ঘরের মাঠে সিরিজ খেলার সুযোগ হারাতে পারে পাকিস্তান, নিরাপত্তা নিয়ে চিন্তিত ইংল্যান্ড

আসছে পাকিস্তান বনাম ইংল্যান্ড (Pakistan vs England) সিরিজ। তিন টেস্টের সিরিজ় খেলতে পাকিস্তান সফরে যাবে ইংল্যান্ড ক্রিকেট দল।

Subhankar Das | Published : Sep 7, 2024 8:16 AM IST

আসছে পাকিস্তান বনাম ইংল্যান্ড (Pakistan vs England) সিরিজ। তিন টেস্টের সিরিজ় খেলতে পাকিস্তান সফরে যাবে ইংল্যান্ড ক্রিকেট দল।

উল্লেখ্য, আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফির (ICC Champions Trophy) প্রস্তুতি হিসেবে পাকিস্তানের একাধিক স্টেডিয়ামে সংস্কারের কাজ চলছে। এই পরিস্থিতিতে ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে ভীষণভাবেই উদ্বিগ্ন ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ECB)। ফলে, ঘরের মাঠে সিরিজ় খেলার সুযোগ হারাতে পারেন বাবর আজ়মরা।

Latest Videos

আগামী ৭ অক্টোবর মুলতানে প্রথম টেস্টে মুখোমুখি হতে চলেছে পাকিস্তান বনাম ইংল্যান্ড। তারপরের দুটি টেস্ট হওয়ার কথা করাচি এবং রাওয়ালপিন্ডিতে। কিন্তু সব স্টেডিয়ামেই এইমুহূর্তে সংস্কারের কাজ চলছে। তাই এই অবস্থায় তিনটি কেন্দ্রের কোনওটিতেই টেস্ট খেলতে রাজি নয় ইসিবি।

কারণ, সিরিজ়ের সময় স্টেডিয়ামগুলির পরিস্থিতি ঠিক কেমন থাকবে, সেই বিষয়ে ব্যাপারে নির্দিষ্ট তথ্য চাইছেন ইসিবি কর্তারা। কোনও স্টেডিয়াম সংস্কারের কাজ যদি অসম্পূর্ণ থাকে, তাহলে সেখানে খেলতে রাজি নয় ইংল্যান্ড। তাই প্রয়োজনে পাকিস্তান বনাম ইংল্যান্ডের তিনটি টেস্টের মাঠই পরিবর্তন করা হতে পারে।

স্বভাবতই, এই পরিস্থিতিতে ঘরের মাঠে সিরিজ় খেলার সুযোগ হারাতে পারে পাক ক্রিকেট দল। অতএব, বিকল্প হিসেবে ভাবা হচ্ছে সংযুক্ত আরব আমিরশাহি এবং শ্রীলঙ্কার কথা। এখনও চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও এই দুই দেশের ক্রিকেট বোর্ডই নিয়মিত যোগাযোগ রেখে চলছে।

এই প্রসঙ্গে ইংল্যান্ড দলের কোচ ব্রেন্ডন ম্যাকালামও যথেষ্ট উদ্বিগ্ন। তিনি জানিয়েছেন, “পাকিস্তানের স্টেডিয়ামগুলি ঠিক কী অবস্থায় রয়েছে, তা আমাদের সত্যিই জানা নেই। আসন্ন সিরিজ় কোথায় খেলা হবে, তা চূড়ান্ত হওয়ার আগে কখনই দল নির্বাচন করা সম্ভব নয়। আগামী ২ দিনের মধ্যে জানা গেলে একটু সুবিধা হয়। তাহলে দল নির্বাচন এবং প্রস্তুতি নেওয়া যাবে সেইমতো।”

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

BJP Live: আর জি কের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
'এখনও, যদি কেউ! ভূতে মেরে দিয়ে গেল নাকি!' ঝাঁঝিয়ে উঠে যা বলে দিলেন দিলীপ | Dilip Ghosh | RG Kar News
প্রাকৃতিক দুর্যোগে মাথায় হাত! প্রতিমা তৈরির খরচ বৃদ্ধিতে চিন্তিত মৃৎশিল্পীরা | Durga Puja 2024
দেশের সম্প্রতিক অবস্থা নিয়ে চিন্তিত দেশবন্ধুর উত্তরসূরি প্রসাদ রঞ্জন দাশ, দেখুন কী বললেন | RG Kar
অনুদান ফেরালো মহিলারা! 'পরের বছর যদি না দেয় দেবে না' সাফ জানিয়ে দিল পুজো কমিটি | RG Kar Protest |