রবিচন্দ্রন অশ্বিনকে প্রশংসায় ভরিয়ে দিলেন অস্ট্রেলিয়ান স্পিনার, মাঠের বাইরে চাপ বাড়াচ্ছে অজিরা?

চলতি বছরের শেষেই রয়েছে বর্ডার-গাভাসকর ট্রফি (Border-Gavaskar Trophy)। অস্ট্রেলিয়ার (Australia) মাটিতে এই ট্রফি জয়ের হ্যাটট্রিকের লক্ষ্যে নামবে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)।

Subhankar Das | Published : Sep 7, 2024 6:03 AM IST

চলতি বছরের শেষেই রয়েছে বর্ডার-গাভাসকর ট্রফি (Border-Gavaskar Trophy)। অস্ট্রেলিয়ার (Australia) মাটিতে এই ট্রফি জয়ের হ্যাটট্রিকের লক্ষ্যে নামবে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)।

অজিদের কাছে এই লড়াই যেন সম্মান পুনরুদ্ধার করার। তবে তার আগে রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin) প্রশংসায় পঞ্চমুখ অস্ট্রেলিয়ার স্পিনার নাথান লিঁয় (Nathan Lyon)। তাহলে কি এটা ভারতীয় ক্রিকেট দলের উপর চাপ বাড়ানোর কৌশল?

Latest Videos

এই কথা শুনে অনেকেই মনে করছেন যে, ক্রমশ উত্তাপ বাড়ছে বর্ডার-গাভাসকর ট্রফির। শেষবার যখন অস্ট্রেলিয়া ভারতে এসেছিল, তখন দুরন্ত ফর্মে ছিলেন অশ্বিন। গত ২০২৩ সালের টেস্ট সিরিজে তাঁর ঝুলিতে ছিল ২৫টি উইকেট।

উল্লেখ্য, এবার অস্ট্রেলিয়ার মাটিতে স্পিন বিভাগে অন্যতম অস্ত্র হয়ে উঠতে পারেন তিনি। অশ্বিনের সঙ্গে জুটি বাঁধতে পারেন রবীন্দ্র জাদেজাও। আর সেই সিরিজের বেশ কয়েক মাস আগেই অশ্বিনকে প্রশংসায় ভরিয়ে দিলেন নাথান লিঁয়।

তাঁর কথায়, “আমার এবং অশ্বিনের মোটামুটি একই সময়ে অভিষেক হয়েছিল। আমরা দুজন বহু সিরিজে একে অপরের মুখোমুখি হয়েছি। তবে অশ্বিনকে আমি খুবই সম্মান করি। ওর বোলিং দেখতে ভীষণ ভালো লাগে লাগে। অফ স্পিন বোলিংয়ে ও জাদুকর। অশ্বিনের বিরুদ্ধে খেলে অনেককিছু শিখেছি। সেগুলো আমার কাছে অন্যতম প্রাপ্তি।”

এই বছরের শেষে অস্ট্রেলিয়া উড়ে যাবে টিম ইন্ডিয়া। আগামী ২২ নভেম্বর প্রথম টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে পার্থে। গত কয়েকবছর সিরিজ শুরু হয়েছিল ব্রিসবেনে। এদিকে অ্যাডিলেডের ওভাল স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টটি শুরু হবে আগামী ৬ ডিসেম্বর। যেটি আবার দিন-রাতের পিঙ্ক বল টেস্ট।

গতবার দিন-রাতের টেস্টে মাত্র ৩৬ রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস। যদিও তারপর দুরন্ত কামব্যাক করে সিরিজ জিতে নেয় ভারত। আর এবার ট্রফি জয়ের আশায় রয়েছেন দেশের ক্রিকেটপ্রেমীরা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

BJP Live: আর জি কের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
'এখনও, যদি কেউ! ভূতে মেরে দিয়ে গেল নাকি!' ঝাঁঝিয়ে উঠে যা বলে দিলেন দিলীপ | Dilip Ghosh | RG Kar News
প্রাকৃতিক দুর্যোগে মাথায় হাত! প্রতিমা তৈরির খরচ বৃদ্ধিতে চিন্তিত মৃৎশিল্পীরা | Durga Puja 2024
দেশের সম্প্রতিক অবস্থা নিয়ে চিন্তিত দেশবন্ধুর উত্তরসূরি প্রসাদ রঞ্জন দাশ, দেখুন কী বললেন | RG Kar
অনুদান ফেরালো মহিলারা! 'পরের বছর যদি না দেয় দেবে না' সাফ জানিয়ে দিল পুজো কমিটি | RG Kar Protest |