IPL 2024: টি-২০ বিশ্বকাপের প্রস্তুতির জন্য আইপিএল থেকে সরলেন জোফ্রা আর্চার

১৯ ডিসেম্বর দুবাইয়ে হতে চলেছে আইপিএল-এর নিলাম। ২০২৪ সালের আইপিএল-এ খেলছেন না ইংল্যান্ডের পেসার জোফ্রা আর্চার। তাঁর এই টুর্নামেন্ট থেকে সরে যাওয়ার কারণ প্রকাশ্যে এল।

Soumya Gangully | Published : Dec 4, 2023 10:35 AM IST / Updated: Dec 14 2023, 04:44 PM IST

বিভিন্ন দেশের ক্রিকেটাররা আগামী আইপিএল-কে টি-২০ বিশ্বকাপের প্রস্তুতির মঞ্চ হিসেবে দেখছেন। অথচ উল্টো পথে হাঁটছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ড। আইপিএল-এ খেললে চোট পেতে পারেন, এই আশঙ্কায় পেসার জোফ্রা আর্চারকে নিলামে যোগ না দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ইসিবি সূত্রে এমনই জানা গিয়েছে। আর্চার চোটপ্রবণ ক্রিকেটার। তিনি মাঝেমধ্যেই চোট পেয়ে মাঠের বাইরে থাকেন। সেই কারণেই এই পেসারকে আইপিএল এড়িয়ে যেতে বলেছে ইসিবি। ২০২২ সালের আইপিএল-এর নিলামে আর্চারকে ৮ কোটি টাকা দিয়ে দলে নেয় মুম্বই ইন্ডিয়ানস। কিন্তু খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি এই পেসার। সেই কারণে এবার আইপিএল-এর নিলামের আগে আর্চারকে ছেড়ে দেয় মুম্বই ইন্ডিয়ানস। এরপর নিলামে এই পেসারের নাম দেখা যায়নি। এখন তাঁর আইপিএল-এ যোগ না দেওয়ার কারণ জানা গেল।

৭ মাস ধরে চোটে ভুগছেন আর্চার

এ বছরের মে মাসে মুম্বই ইন্ডিয়ানসের হয়ে আইপিএল-এ খেলার সময় চোট পান আর্চার। সেই চোট এখনও তাঁকে ভোগাচ্ছে। ২৮ বছরের এই পেসার গত ৭ মাস ধরে প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে। কবে মাঠে ফিরবেন এখনও জানা যায়নি। চোটের জন্য এবারের ওডিআই বিশ্বকাপেও খেলতে পারেননি আর্চার। তাঁকে ফিট করে তোলার চেষ্টা করছে ইসিবি। পর্যবেক্ষণে রাখা হয়েছে এই পেসারকে। সেই কারণেই আইপিএল-এ যোগ দিতে বারণ করা হয়েছে। আইপিএল-এ না খেললে আর্চার ফিট হয়ে উঠে টি-২০ বিশ্বকাপে খেলতে পারবেন কি না সেটা সময়ই বলে দেবে, তবে এই পেসার না থাকায় আইপিএল-এর আকর্ষণ বিন্দুমাত্র কমছে না।

জুনে টি-২০ বিশ্বকাপ

২০২৪ সালের টি-২০ বিশ্বকাপ হতে চলেছে ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে। ৪ জুন থেকে ৩০ জুন পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। এই টুর্নামেন্টে ফিট আর্চারকে পাওয়া যাবে বলে আশা করছেন ইসিবি কর্তারা। 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024 Auction: ১৯ ডিসেম্বর দুবাইয়েই হচ্ছে আইপিএল নিলাম, জানিয়ে দিল বিসিসিআই

IPL 2024: আইপিএল-এর নিলামে ১,১৬৬ জন ক্রিকেটার, সর্বাধিক বেস প্রাইস অস্ট্রেলিয়ানদের

Hardik Pandya: মুম্বই ইন্ডিয়ানসে ফিরে খুশি, সোশ্যাল মিডিয়া পোস্ট হার্দিক পান্ডিয়ার

Read more Articles on
Share this article
click me!