তামিল ছবি 'এলজিএম'-এর ট্রেলার লঞ্চ উপলক্ষে চেন্নাইয়ে মহেন্দ্র সিং ধোনি

আইপিএল-এর শুরু থেকেই চেন্নাইয়ে প্রচণ্ড জনপ্রিয় মহেন্দ্র সিং ধোনি। যত দিন যাচ্ছে তাঁর জনপ্রিয়তা বাড়ছে। এবারের আইপিএল-এ ফের চেন্নাই সুপার কিংসকে চ্যাম্পিয়ন করেছেন ধোনি।

Soumya Gangully | Published : Jul 10, 2023 11:19 AM IST / Updated: Jul 10 2023, 06:07 PM IST

আগামী বছরের আইপিএল-এর আগে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি কোনও ম্যাচ খেলছেন না। তবে এরই মধ্যে চেন্নাইয়ে পৌঁছলেন ধোনি। সিএসকে-র হয়ে আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার পর এই প্রথম চেন্নাই পৌঁছলেন ধোনি। এবার অবশ্য তিনি ক্রিকেট সংক্রান্ত কোনও বিষয়ে চেন্নাই যাননি। নিজের প্রোডাকশনের ছবি সংক্রান্ত কাজে চেন্নাই গিয়েছেন ধোনি। তিনি নিজের প্রোডাকশন হাউস ধোনি এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড চালু করেছেন। এই প্রোডাকশন হাউসের প্রযোজনায় তৈরি হয়েছে তামিল ছবি 'এলজিএম'। এই ছবির ট্রেলার লঞ্চ উপলক্ষেই চেন্নাইয়ে পা রেখেছেন ধোনি। তাঁর সঙ্গে আছেন স্ত্রী সাক্ষী। ক্রিকেট খেলতে না গেলেও, চেন্নাইয়ে ধোনিকে ঘিরে উৎসাহ-উন্মাদনার ঘাটতি নেই। বিমানবন্দরে ধোনিকে উষ্ণ অভ্যর্থনা জানান তাঁর অনুরাগীরা। বিমানবন্দরের বাইরে শোনা যায় 'ধোনি-ধোনি' চিৎকার। ধোনির দিকে ফুল ছুড়ে দেন অনুরাগীরা।

সম্প্রতি জন্মদিন কাটিয়েছেন ধোনি। শুক্রবার ৪২ বছর পূর্ণ করেছেন সিএসকে অধিনায়ক। তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন অসংখ্য মানুষ। চেন্নাই সুপার কিংসের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলেও ধোনিকে শুভেচ্ছা জানিয়ে পোস্ট করা হয়। ধোনি ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেন। সেই ভিডিওতে দেখা যায়, তিনি পোষ্য সারমেয়দের পাশে নিয়ে কেক কাটছেন। এই ভিডিও দেখে উচ্ছ্বসিত তাঁর অনুরাগীরা।

 

 

২০০৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ধোনির। ২০১৯ সালের ওডিআই বিশ্বকাপ সেমি-ফাইনাল তাঁর শেষ আন্তর্জাতিক ম্যাচ। কেরিয়ারের শেষদিকে অবশ্য খুব বেশি ম্যাচ খেলেননি ধোনি। ২০২০ সালের আগস্টে তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন। এরপর থেকে শুধুই আইপিএল-এ খেলছেন এই উইকেটকিপার-ব্যাটার। তাঁর নেতৃত্বে ২০১০, ২০১১, ২০১৮, ২০২১ ও ২০২৩ সালের আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে সিএসকে।

বরফ-শীতল মস্তিষ্ক ও বড় শট খেলার জন্য পরিচিত ধোনি। আন্তর্জাতিক ক্রিকেটে ফিনিশার হিসেবে তিনি বিখ্যাত হয়ে উঠেছিলেন। ২০১১ সালের ওডিআই-বিশ্বকাপ ফাইনাল-সহ বেশ কয়েকটি ম্যাচে ভারতীয় দলকে জেতান ধোনি। ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটকিপার হিসেবেও অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন ধোনি। ওডিআই ফর্ম্যাটে ৩৫০ ম্যাচ খেলে ৫০.৫৭ গড়ে ১০,৭৭৩ রান করেন ধোনি। সর্বাধিক স্কোর অপরাজিত ১৮৩। টি-২০, টেস্ট ফর্ম্যাটেও দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন ধোনি। তবে সবচেয়ে ভালো পারফরম্যান্স ওডিআই ফর্ম্যাটেই। তিনি ওডিআই ফর্ম্যাটে ভারতীয় দলের হয়ে পঞ্চম সর্বাধিক রান করেছেন ধোনি। আইপিএল-এও খেলোয়াড়, অধিনায়ক হিসেবে অসাধারণ সাফল্য পেয়েছেন ধোনি। তিনি আইপিএল-এর ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক।

আরও পড়ুন-

১২ বছর পর দলে টিকে মাত্র ২ জন, ডমিনিকা টেস্টের আগে স্মৃতি হাতড়াচ্ছেন বিরাট

শুভ জন্মদিন সুনীল গাভাসকর, ফিরে দেখা টেস্ট ম্যাচে কিংবদন্তির রেকর্ড

MS Dhoni: পোষ্য সারমেয়দের সঙ্গে কেক কাটলেন ধোনি, উচ্ছ্বসিত অনুরাগীরা

Read more Articles on
Share this article
click me!