খেলা চলাকালীন মাঠে সাপ, গায়ের উপর পা তুলে দিতে যাচ্ছিলেন শ্রীলঙ্কার ক্রিকেটার

আইপিএল-এর অনুকরণে বিভিন্ন দেশের পাশাপাশি শ্রীলঙ্কাতেও চালু করা হয়েছে ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগ। তবে কোনওভাবেই আইপিএল-কে টক্কর দিতে পারছে না লঙ্কান প্রিমিয়ার লিগ।

Soumya Gangully | Published : Aug 14, 2023 12:56 PM IST / Updated: Aug 14 2023, 07:15 PM IST

লঙ্কান প্রিমিয়ার লিগে ম্যাচ চলাকালীন ফের মাঠে ঢুকে পড়ল সাপ। এর আগে গল টাইটানস ও ডাম্বুলা অরার ম্যাচ চলাকালীন মাঠে ঢুকে পড়েছিল বিশাল একটি সাপ। এবার বি-লাভ ক্যান্ডি ও জাফনা কিংসের ম্যাচ চলাকালীন মাঠে ঢুকে পড়ল সাপ। শ্রীলঙ্কার ক্রিকেটার ইসুরু উদানা সেই সময় সাপটির কাছেই ফিল্ডিং করছিলেন। তিনি প্রথমে সাপটিকে খেয়াল করেননি। ফলে আনমনে সাপটির দিকে এগিয়ে যাচ্ছিলেন। আর একটু হলে সাপের গায়ে পা দিয়ে ফেলছিলেন উদানা। সেক্ষেত্রে সাপটি যদি পাল্টা আক্রমণ করত, তাহলে বিপদে পড়তেন এই ক্রিকেটার। তবে তিনি সাপটিকে দেখতে পেয়ে ছিটকে সরে যান। ফলে বিপদ এড়াতে সক্ষম হন।

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর আর প্রেমদাসা স্টেডিয়ামে এই ঘটনা দেখা যায়। বাঁ হাতি পেসার উদানা বাউন্ডারি লাইনের কাছে ফিল্ডিং করছিলেন। তিনি ২২ গজের দিকে দৃষ্টি রেখে পিছন দিকে হেঁটে যাচ্ছিলেন। তাঁর পায়ের কাছেই যে সাপ শুয়ে আছে, সেটা ভাবতেই পারেননি। সাপটি অবশ্য উদানার দিকে তেড়ে যায়নি। এই ক্রিকেটার সরে যেতেই সাপটিও অন্যদিকে চলে যায়। লঙ্কান প্রিমিয়ার লিগে ম্যাচ চলাকালীন বারবার মাঠে সাপ ঢুকে পড়ায় ব্যবস্থাপনা নিয়ে প্রশ্ন উঠছে। ২ বার রক্ষা পেয়েছেন ক্রিকেটার ও আম্পায়াররা। কিন্তু এরকম চলতে থাকলে যে কোনও দিন বিপদ হতে পারে।

 

 

এর আগে গল টাইটানস ও ডাম্বুলা অরার ম্যাচ চলাকালীন মাঠে সাপ ঢুকে পড়ায় আতঙ্কিত হয়ে পড়েন ২ দলের ক্রিকেটার, আম্পায়ার ও দর্শকরা। সাপটিকে মাঠ থেকে বের করার চেষ্টা শুরু হয়। ফলে কিছুক্ষণ বন্ধ থাকে খেলা। এই ঘটনা নিয়ে বাংলাদেশকে কটাক্ষ করেন দীনেশ কার্তিক। তিনি ট্যুইট করেন, 'নাগিন ফিরে এসেছে। আমি ভেবেছিলাম এটা বাংলাদেশের ঘটনা।' বাংলাদেশের সমর্থকদের 'নাগিন ড্যান্স'-এর কথা মনে করিয়ে দিয়েই ব্যঙ্গ করেন কার্তিক।

 

 

বি-লাভ ক্যান্ডি ও জাফনা কিংসের ম্যাচ অবশ্য ভালোভাবেই শেষ হয়েছে। ৮ রানে জয় পেয়েছে ক্যান্ডি। প্রথমে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ১৭৮ রান করে ক্যান্ডি। সর্বাধিক ৮১ রান করেন ওপেনার মহম্মদ হ্যারিস। জাফনার হয়ে ৩ উইকেট নেন নুয়ান থুরাসা। ২ উইকেট করে নেন দুনিথ ওয়েল্লালাগে ও দিলশান মদুশনাকা। রান তাড়া করতে নেমে ৬ উইকেটে ১৭০ রান করেই থেমে যায় জাফনা। ৫৫ রান করে অপরাজিত থাকেন শোয়েব মালিক। ক্যান্ডির হয়ে ৩ উইকেট নেন অ্যাঞ্জেলো ম্যাথুজ।২ উইকেট নেন নুয়ান প্রদীপ। ১ উইকেট নেন উদানা।

আরও পড়ুন-

ওয়েস্ট ইন্ডিজ সফরে টি-২০ সিরিজে ভারতীয় দলের লড়াইয়ে গর্বিত কুলদীপ যাদব

রোজগার আইপিএল খেলে আর ভারতকেই ব্যঙ্গ! নিকোলাস পুরাণের আচরণে ক্ষুব্ধ ক্রিকেটপ্রেমীরা

Rohit Sharma : লক্ষ্য ওডিআই বিশ্বকাপ, জিমে গা ঘামাচ্ছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা

Share this article
click me!