New Zealand Vs Pakistan: চতুর্থ টি-২০ ম্যাচেও জয়, পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার পথে নিউজিল্যান্ড

টেস্টের পর টি-২০, নতুন অধিনায়কের আমলে হেরেই চলেছে পাকিস্তান। শান মাসুদ, শাহিন শাহ আফ্রিদিরা পাকিস্তানকে জয়ের পথ দেখাতে পারছেন না।

Soumya Gangully | Published : Jan 19, 2024 9:53 AM IST / Updated: Jan 19 2024, 04:01 PM IST

পাকিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজের চতুর্থ ম্যাচে ৭ উইকেটে জয় পেল নিউজিল্যান্ড। মহম্মদ রিজওয়ানের বড় ইনিংস সত্ত্বেও হার বাঁচাতে পারল না পাকিস্তান। রিজওয়ান ছাড়া অন্য কোনও ব্যাটার বড় স্কোর করতে পারেননি। বোলাররাও ভালো পারফরম্যান্স দেখাতে পারলেন না। ফলে এই ম্যাচেও হেরে গেল পাকিস্তান। ক্রাইস্টচার্চের হেগলি ওভালে এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন কেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে নিউজিল্যান্ডের অধিনায়ক হিসেবে খেলা মিচেল স্যান্টনার। তাঁর এই সিদ্ধান্ত কাজে লাগে। বড় স্কোর করতে ব্যর্থ হয় পাকিস্তান। এর ফলেই সহজ জয় পেল নিউজিল্যান্ড।

রিজওয়ানের ঝোড়ো ইনিংস

এদিন শুরুতেই ওপেনার সায়েম আয়ুবের (১) উইকেট হারায় পাকিস্তান। অপর ওপেনার রিজওয়ান ৬৩ বলে ৯০ রান করেন। তিনি ৬টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি মারেন। বাবর আজম করেন ১৯ রান। ৯ রান করেই আউট হয়ে যান ফকর জামান। ১ রান করেই আউট হয়ে যান সাহিবজাদা ফারহান। ইফতিকার আআহমেদ করেন ১০ রান। ৯ বলে ২১ রান করে অপরাজিত থাকেন মহম্মদ নওয়াজ। ৫ উইকেটে ১৫৮ রান করে পাকিস্তান। নিউজিল্যান্ডের হয়ে ২২ রান দিয়ে ২ উইকেট নেন ম্যাট হেনরি। ২৭ রান দিয়ে ২ উইকেট নেন লকি ফার্গুসন। ৪৯ রান দিয়ে ১ উইকেট নেন অ্যাডাম মিলনে। 

নিউজিল্যান্ডকে জেতালেন মিচেল-ফিলিপস

রান তাড়া করতে নেমে ২০ রানে ৩ উইকেট খুইয়ে বসে নিউজিল্যান্ড। ওপেনার ফিন অ্যালেন ৮ রান করে আউট হয়ে যান। অপর ওপেনার টিম সিফার্ট (০) প্রথম বলেই আউট হয়ে যান। উইল ইয়াং করেন ৪ রান। এই পরিস্থিতিতে কিউয়িদের ইনিংসের হাল ধরেন ড্যারিল মিচেল ও গ্লেন ফিলিপস। ৪৪ বলে ৭২ রান করে অপরাজিত থাকেন মিচেল। ৫২ বলে ৭০ রান করে অপরাজিত থাকেন ফিলিপস। পাকিস্তানের হয়ে ৩৪ রান দিয়ে ৩ উইকেট নেন অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs Pakistan: ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ হবে? পিসিবি চেয়ারম্যানের মন্তব্যে জল্পনা

New Zealand Vs Pakistan: ২ ম্যাচ বাকি থাকতেই টি-২০ সিরিজ জয় নিউজিল্যান্ডের, পাকিস্তানের দুর্দশা অব্যাহত

Read more Articles on
Share this article
click me!