Ranji Trophy: শেষ দিন কোনও অঘটন নয়, নিরুত্তাপ ড্র বাংলা-ছত্তীশগড় ম্যাচ

এবারের রঞ্জি ট্রফিতে এখনও পর্যন্ত জয় অধরাই থেকে গেল বাংলা দলের। ৩ ম্যাচের মধ্যে ২ ম্যাচেই খারাপ আবহাওয়ার শিকার হল বাংলা দল।

Soumya Gangully | Published : Jan 22, 2024 12:49 PM IST / Updated: Jan 22 2024, 08:25 PM IST

ইডেন গার্ডেন্সে বাংলা-ছত্তীশগড় রঞ্জি ট্রফি ম্যাচ নিরুত্তাপ ড্র হয়ে গেল। সোমবার ছিল ম্যাচের চতুর্থ তথা শেষ দিন। এদিনও ছত্তীশগড়ের প্রথম ইনিংস শেষ হল না। প্রথম ইনিংসে ৯২ ওভার ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে ২১৪ রান করে ছত্তীশগড়। এরপরেই ম্যাচ শেষ হয়ে যায়। প্রথম ইনিংসে ৮ উইকেটে ৩৮১ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করে দেন বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারি। তখনও বাংলার জয়ের আশা ছিল। কিন্তু আবহাওয়ার জন্য জয় পেল না বাংলা। খারাপ আলোর জন্য এই ম্যাচের প্রথম ৩ দিনের খেলাই বিঘ্নিত হয়। এর ফলেই ম্যাচ ড্র হয়ে গেল।

রঞ্জি ট্রফিতে বাংলার প্রতিপক্ষ আবহাওয়া

এবারের রঞ্জি ট্রফিতে আবহাওয়ার জন্য উত্তরপ্রদেশের বিরুদ্ধে জয় পায়নি বাংলা। কানপুরের গ্রিন পার্কে সেই ম্যাচে কুয়াশা ও কম আলোর জন্য শেষ দিন খেলা সম্ভব হয়নি। এবার ঘরের মাঠেও বাংলার সামনে বাধা হয়ে দাঁড়াল আবহাওয়া। প্রথম দিন থেকেই কম আলোর জন্য ওভার সংখ্যা কমতে থাকে। প্রথম দিন পুরো সময় খেলা সম্ভব হয়নি। দ্বিতীয় দিনেও একই ঘটনা দেখা যায়। তৃতীয় দিন মাত্র ৯ ওভার খেলা হয়। তখনই স্পষ্ট হয়ে গিয়েছিল, এই ম্যাচ ড্র হতে চলেছে। সোমবার নেহাতই নিয়মরক্ষার খেলা ছিল। বাংলার বোলারদের পক্ষে এদিন ছত্তীশগড়কে ২ বার অলআউট করা সম্ভব ছিল না। ছত্তীশগড়ের প্রথম ইনিংসই শেষ হল না।

ইডেনে অভিষেক পোড়েলের শতরান

ছত্তীশগড়ের বিরুদ্ধে বাংলার হয়ে ভালো ব্যাটিং করেন অভিষেক পোড়েল, অনুষ্টুপ মজুমদার, সুদীপ কুমার ঘরামি। ১১৪ রানের অসাধারণ ইনিংস খেলেন অভিষেক। ৭১ রান করেন অনুষ্টুপ। সুদীপ করেন ৪৯ রান। ৩৩ রান করে অপরাজিত থাকেন সূরজ সিন্ধু জয়সোয়াল। ছত্তীশগড়ের মিডল অর্ডার ব্যাটার আশুতোষ সিং ৮৮ রান করেন। বাংলার হয়ে ২৯ রান দিয়ে ৪ উইকেট নেন সূরজ। ২৩ রান দিয়ে ১ উইকেট নেন শ্রেয়াংস ঘোষ। ৩২ রান দিয়ে ১ উইকেট নেন করণ লাল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Virat Kohli: ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ২ টেস্টে খেলছেন না বিরাট কোহলি

India Vs England: সিরিজ শুরুর আগেই দেশে ফিরলেন হ্যারি ব্রুক, পরিবর্ত ড্যান লরেন্স

Read more Articles on
Share this article
click me!