মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে ধোনির হাঁটু অস্ত্রোপচার সফল, জানালেন কাশী বিশ্বনাথন

হাঁটুর চোট নিয়েই এবারের আইপিএল-এ খেলেছেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আইপিএল শেষ হওয়ার পরেই মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে চিকিৎসার জন্য গিয়েছেন ধোনি।

Web Desk - ANB | Published : Jun 1, 2023 2:01 PM IST / Updated: Jun 01 2023, 08:13 PM IST

মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে ভর্তি হয়ে হাঁটুর অস্ত্রোপচার করালেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। হাসপাতাল কর্তৃপক্ষ ও চেন্নাই সুপার কিংসের পক্ষ থেকে জানানো হয়েছে, ধোনির হাঁটুতে অস্ত্রোপচার সফল হয়েছে। অস্ত্রোপচারের পর ভালো আছেন ধোনি। আরও অন্তত ২ দিন হাসপাতালে থাকতে হবে ধোনিকে। তারপর তাঁকে ছেড়ে দেওয়া হবে। এ ব্যাপারে চেন্নাই সুপার কিংসের সিইও কাশী বিশ্বনাথন জানিয়েছেন, ‘বৃহস্পতিবার সকালে ধোনির অস্ত্রোপচার হয়েছে। তারপর ওর সঙ্গে আমার কথা হয়েছে। ওর হাঁটুতে ঠিক কী সমস্যার জন্য অস্ত্রোপচার করাতে হল, সেটা আমি ব্যাখ্যা করতে পারব না। আমাদের শুধু জানানো হয়েছে, ধোনির হাঁটুতে অস্ত্রোপচার করা হয়েছে। অস্ত্রোপচারের পর ওর সঙ্গে কথা বলে মনে হল ভালো আছে।’

কোকিলাবেন হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, স্পোর্টস মেডিসিন বিশেষজ্ঞ ড. দীনেশ পারদিওয়ালা এদিন ধোনির অস্ত্রোপচার করেছেন। এই চিকিৎসকই এর আগে ঋষভ পন্থের অস্ত্রোপচার করেন। বুধবার সন্ধেবেলা মুম্বইয়ের এই হাসপাতালে ভর্তি হন ধোনি। বৃহস্পতিবার সকালে অস্ত্রোপচার হয়। ধোনির স্ত্রী সাক্ষী অস্ত্রোপচারের সময় হাসপাতালে ছিলেন।

এর আগে বুধবার চেন্নাই সুপার কিংসের সিইও বলেন, 'হাঁটুর চোট সারানোর জন্য চিকিৎসকদের পরামর্শ নেবে ধোনি। চিকিৎসকরা যে পরামর্শ দেবেন সেই অনুযায়ী চিকিৎসা করবে ধোনি। যদি অস্ত্রোপচার করার প্রয়োজন হয়, তাহলে সব ধরনের শারীরিক পরীক্ষার পরেই সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। অস্ত্রোপচার করাবে কি না সে ব্যাপারে ধোনিই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।'

এবারের আইপিএল চলাকালীন বেশিরভাগ সময়েই ধোনিকে নি-ব্রেস ব্যবহার করতে দেখা যায়। ফাইনালের পরেও ধোনির বাঁ হাটুতে ব্রেস ছিল। চেন্নাই সুপার কিংসের প্রধান কোচ স্টিফেন ফ্লেমিং জানান, ধোনির হাঁটুতে চোট রয়েছে। সেই চোট নিয়েই আইপিএল-এর সব ম্যাচ খেলেছেন ধোনি। তিনি উইকেটকিপিংয়ে স্বভাবসিদ্ধ ভঙ্গিতে অসাধারণ দক্ষতার পরিচয় দিয়েছেন। ফাইনালে যেভাবে শুবমান গিলকে সেকেন্ডের ভগ্নাংশে স্টাম্প করেছেন ধোনি, তাতে মুগ্ধ প্রাক্তন ক্রিকেটার থেকে শুরু করে সাধারণ ক্রিকেটপ্রেমীরা। এবারের আইপিএল-এ বেশিরভাগ ম্যাচেই ৮ নম্বরে ব্যাটিং করতে নামেন ধোনি। ১৬ ম্যাচে তিনি মোট ১০৪ রান করেছেন। স্ট্রাইক রেট প্রায় ১৮০ এবং ১০টি ওভার-বাউন্ডারিও মেরেছেন। আগামী মরসুমের আইপিএল-এও খেলতে চান বলে ফিট হয়ে ওঠার লক্ষ্যে ধোনি। সেই কারণেই তিনি আইপিএল শেষ হওয়ার পরেই হাঁটুর অস্ত্রোপচার করিয়ে নিলেন।

আরও পড়ুন-

IPL Final: আবহাওয়ার মতোই আবেগের নানা রূপ, আইপিএল ফাইনাল শেষে স্বস্তিতে সাক্ষী

IPL 2023: সচিন, ধোনি, ওয়ার্ন, বয়স্কতম ক্রিকেটার হিসেবে আইপিএল জিতেছেন এই তারকারা

শেষ বলে জাদেজার কামাল, পঞ্চমবার আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস

Read more Articles on
Share this article
click me!