ইরানি কাপের প্রথম দিন ২১৩ করলেন যশস্বী জয়সোয়াল, শতরান অভিমন্যু ঈশ্বরণের

ইরানি কাপের প্রথম দিনের শেষে মধ্যপ্রদেশের বিরুদ্ধে দারুণ জায়গায় অবশিষ্ট ভারতীয় দল। অসাধারণ ব্যাটিং করলেন বাংলার ওপেনার অভিমন্যু ঈশ্বরণ ও যশস্বী জয়সোয়াল।

Web Desk - ANB | Published : Mar 1, 2023 12:07 PM IST

মধ্যপ্রদেশের বিরুদ্ধে ইরানি কাপের প্রথম দিন দ্বিশতরান করলেন তরুণ ব্যাটার যশস্বী জয়সোয়াল। শতরান করলেন বাংলার ওপেনার অভিমন্যু ঈশ্বরণ। ইরানি কাপের ইতিহাসে সবচেয়ে কমবয়সি ব্যাটার হিসেবে দ্বিশতরান করার রেকর্ড গড়লেন যশস্বী। তিনি এদিন ২৫৯ বলে ২১৩ রানের অসাধারণ ইনিংস খেলেন। তাঁর ইনিংসে ছিল ৩০টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। ২৪০ বলে ১৫৪ রান করেন অভিমন্যু। তিনি রান আউট হয়ে যান। বাংলার এই ব্যাটারের ইনিংসে ছিল ১৭টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। অভিমন্যু ও যশস্বীর জুটিতে যোগ হয় ৩৭১ রান। অবশিষ্ট ভারতীয় দলের আর কোনও ব্যাটার বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। শুরুতেই আউট হয়ে যান অধিনায়ক ময়ঙ্ক আগরওয়াল (২)। দিনের শেষে ৩ রানে অপরাজিত বাবা ইন্দ্রজিৎ। ০ রানে অপরাজিত সৌরভ কুমার। মধ্যপ্রদেশের হয়ে ৫১ রান দিয়ে ২ উইকেট নেন আবেশ খান। আর কোনও বোলারই খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি।

এদিন দ্বিশতরান করার পথে দু'বার ক্যাচ দেন যশস্বী। ৩ বলের ব্যবধানে দু'বার ক্যাচ দেন এই ব্যাটার। সেই সময় তিনি যথাক্রমে ১৭৬ ও ১৮১ রানে ব্যাটিং করছিলেন। শেষপর্যন্ত ২৩০ বলে দ্বিশতরান পূর্ণ করেন। ইরানি কাপের ইতিহাসে দশম ব্যাটার হিসেবে দ্বিশতরান করলেন যশস্বী। তিনি প্রথম ব্যাটার হিসেবে একই মরসুমে দলীপ ট্রফি ও ইরানি কাপে দ্বিশতরানের নজির গড়েছেন। এর আগে দলীপ ট্রফি ফাইনালে ২৬৫ রানের অসামান্য ইনিংস খেলে রুশি মোদী ও অমল মুজুমদারের সঙ্গে যৌথভাবে সবচেয়ে কম ইনিংস খেলে প্রথম শ্রেণির ক্রিকেটে ১,০০০ রান করার নজির গড়েন যশস্বী। এই ৩ ব্যাটারই ১৩ ইনিংসে ১,০০০ রানের নজির গড়েন।

চলতি মরসুমের শুরু থেকেই অসাধারণ ফর্মে যশস্বী। দলীপ ট্রফিতে নিজের অভিষেক ম্যাচেই দ্বিশতরান করেন এই ব্যাটার। চেন্নাইয়ে পশ্চিমাঞ্চলের হয়ে উত্তর-পূর্বাঞ্চলের বিরুদ্ধে ২২৭ রানের অসাধারণ ইনিংস খেলেন যশস্বী। এরপর ভারতীয় এ দলের হয়ে অভিষেক ম্যাচেও ১৪৬ রান করেন যশস্বী।

বুধবার যশস্বীর পাশাপাশি অসাধারণ ইনিংস খেলেন অভিমন্যুও। টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে তৃতীয় ওভারেই অধিনায়কের উইকেট হারায় অবশিষ্ট ভারত। এরপর ইনিংসের হাল ধরেন যশস্বী ও অভিমন্যু। দিনের শেষদিকে আউট হয়ে যান এই দুই ব্যাটার। না হলে আরও ভালো জায়গায় থাকত অবশিষ্ট ভারত। এখনও ব্যাটিং করতে নামেননি যশ ধূল। তাঁর কাছ থেকেও ভালো ইনিংসের আশায় দল।

আরও পড়ুন-

ভারতীয় দলের হয়ে অল্পদিন খেলেই হারিয়ে গিয়েছেন এই ক্রিকেটাররা, আছে বিখ্যাত নাম

অশ্বিন-জাজেদার বোলিংয়ে কিপিং উপভোগ করছেন, জানালেন উইকেট রক্ষক কে এস ভরত

মহিলাদের টি-২০ বিশ্বকাপের সেরা দলে একমাত্র ভারতীয় হিসেবে জায়গা পেলেন রিচা ঘোষ

Share this article
click me!