Shreyas Iyer: রঞ্জি ট্রফিতে প্রত্যাবর্তনের ম্যাচে ব্যর্থ শ্রেয়াস আইয়ার

টি-২০ বিশ্বকাপে কি ভারতীয় দলে থাকবেন শ্রেয়াস আইয়ার? বিসিসিআই-এর চুক্তি থেকে বাদ পড়ার পর এবারের আইপিএল শ্রেয়াসের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

Soumya Gangully | Published : Mar 3, 2024 8:13 AM IST / Updated: Mar 03 2024, 04:10 PM IST

বিসিসিআই-এর চুক্তি থেকে বাদ পড়ার পর ঘরোয়া ক্রিকেটে প্রত্যাবর্তনের ম্যাচে ব্যর্থ শ্রেয়াস আইয়ার। মুম্বইয়ের হয়ে রঞ্জি ট্রফি সেমি-ফাইনালে তামিলনাড়ুর বিরুদ্ধে ম্যাচের দ্বিতীয় দিন ৮ বল খেলে মাত্র ৩ রান করেই আউট হয়ে গেলেন এই তারকা ব্যাটার। তিনি সন্দীপ ওয়ারিয়রের বলে বোল্ড হয়ে যান। শ্রেয়াসের অনুরাগীদের আশা ছিল, এই ম্যাচে ভালো পারফরম্যান্স দেখিয়ে বিসিসিআই কর্তা ও নির্বাচকদের জবাব দিতে পারবেন তিনি। কলকাতা নাইট রাইডার্স শিবিরও এই ম্যাচের দিকে তাকিয়েছিল। আইপিএল-এর আগে অধিনায়ক কেমন ফর্মে, সে বিষয়ে আগ্রহ ছিল কেকেআর শিবিরের। কিন্তু সবাইকে হতাশ করলেন শ্রেয়াস।

জবাব দিতে ব্যর্থ শ্রেয়াস

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি শ্রেয়াসকে ফিট ঘোষণা করে। কিন্তু এই তারকা ব্যাটার দাবি করেন, তাঁর কোমরে চোট রয়েছে। এই কারণ দেখিয়েই তিনি এর আগে মুম্বইয়ের হয়ে রঞ্জি ট্রফি ম্যাচ খেলেননি। বিসিসিআই-এর পক্ষ থেকে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছিল, ফিট থাকলে এবং জাতীয় দলের বাইরে থাকলে চুক্তিবদ্ধ থাকলে ঘরোয়া ক্রিকেটে খেলতেই হবে। কিন্তু সেই নির্দেশ মানেননি শ্রেয়াস ও ঈশান কিষান। এরপরেই এই দুই ক্রিকেটারকে বার্ষিক চুক্তি থেকে বাদ দেয় বিসিসিআই। এই সিদ্ধান্ত নিয়ে ক্রিকেট মহলে দ্বিমত তৈরি হয়েছে। অনেকেই বিসিসিআই-এর এই সিদ্ধান্তের সমালোচনা করেছেন। তবে ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক কপিল দেব নিখাঞ্জ ও তাঁর সতীর্থ কীর্তি আজাদ বিসিসিআই-এর এই সিদ্ধান্তে স্বাগত জানিয়েছেন।

ফের রঞ্জি ফাইনালের পথে মুম্বই

রঞ্জি ট্রফি সেমি-ফাইনালে প্রথম ইনিংসে ১৪৬ রানে অলআউট হয়ে গিয়েছে তামিলনাড়ু। প্রথম ইনিংসে বড় রানের পথে মুম্বই। প্রথম ইনিংসে এগিয়ে গিয়েছে অজিঙ্কা রাহানের দল। ফলে রঞ্জি ট্রফিতে সফলতম দল এবারও ফাইনালে পৌঁছনোর পথে এগিয়ে গিয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: প্রকাশ্যে আইপিএল-এর প্রোমো, আকর্ষণ বাড়িয়ে দিলেন হার্দিক-ঋষভ-শ্রেয়াস-রাহুল

IPL 2024: ডেল স্টেইনের পরিবর্তে সানরাইজার্স হায়দরাবাদের বোলিং কোচ জেমস ফ্র্যাঙ্কলিন

World Test Championship: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট তালিকার শীর্ষে ভারত

Read more Articles on
Share this article
click me!