামে বেশ কয়েকটি নিয়ম বদলেরও দাবি তুলেছেন দলের মালিকরা। অকশনের আগে প্রত্যেকটি দলে রিটেইন করা ক্রিকেটারদের সংখ্যা বাড়াতে চান অধিকাংশ মালিক।

আইপিএলের গত কয়েকটি মরশুমে দেখা গেছে, নিলামে দল পাওয়া বিদেশি ক্রিকেটাররা টুর্নামেন্ট শুরুর আগে নানান কারণ দেখিয়ে সরে দাঁড়াচ্ছেন। তাতে দলের ভারসাম্য বজায় রাখতে বেশ সমস্যা হচ্ছে। বিদেশিদের এহেন আচরণ বন্ধ করতেও বিসিসিআই-এর পক্ষ থেকে আলাদা নিয়মের দাবি করেছে দলগুলি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

BJP Live: আর জি করের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
আমার স্বামী নির্যাতিতার বিচারের জন্য সবটাই করেছেন : Tala থানার প্রাক্তন OC'র স্ত্রী | RG Kar Case |
RG Kar Protest Live : শর্ত নিয়েই কালীঘাটে যাচ্ছেন ডাক্তাররা, দেখুন সরাসরি
মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এ কী অভিযোগ করলেন রাজু বিস্তা? দেখুন | Raju Bista | RG Kar Case
'আবার নবান্ন অভিযান হবে আর এই অভিযান ১৪ তলায় গিয়েই থামবে' হুঙ্কার Mithun Chakraborty-র