অসুস্থ হয়ে ভর্তি হয়েছিলেন হাসপাতালে, ছাড়া পেলেন শার্দুল ঠাকুর, কবে ফিরবেন মাঠে?

বেশ কিছুদিন জাতীয় দলের বাইরে মুম্বইয়ের অলরাউন্ডার শার্দুল ঠাকুর। দেশের মাটিতে পরপর টেস্ট সিরিজ খেলছে ভারতীয় দল। এই কারণে ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্স দেখিয়ে জাতীয় দলে ফেরার লক্ষ্যে শার্দুল।

Soumya Gangully | Published : Oct 3, 2024 11:20 AM IST / Updated: Oct 03 2024, 05:54 PM IST

ভাইরাল ইনফেকশনে আক্রান্ত হয়ে ইরানি কাপ চলাকালীন হাসপাতালে ভর্তি হয়েছিলেন মুম্বইয়ের অলরাউন্ডার শার্দুল ঠাকুর। তবে তিনি ছাড়া পেয়ে গিয়েছেন। লখনউয়ের একানা ক্রিকেট স্টেডিয়ামে চলছে মুম্বই বনাম অবশিষ্ট ভারত দলের ম্যাচ। দ্বিতীয় দিন ব্যাটিংয়ে অসাধারণ পারফরম্যান্স দেখানোর পর বুধবার মেদান্তা হাসপাতালে ভর্তি হন শার্দুল। তিনি অসুস্থতা নিয়েই অসাধারণ ব্যাটিং করেন। ১০ নম্বরে ব্যাটিং করতে নেমে ৫৯ বলে ৩৬ রান করেন। তিনি ৪টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি মারেন। প্রথম ইনিংসে ৫৩৭ রান করে মুম্বই। ২২২ রান করে অপরাজিত থাকেন সরফরাজ খান। মুম্বইয়ের অধিনায়ক অজিঙ্কা রাহানে ৯৭ রান করেন। শ্রেয়াস আইয়ার করেন ৫৭ রান। তনুশ কোটিয়ান করেন ৬৪ রান। সরফরাজের সঙ্গে জুটি বেঁধে ২ ঘণ্টা ব্যাটিং করেন শার্দুল। তিনি ক্রিজের এক প্রান্ত আঁকড়ে ছিলেন বলেই দ্বিশতরান করতে পারেন সরফরাজ। এই ইনিংস চলাকালীনই শার্দুলের অসুস্থতা বেড়ে যায়। দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার পর এই অলরাউন্ডারকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বৃহস্পতিবার মুম্বই দলের ম্যানেজার ভূষণ পাতিল জানিয়েছেন, শার্দুলকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

চতুর্থ দিন মাঠে নামতে পারবেন শার্দুল?

Latest Videos

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, চিকিৎসকরা শার্দুলের অসুস্থতার কারণ জানার জন্য নানা পরীক্ষা করেছেন। এই ক্রিকেটারের রক্ত পরীক্ষাও করা হয়েছে। কিন্তু বড় কোনও অসুস্থতা নেই বলেই জানা গিয়েছে। জ্বর হয়েছিল বলেই অসুস্থ হয়ে পড়েন শার্দুল। তাঁর শরীরে সংক্রমণ ছিল। সেই সংক্রমণ নিয়েই দীর্ঘক্ষণ ব্যাটিং করেন। এর ফলে তাঁর অসুস্থতা বেড়ে গিয়েছে। তবে আপাতত স্থিতিশীল এই ক্রিকেটার। যদিও শার্দুলের পক্ষে চতুর্থ দিন মাঠে নামা সম্ভব হবে কি না এখনই বলা যাচ্ছে না।

ভালো জায়গায় মুম্বই

বৃহস্পতিবার তৃতীয় দিনের খেলার শেষে প্রথম ইনিংসে অবশিষ্ট ভারতের স্কোর ৪ উইকেটে ২৮৯। ১৫১ রান করে অপরাজিত ওপেনার অভিমন্যু ঈশ্বরণ। ৩০ রানে অপরাজিত ধ্রুব জুরেল। ঈশান কিষান করেছেন ৩৮ রান। সাই সুদর্শন করেন ৩২ রান। দেবদত্ত পাড়িক্কল করেন ১৬ রান। অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় করেন ৯ রান। এখনও মুম্বইয়ের চেয়ে ২৪৮ রানে পিছিয়ে অবশিষ্ট ভারত।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের মুখোমুখি হওয়ার আগে আমরা তৈরি হয়ে যাব,' আত্মবিশ্বাসী স্মৃতি

বিরাট কোহলির চেয়ে আবদুল্লা শফিকের রেকর্ড ভালো! হাসির খোরাক শান মাসুদ

ভেঙে দিলেন সচিনের রেকর্ড, আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ২৭,০০০ রান বিরাটের

Share this article
click me!

Latest Videos

PM Modi Live : গান্ধীজীর জন্মদিনে প্রধানমন্ত্রী মোদীর 'স্বচ্ছতা হি সেবা' কর্মসূচি, সরাসরি
'বহুরূপী মুখ্যমন্ত্রী! ওনাকে দেখলে গিরগিটিও লজ্জা পায়' চরম খিল্লি শুভেন্দুর | Suvendu Adhikari | BJP
'আমি ওনাকে দাঁড় করিয়ে হারিয়েছি, আর নওশাদ তো পালিয়ে গেল' বিস্ফোরক শুভেন্দু | Suvendu Adhikari |
চোখে জল, কাঁদছে গোটা গ্রাম! বন্ধ হয়ে গেল ১১২ ফুট দুর্গার পুজো, কেন! | World Biggest Durga Idol |
সমাপ্ত হলো Nadia জেলার ১৫টি পুজো উদ্বোধন! ভার্চুয়ালি উদ্বোধন সারলেন Mamata| Shantipur News Today