গোয়ার হয়ে রঞ্জি ট্রফিতে অভিষেক ম্যাচেই দুরন্ত শতরান অর্জুন তেন্ডুলকরের

বাবা সচিন তেন্ডুলকরের মতোই রঞ্জি ট্রফিতে অভিষেক ম্যাচেই শতরান করলেন অর্জুন তেন্ডুলকর। তাঁর এই ইনিংসের প্রশংসা করছেন প্রাক্তন ক্রিকেটাররা।

Web Desk - ANB | Published : Dec 14, 2022 12:56 PM IST

বাপ কা বেটা। এতদিন সুযোগ না পাওয়ায় প্রতিভার বিকাশ ঘটানোর সুযোগ পাননি। প্রথম সুযোগেই জাত চেনালেন অর্জুন তেন্ডুলকর। রঞ্জি ট্রফিতে অভিষেক ম্যাচেই অসাধারণ শতরান করলেন তিনি। বাবা সচিন তেন্ডুলকর ১৫ বছর বয়সে ১৯৮৮ সালে রঞ্জি ট্রফিতে মুম্বইয়ের হয়ে গুজরাটের বিরুদ্ধে শতরান করেছিলেন। বুধবার ২৩ বছর বয়সে গোয়ার হয়ে রাজস্থানের বিরুদ্ধে শতরান করলেন অর্জুন। মঙ্গলবার প্রথম দিন ৭ নম্বরে ব্যাটিং করতে নেমে দিনের শেষে তিনি ৪ রানে অপরাজিত ছিলেন। বুধবার ক্রিজ ছাড়লেন ২০৭ বলে ১২০ রান করে। তাঁর ইনিংসে ছিল ১৬টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। কমলেশ নাগরকোটির বলে তাঁরই হাতে ক্যাচ দিয়ে ফিরে যান অর্জুন। পাশাপাশি গোয়ার হয়ে অসাধারণ ব্যাটিং করেন সূযশ প্রভুদেশাই। তিনি ২১২ রান করেন এটাই প্রথম শ্রেণির ম্যাচে তাঁর প্রথম দ্বিশতরান। দ্বিতীয় দিনের শেষে প্রথম ইনিংসে গোয়ার স্কোর ৮ উইকেটে ৪৯৩। ব্যাট হাতে ভাল পারফরম্যান্স দেখানোর পর ম্যাচের তৃতীয় দিন বল হাতেও নিজেকে প্রমাণ করতে চান অর্জুন।

মূলত বাঁ হাতি পেসার হিসেবে পরিচিত অর্জুন। তিনি এতদিন মুম্বইয়ের রঞ্জি দলে সুযোগ পাওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু সেই সুযোগ পাননি। মুম্বইয়ের হয়ে শুধু টি-২০ প্রতিযোগিতায় খেলার সুযোগ পান অর্জুন। মুম্বই ইন্ডিয়ান্সের হয়েও আইপিএল-এ এখনও খেলার সুযোগ পাননি। সেই কারণেই এবারের মরসুম শুরু হওয়ার আগে গোয়া ক্রিকেট সংস্থার সঙ্গে যোগাযোগ করেন। গোয়ার হয়ে খেলার সুযোগ পাওয়ার পর ভাল পারফরম্যান্স দেখাচ্ছেন অর্জুন। রঞ্জি ট্রফিতে প্রথম ম্যাচেই তিনি বুঝিয়ে দিলেন, তাঁকে সুযোগ দিয়ে কোনও ভুল করেনি গোয়া। বুধবার প্রভুদেশাইয়ের সঙ্গে ২২১ রানের পার্টনারশিপ গড়েন অর্জুন। এরপর বল হাতে যদি তিনি ভাল পারফরম্যান্স দেখাতে পারেন, তাহলে ভবিষ্যতে আরও বড় সুযোগ পেতে পারেন।

চলতি মরসুমে সৈয়দ মুস্তাক আলি টি-২০ প্রতিযোগিতায় ভাল পারফরম্যান্স দেখান অর্জুন। ৭ ম্যাচে তিনি ১০ উইকেট নেন। তাঁর ইকনমি রেট ছিল ৫.৬৯। এই প্রতিযোগিতায় গোয়ার হয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেটপ্রাপক ছিলেন অর্জুন। বিজয় হাজারে ট্রফিতেও ভাল পারফরম্যান্স দেখান এই অলরাউন্ডার। তিনি এই প্রতিযোগিতায় গোয়ার হয়ে সবচেয়ে বেশি উইকেট নেন।

বাবার মতোই জাতীয় দলের হয়ে খেলতে চান অর্জুন। সেই কারণেই তিনি সুযোগ খুঁজছিলেন। সেই সুযোগ পেতেই নিজেকে প্রমাণ করলেন।

আরও পড়ুন-

বাংলাদেশের ক্রিকেটারদের বিশ্বকাপ সেমি ফাইনাল দেখায় নিষেধাজ্ঞা জারি কোচের

২৩ ডিসেম্বর কোচিতে আইপিএল নিলাম, থাকছে মোট ৪০৫ জন ক্রিকেটারের নাম

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিশতরান, ভবিষ্যতে আরও সাফল্যের লক্ষ্যে ঈশান কিষান

Share this article
click me!