পিএসএল এগজিবিশন ম্যাচে ওয়াহাব রিয়াজের ওভারে ৬টি ওভার বাউন্ডারি ইফতিকার আহমেদের

পাকিস্তানে ক্রিকেট স্টেডিয়ামের বাইরে ফের বোমা বিস্ফোরণ। রবিবার কোয়েটার বুগটি স্টেডিয়ামের বাইরে বোমা বিস্ফোরণ হয়। এর ফলে কিছুক্ষণ বন্ধ থাকে পিএসএল এগজিবিশন ম্যাচ।

Web Desk - ANB | Published : Feb 5, 2023 1:23 PM IST / Updated: Feb 05 2023, 07:20 PM IST

রবিবার পাকিস্তান সুপার লিগের এগজিবিশন ম্যাচে জোড়া ধামাকা। এদিন কোয়েটার বুগটি স্টেডিয়ামে পেশোয়ার জালমির মুখোমুখি হয়েছিল কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। এই ম্যাচে অসাধারণ ব্যাটিং করেন কোয়েটার অলরাউন্ডার ইফতিকার আহমেদ। তিনি ওয়াহাব রিয়াজের এক ওভারে ৬টি ওভার-বাউন্ডারি মারেন। কোয়েটার ইনিংসের শেষ ওভারে ইফতিকারের অসাধারণ ব্যাটিংয়ের সুবাদে তাঁর দলের স্কোর হয় ৫ উইকেটে ১৮৪। ৫০ বলে ৯৪ রান করে অপরাজিত থাকেন ইফতিকার। এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পেশোয়ারের অধিনায়ক বাবর আজম। কিন্তু তাঁর হিসেব বদলে দেন ইফতিকার। শেষ ওভারে তাঁর ব্যাটিং তাণ্ডবের ফলেই বড় স্কোর করতে সক্ষম হয় কোয়েটা। জবাবে ৭ উইকেটে ১৮১ রান করেই থেমে যায় পেশোয়ার। মহম্মদ হ্যারিস করেন ৫৩ রান। বাবর করেন ২৩ রান। শাহিদ আফ্রিদি করেন ২৫ রান। জয়ের জন্য শেষ ওভারে পেশোয়ারের দরকার ছিল ৮ রান। বোলিং করতে যান নাসিম শাহ। তিনি দুর্দান্ত বোলিং করে দলকে ৩ রানে ম্যাচ জেতান।

 

 

এই ম্যাচ চলাকালীন কোয়েটার বুগটি স্টেডিয়ামের বাইরে বোমা বিস্ফোরণ হয়। কোয়েটার মুসা চক অঞ্চলে বিস্ফোরণ ঘটে। এর ফলে কিছুক্ষণের জন্য ম্যাচ বন্ধ হয়ে যায়। ক্রিকেটারদের ড্রেসিংরুমে নিয়ে যাওয়া হয়। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, স্টেডিয়ামের একাংশ ধোঁয়ায় ঢেকে যায়। এরই মধ্যে দর্শকদের একাংশ মাঠে পাথরবৃষ্টি শুরু করে। তার ফলে ম্যাচ শুরু করতে দেরি হয়। শেষপর্যন্ত অবশ্য নির্বিঘ্নেই শেষ হয় ম্যাচ। তবে এই ঘটনায় ফের পাকিস্তানের নিরাপত্তা নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে।

যেখানে বিস্ফোরণ হয়েছে, সেই জায়গাটি পুলিশ লাইনের কাছে। বুগটি স্টেডিয়াম থেকে জায়গাটি ৪ কিলোমিটার দূরে। কোয়েটায় পিএসএল এগজিবিশন ম্যাচ উপলক্ষে নিরাপত্তা জোরদার করা হয়েছিল। কিন্তু তারপরেও কীভাবে বোমা বিস্ফোরণ হল, সেটা নিয়ে প্রশ্ন উঠেছে। এই বিস্ফোরণে অন্তত ৫ জন জখম হয়েছেন বলে জানিয়েছেন নিরাপত্তারক্ষীরা। তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তেহরিক-ই-তালিবান পাকিস্তান এই বিস্ফোরণের দায়স্বীকার করেছে। তাদের দাবি, নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করেই বিস্ফোরণ ঘটানো হয়। 

 

 

এ বছরের সেপ্টেম্বরে পাকিস্তানে এশিয়া কাপ হওয়ার কথা ছিল। তবে বিসিসিআই-এর আপত্তিতে পাকিস্তান থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে সরে যাচ্ছে এই টুর্নামেন্ট। পিএসএল এগজিবিশন ম্যাচ চলাকালীন স্টেডিয়ামের বাইরে বোমা বিস্ফোরণ ঘটার পর এশিয়া কাপ সরানো নিয়ে পিসিবি-র আর কিছু বলার মুখ থাকল না।

আরও পড়ুন-

স্ত্রীকে মারধরের অভিযোগ, প্রাক্তন ক্রিকেটার বিনোদ কাম্বলির বিরুদ্ধে মামলা

বাঁ পায়ে চোট, নাগপুর টেস্টে খেলতে পারবেন না জশ হ্যাজেলউড, দ্বিতীয় টেস্টেও অনিশ্চিত

ভারতীয় দলে দুর্বলতা আছে, টেস্ট সিরিজ জিততে পারে অস্ট্রেলিয়া, দাবি গ্রেগ চ্য়াপেলের

Share this article
click me!