বিরাটের সঙ্গে একই সারিতে কখনোই বসানো উচিৎ নয় বাবরকে! বড় বার্তা দিলেন কিংবদন্তী স্পিনার

বলা হয় আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা একজন ব্যাটার হলেন বিরাট কোহলি (Virat Kohli)। 

Subhankar Das | Published : Oct 16, 2024 10:02 AM IST

বলা হয় আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা একজন ব্যাটার হলেন বিরাট কোহলি (Virat Kohli)। আবার তাঁর সঙ্গে মাঝে মাঝেই একই সারিতে তুলনায় টেনে আনা হয় পাক ব্যাটার বাবর আজমকে। পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়কও এশিয়ার অন্যতম সেরা একজন ব্যাটার।

প্রাক্তন পাক অধিনায়ককে অনেকেই আবার বিরাটের সমানমানের ব্যাটার বলেও উল্লেখ করেছেন। বিশেষ করে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা এবং একাধিক ক্রিকেট বিশেষজ্ঞ। তবে ভারতীয় ক্রিকেট দলের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন মনে করেন, বাবর আজমকে একেবারেই বিরাটের সঙ্গে একই সারিতে রাখা উচিৎ নয়।

Latest Videos

নিজের ইউটিউব চ্যানেলে এই প্রসঙ্গে কথা বলেন অশ্বিন। বাবরকে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের বাকি ম্যাচগুলির জন্য বাদ দেওয়া হয়েছে। তার একটাই কারণ, খারাপ ফর্ম। অশ্বিনের কথায়, ''আমি নিশ্চিত যে, যদি বাবর সুযোগ পায় তবে ফের রান করবে। বেশ বড় রানই করবে। কিন্তু আমার মনে হয় যে, বিরাট এবং বাবরের মধ্যে যে তুলনা টানা হয়, তা এবার বন্ধ হওয়া উচিৎ। আমার মতে, বিরাটের সঙ্গে একই সারিতে কোনওভাবেই আসে না বাবর।”

প্রসঙ্গত, অনিল কুম্বলের পর ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেটের মালিক আরও যোগ করেন, “আমি দুঃখিত। আমি বাবরকে একজন অসাধারণ ব্যাটার মনে করি। এই বিষয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু যদি বিরাটের সঙ্গে তুলনার কথা আসে, তাহলে বিরাট অনেক অনেক এগিয়ে ওর থেকে। এমন এমন পরিস্থিতিতে এবং এমন কিছু চ্যালেঞ্জের মুখে চাপ নিয়ে কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে বিরাট রান করেছে, যা বিশ্ব ক্রিকেটে এই সময়কালে কেউ করেছে বলে অন্তত আমার মনে হয় না। যদি বিরাটের কাছাকাছি কেউ আসে, তবে টেস্টে সেই ব্যক্তিটি হতে পারে একমাত্র জো রুট।”

উল্লেখ্য, গত ২ বছরে টেস্ট ক্রিকেটে একটিও অর্ধশতরান হাঁকাতে পারেননি বাবর আজম। সূত্রের খবর, প্রাক্তন পাক অধিনায়ককে ফের ঘরোয়া ক্রিকেটে খেলার পরামর্শ দেওয়া হয়েছে। গত ২০১৯ সালে শেষবার ঘরোয়া ক্রিকেট খেলেছিলেন বাবর। শুধু বাবরই নন। বাদ দেওয়া হয়েছে শাহিন শাহ আফ্রিদিকেও।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'হিন্দুদের উপর আক্রমণ নিয়ে চুপ কেন মমতা?' প্রশ্ন তুলে বিঁধলেন অগ্নিমিত্রা | Agnimitra on Mamata
লক্ষ্মীপুজো কী এবার বন্ধ Narayanganj বাসিন্দাদের? কী হল দেখুন! | South 24 Parganas News
Asianet News Bangla Live: কৃষ্ণনগর কাণ্ডে বড় আপডেট, দেখুন সরাসরি
Bangla News : কার্নিভালের পাল্টা মিছিল শুভেন্দুর! সেই ডিসি সেন্ট্রালকে দেখে বিক্ষোভ চরমে | Kolkata
উত্তাল বিক্ষোভ Krishnanagar-এ! Locket Chatterjee-র নেতৃত্বে রাস্তা অবরোধ করে চলে তীব্র প্রতিবাদ!