সুদীপ-মনোজের অসাধারণ ইনিংস, রঞ্জি ট্রফি ম্যাচে বরোদাকে ৭ উইকেটে হারিয়ে দিল বাংলা

এবারের রঞ্জি ট্রফিতে বেশ ভালো পারফরম্যান্স দেখাচ্ছে বাংলা। বরোদার বিরুদ্ধে ম্যাচেও দুর্দান্ত জয় তুলে নিলেন মনোজ তিওয়ারিরা।

Web Desk - ANB | Published : Jan 13, 2023 8:55 AM IST / Updated: Jan 13 2023, 03:01 PM IST

কল্যাণীতে বেঙ্গল ক্রিকেট অ্যাকাডেমির মাঠে রঞ্জি ট্রফির ম্যাচে বরোদার বিরুদ্ধে অসাধারণ জয় ছিনিয়ে নিল বাংলা। প্রথম ইনিংসে পিছিয়ে পড়েও দ্বিতীয় ইনিংসে বোলারদের লড়াইয়ে ম্যাচে ফিরে আসে বাংলা। এরপর ব্যাটাররা বাকি কাজটা শেষ করে দেন। দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য বাংলার প্রয়োজন ছিল ১৭৭ রান। ৩ উইকেট হারিয়েই সেই রান তুলে নেয় বাংলা। সুদীপ কুমার ঘরামি ৭৬ রান করে অপরাজিত থাকেন। অধিনায়ক মনোজ তিওয়ারি ৬০ রান করে অপরাজিত থাকেন। এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বরোদা। প্রথম ইনিংসে ২৬৯ রান অলআউট হয়ে যায় বরোদা। বাংলার হয়ে ৭১ রান দিয়ে ৪ উইকেট নেন আকাশ দীপ। ৫৬ রান দিয়ে ৩ উইকেট নেন মুকেশ কুমার। ৪৮ রান দিয়ে ২ উইকেট নেন সায়ন মণ্ডল। বরোদার হয়ে ৮৫ রান করেন জ্যোৎস্নিল সিং। ৫২ রান করেন মহেশ পিঠিয়া। ৫০ রান করেন প্রিয়াংশু মলিয়া। এরপর বাংলার প্রথম ইনিংস শেষ হয় ১৯১ রানে। দলের ব্যাটিং বিপর্যয়ের সময় একাই লড়াই করেন বহু যুদ্ধের নায়ক অনুষ্টুপ মজুমদার। তিনি করেন ৯০ রান। অভিষেক পোড়েল করেন ২৫ রান। অভিমন্যু ঈশ্বরণ করেন ২২ রান।

দ্বিতীয় ইনিংসে অবশ্য ধসে যায় বরোদার ব্যাটিং লাইনআপ। তারা মাত্র ৯৮ রানে অলআউট হয়ে যায়। এর মধ্যে ওপেনার প্রত্যুষ কুমার একাই ৬২ রান করে অপরাজিত থাকেন। বাকিরা কেউই ২ অঙ্কের রান করতে পারেননি। দ্বিতীয় সর্বাধিক ৮ রান করেন শাশ্বত রাওয়াত। বাংলার হয়ে ৪৩ রান দিয়ে ৪ উইকেট নেন মুকেশ কুমার। ২২ রান দিয়ে ৩ উইকেট নেন ঈশান পোড়েল।

দ্বিতীয় ইনিংসে জয়ের লক্ষ্যে খেলতে নামা বাংলা ৫৩ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল। ওপেনার অভিষেক দাস (৭), অভিমন্যু (৯) বড় রান পাননি। অনুষ্টুপও এই ইনিংসে বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। তিনি করেন ৯ রান। তবে সুদীপ ও মনোজের জুটি বাংলার জয় নিশ্চিত করে।

এবারের রঞ্জি ট্রফিতে নিজেদের প্রথম ম্যাচে উত্তরপ্রদেশকে হারিয়ে দেয় বাংলা। এরপর হিমাচল প্রদেশের সঙ্গে দ্বিতীয় ম্যাচ ড্র হয়। তৃতীয় ম্যাচে নাগাল্যান্ডকে ইনিংসে হারিয়ে দেয় বাংলা। চতুর্থ ম্যাচে উত্তরাখণ্ডের সঙ্গে ড্র করেন মনোজরা। এরপর পঞ্চম ম্যাচে জয় এল। ৫ ম্যাচের মধ্যে ৩টিতেই জিতে দারুণ জায়গায় বাংলা দল।

আরও পড়ুন-

আফগানিস্তানের বিরুদ্ধে ওডিআই সিরিজ খেলবে না অস্ট্রেলিয়া, ক্ষুব্ধ রশিদ খান

মিডল অর্ডারে ব্যাটিং উপভোগ করছেন, ভারতকে জিতিয়ে বললেন রাহুল

ভারত সফরে টি-২০ সিরিজে নিউজিল্যান্ড দলে নেই উইলিয়ামসন, সাউদি, নেতৃত্বে স্যান্টনার

Read more Articles on
Share this article
click me!